ইউটিউব চ্যানেলে মনিটাইজেশন ছাড়াই কিভাবে আয় করবেন লাখ টাকা

আসসালামু আলাইকুম, বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহ্ র রহমতে সবাই ভালো ও সুস্থ আছেন। আমিও আপনাদের সবার দোয়ায় এবং আল্লাহ্ র রহমতে ভালো আছি।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

বর্তমান সময়ে করোনা ব‌্যাপক হারে বৃদ্ধি পাওয়ায় সারাদেশে চলছে কঠোর লকডাউন। বন্ধুরা অতি জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবেন না। আর বের হলে অবশ‌্যই মাস্ক ব‌্যবহার করুন, আর বারবার হাত স‌্যানিটাইজড করুন এবং ঘরে ফিরে ২০ সেকেন্ড ধরে সাবান দিয়ে হাত ধোবেন। নিজে সুস্থ থাকুন এবং পরিবারের সবাইকে সুস্থ রাখার চেষ্টা করুন।

আজকে আমি আপনাদের মাঝে আরেকটি ইনকাম করার উপায় নিয়ে হাজির হয়েছি । আজ আমি আপনাদের বলব যে আপনারা কিভাবে ইউটিউব চ‌্যানেল থেকে মনিটাইজেশন ছাড়াই আয় করবেন। আমরা সবাই হয়ত জানি যে ইউটিউব থেকে সরাসরি ইনকাম করার একটি উপায় রয়েছে আর সেটি হচ্ছে আ্যড দেখানোর মাধ্যমে।

কিন্তু আ্যড দেখিয়ে ইনকাম করা অনেক কঠিন কারণ ইউটিউব থেকে আ্যড দেখিয়ে ইনকাম  করার জন্য আপনার চ্যানেলের মনিটাইজেশন প্রয়োজন। তার জন‌্য আপনার চ্যানেলে কমপক্ষে ১০০০ সাবস্ক্রাইবার আর ৪০০০ ঘণ্টা ওয়াচটাইম লাগবে যা পাওয়া অনেক কঠিন।

তো আজকে আমি আপনাদের বলবো যে আপনারা কিভাবে আ্যড দেখানো ছাড়া অর্থাৎ মনিটাইজেশন ছাড়াই ইউটিউব থেকে ইনকাম  করতে পারবেন। এখানে আমি আপনাদের মনিটাইজেশন ছাড়াই ইনকাম করার ৩টি উপায় সম্পর্কে বিস্তারিত জানাবো।

ইউটিউব থেকে মনিটাইজেশন ছাড়াই ইনকাম করার উপায়:

১. স্পনসর:

ইউটিউব থেকে মনিটাইজেশন ছাড়া ইনকান করার সবচেয়ে সহজ এবং ভালো উপায় হলো স্পনসর। স্পনসরের মাধ্যমে আপনি মাসে কয়েক লাখ টাকা ইনকাম করতে পারবেন।

মনে করুন আপনি একটি ভিডিও বানালেন আর সেই ভিডিওর মধ্যে কিছু সময় আপনি এমন কোনো প্রোডাক্ট বা অন‌্য কিছুর সম্পর্কে কথা বললেন যা আপনার ভিডিও রিলেটেড নয় সাধারণত একেই স্পনসর বলে আখ্যায়িত করা হয়। আর সেক্ষেত্রে আপনার চ্যানেলে অবশ্যই একটি ভালো সংখ্যক সাবস্ক্রাইবার প্রয়োজন আর প্রয়োজন একটি বিজনেস ইমেইল যেখানে বিভিন্ন কোম্পানি বা প্রতিষ্ঠানসমূহ আপনার সাথে যোগাযোগ করতে পারে।

আপনি এই স্পনসর থেকে একটা ভালো পরিমান টাকা আয় করতে পারবেন। প্রথম প্রথম আপনি প্রতি স্পনসরে প্রায় ৫০০০টাকা – ১০০০০ টাকা পাবেন। আর আপনার যদি অনেক সংখ্যক সাবস্ক্রাইবার আর ভিউয়ার থাকে তাহলে আপনি ১০০০০০ টাকা- পর্যন্ত পেতে পারেন।

২. আ্যফিলেট মার্কেটিং:

বর্তমানে প্রায় সব ইউটিউবার-ই আ্যফিলেট মার্কেটিং করে থাকেন। আপনি যদি দারাজের একটি ২০০০০ টাকার প্রোডাক্টের আ্যফিলেট মার্কেটিং করেন। সেক্ষেত্রে আপনি একটা লিংক পাবেন আর যখন কোনো ব্যক্তি আপনার দেওয়া লিংক থেকে ওই  প্রোডাক্টেটি কিনবে তখন আপনি ওই প্রোডাক্টের বিক্রিকৃত মূলের কিছু অংশ আপনি কমিশন হিসেবে পাবেন।

বর্তমানে অনেক প্রতিষ্ঠানেই আ্যফিলেট প্রোগ্রাম চালু রয়েছে যেমন আ্যমাজন, দারাজ, সহজ এফিলিয়েটস, বিডি শপ ইত্যাদি। এ জন‌্য প্রথমে আপনাকে যা করতে হবে তা হলো ইউটিউবে একটি ভিডিও আপলোড করা এবং সেই ভিডিও রিলেটেড কোনো কিছুর লিংক শেয়ার করা। মনে করুন আপনি একটি এসির রিভিউ করলেন এবং সেই এসিটি কেনার জন্য একটি লিংক দিয়ে দিলেন।

আপনার কোনো ভিউয়ার যদি আপনার দেওয়া লিংক থেকে ফোনটি কিনে তাহলে আপনি একটি নির্দিষ্ট পরিমাণ টাকা আ্যফিলেট কমিশন হিসেবে পাবেন। একেবারেই সহজ কাজ।

৩. পেইড প্রোমোট:

মনিটাইজেশন ছাড়া আয় করার আর একটি ভালো উপায় হচ্ছে চ্যানেল প্রোমোট করা। কিন্তু এক্ষেত্রে আপনার বিপুল সংখ‌্যক ভিউয়ার থাকতে হবে। মনে করুন আপনার চ্যানেলে এক লক্ষ সাবস্ক্রাইবার আছে তখন যদি কোনো একজন ছোট ইউটিউবার আপনাকে তার ইউটিউব চ্যানেল প্রোমোট করতে অনুরোধ করে এবং তার জন্য আপনাকে টাকা দেয় তাহলে তাকে পেইড প্রোমোট বলে। পেইড প্রোমোট হলো ইউটিউবে ইনকাম করার সবচেয়ে সহজ উপায়।

কারণ এখানে আপনার কোনো কষ্ট করতে হবে না। ইউটিউবাররা আপনাকে নিজেদের চ্যানেল প্রোমোট করতে দিচ্ছে এবং আপনি শুধু তার চ্যানেলের লিংকটি দিয়ে দিচ্ছেন। এভাবেও কয়েক লাখ টাকা আয় করা যায়।

তো বন্ধুরা এই  ছিল ইউটিউব থেকে মনিটাইজেশন ছাড়া ইনকাম করার সবচেয়ে সহজ ও নিরাপদ উপায়।

পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। আশা করি এই পোস্টটি আপনার ভালো লেগেছে এবং নিশ্চয়ই পোস্টটি আপনাদের বন্ধু – বান্ধবের সঙ্গে শেয়ার করবেন।

আজ এ পর্যন্ত। সবাই ভালো, সুস্থ ও সুন্দর থাকবেন। আল্লাহ্ হাফেজ। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ