কিভাবে জে আইটি আর্নিং প্রোগ্রাম এ আর্টিকেল লিখবেন। [ভিডিও গাইড]

বর্তমানে আর্টিকেল রেখে অনলাইন থেকে আয় করার অনেক পারফর্ম রয়েছে তার মধ্যে জে আইটি আর্নিং প্রোগ্রাম একটি অন্যতম প্ল্যাটফর্ম। এখানে চাইলেই যে কেউ আর্টিকেল লিখে ঘরে বসে প্রতি মাসে 10000 টাকা বা তার বেশি ইনকাম করতে পারে।

একটি আর্টিকেল লেখার জন্য যে সমস্ত বিষয়গুলো অবশ্যই মাথায় রাখতে হবে তা এই টিউটোরিয়ালে আলোচনা করছি। মনে রাখতে হবে শুধু আর্টিকেল লিখলেই সে আর্টিকেলটি গ্রহণযোগ্য হবে না তার জন্য সে আর্টিকেলের কোয়ালিটি গুণগতমান থাকতে হবে।

আমাদের স্টেপ গুলো অবলম্বন করতে আপনি সর্বদা সর্ব জায়গায় হাই কোয়ালিটি আর্টিকেল লিখতে পারবেন।

কি কি বিষয়ে লেখা যাবে?

টপিকঃ অনলাইন ইনকাম, ব্লগিং এন্ড ওয়েবসাইট, ইউটিউব, ওয়ার্ডপ্রেস, ব্লগার, এস.ই.ও, ডিজিটাল মার্কেটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ইমেইল মার্কেটিং, এফিলিয়েট মার্কেটিং, অনলাইন ব্যবসা, ই-কমার্স , কম্পিউটার ও মোবাইল, সফটওয়্যার, এন্ড্রোয়েড এপ, গেমস, বিট কয়েন, ক্রিপ্রোকারেন্সি, অনলাইন ট্রেডিং, টেকনোলজি, নেটওয়ার্ক, ইন্টারনেট অফার, সিম কার্ড অফার, সাইবার নিরাপত্তা, ডাটা রিকভারী, ব্যাংকিং, মাস্টার কার্ড , ভিসা কার্ড, ডেবিট ক্রেডিট ও একাউন্স, লোন বা ডোনেশন, ইলেক্ট্রিক ও ইলেক্ট্রনিক্স , বীমা /ইন্সুরেন্স, আইন, মর্গেজ, নোটারী, ভিডিও কল, ম্যাসেজিং, চ্যাটিং, কল কনফারেন্স, অনলাইন পড়াশুনা, বিদেশে উচ্চ শিক্ষা , অনলাইন ক্লাস, সাইন্স ও সাকসেস স্টোরি। 

উল্লেখিত টপিক ছাড়া কোন ক্যাটাগরিতে লিখলে আপনার একাউন্টে পে পার ভিউ হিসাবে কোন টাকা জমা হবে না। 

স্পন্সরঃ ব্র্যান্ড প্রোমোশন, ব্যাকলিংক, প্রোডাক্ট প্রোমোশন বা  এফিলিয়েট কোন লিংক যুক্ত করলে সেটা স্পনসর ক্যাটাগরিতে গন্য হবে। স্পন্সর নীতিমালা এখানে।

আর্টিকেল প্রকাশ হওয়ার জন্য শর্তঃ

  1. আর্টিকেল 100% ইউনিক হতে হবে। কোন ধরনের কপিরাইট আর্টিকেল প্রকাশ করা হবে না।
  2. আর্টিকেল কমপক্ষে 400 ওয়ার্ড এর হতে হবে।
  3. প্রয়োজনীয় ক্ষেত্রে স্ক্রিনসট ব্যবহার করতে হবে।
  4. একটি ইউনিক ফিচার ইমেজ যুক্ত করতে হবে।
  5. বাংলা ভাষায় লিখতে হবে।

আর্টিকেল লেখার স্টেপ গুলো নিচে দেওয়া হলঃ

আর্টিকেল এর জন্য চাহিদা সম্পন্ন টপিক নির্বাচন

একটি আর্টিকেল গুণগতমান সম্পন্ন হওয়ার জন্য প্রথমেই যে বিষয়টি লক্ষ্য রাখা উচিত সেটি হল চাহিদাসম্পন্ন টপিক। আপনাকে এমন টপিক নির্বাচন করতে হবে যে টপিকটির মার্কেটে চাহিদা রয়েছে এবং মানুষ পছন্দ করবে।

এমন কোন আর্টিকেল লেখা যাবে না যে আর্টিকেলটি মানুষের কোন প্রয়োজনে আসে না। যে আর্টিকেলটি মানুষের কোন প্রয়োজনে আসে না সে আর্টিকেল থেকে কোন বেনিফিট আশা করা যায় না।

আপনি যদি জে আইটি আর্নিং প্রোগ্রাম-এ লিখতে চান তাহলে প্রথমেই দেখে নিতে হবে এখানে কি কি টপিকের ওপর আর্টিকেল গ্রহণ করে থাকে। তার পর সেগুলোর মধ্যে যে কোন একটি টপিকের উপর লিখতে হবে। 

আর্টিকেল লেখার জন্য কিভাবে একটি আকর্শনীয় ও চাহিদাসম্পন্ন টপিক নির্বাচন করবেন নিচের ভিডিওতে দেখুনঃ

 

মূল তথ্য যুক্ত করন ও কীওয়ার্ড নিশ্চিত করন

উপরের ভিডিওটি দেখে ইতিমধ্যে আপনি টপিকগুলো নির্বাচন করার আইডিয়া পেয়ে গিয়েছেন। এখন টপিকগুলো পাওয়ার পর ইউনিক ভাবে আপনাকে তথ্যগুলো সংগ্রহ করে সাজাতে হবে।

কিভাবে তথ্য সংগ্রহ করবেন সেটি এই ভিডিওটিতে বিস্তারিত দেওয়া হলঃ

 

ছবি বা স্ক্রিনসট যুক্ত করন

একটি আর্টিকেল হাই কোয়ালিটি করার জন্য বা পূর্ণতা আনার জন্য ছবি বা স্ক্রিনশট খুবই জরুরী। আরেকটি আর্টিকেলে একটি ছবি যুক্ত করার জন্য ছবিটা অবশ্য ইউনিক হওয়া আবশ্যক। ইউনিক ছবি স্ক্রিনসট কোথায় পাবেন কিভাবে পাবেন বা কিভাবে তৈরি করবেন সে বিষয়ে নিচের ভিডিওটি ভালো করে দেখার অনুরোধ রইলোঃ

 

ফিচার ইমেজ যুক্ত করে সাবমিট করা

উপরের কাজগুলো সম্পন্ন হয়ে গেলে আপনার আর্টিকেলটি মোটামুটি সম্পন্ন হয়ে গিয়েছে এখন আপনাকে ভালো মানের একটি ফিচার ইমেজ যুক্ত করে দিতে হবে। ফিচার যুক্ত করার জন্য আপনি ইলাস্ট্রেটর অথবা ক্যানভা ব্যবহার করতে পারেন। 

আর যদি আপনি মোবাইল ফোন ব্যবহার করে থাকেন তাহলে মোবাইল ফোনে অনেক ছবি এডিটিং সফটওয়্যার রয়েছে আপনার মন মত একটি এডিটর ইনস্টল করে তারপর এই কাজটি করুন।

নিচের ভিডিওটিতে বিস্তারিত দেখুন