ইউটিউব ভিডিও ভাইরাল করার সেরা কয়টি গোপন ট্রিক্স ২০২২

আপনি কি আপনার ইউটিউব চ্যানেলের ভিডিও ভাইরাল  করতে পারছেন না কিংবা অনেক চেষ্টা করার পরও আপনার ইউটিউব চ্যানেলর ভিডিও ভাইরাল হচ্ছে না এটা নিয়ে কোন চিন্তা করার কারণ নেই।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

কারণ আমি আপনাদের মাঝে এমন কিছু গোপন ট্রিক্স শেয়ার করব যার জন্য আপনার ভিডিও ১০০% ভাইরাল হবে।

কিভাবে খুব সহজেই ইউটিউব ভিডিও ভাইরাল করবেন?

আসসালামু আলাইকুম বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন আশা করি সবাই ভাল আছেন। আজকের আর্টিকেলে আমরা জানতে চলেছি কিভাবে আপনি আপনার ইউটিউব চ্যানেলের ভিডিও খুব সহজেই ভাইরাল করবেন।

আজকে আমি আপনাদের সামনে ইউটিউবের ভিডিও ভাইরাল করার সেরা কয়টি গোপন ট্রিক্স শেয়ার করব। যার ফলে আপনারা খুব সহজেই আপনাদের ইউটিউব চ্যানেলের ভিডিও ভাইরাল করতে পারবেন। চলুন দেরি না করে শুরু করা যাক।

ইউটিউবের ভিডিও সাধারণত তিন ভাবে ভাইরাল হয়। যথা-

১। ইউটিউব সার্চের এর মাধ্যমে

২। ইউটিউবের সাজেস্টের মাধ্যমে

৩। ব্রাউজার ফিউচারের মাধ্যমে

বেশিরভাগ ইউটিউব সার্চের এবং ইউটিউব সাজেস্টের মাধ্যমে ভিডিও ভাইরাল হয়। কিভাবে আপনার ভিডিও ইউটিউব সার্চের এবং ইউটিউবের সাজেস্টের মাধ্যমে আপনার ভিডিও ভাইরাল করবেন সেটাই আলোচনা করব।

ইউটিউব সার্চের মাধ্যমে:

এটার মাধ্যমে আপনাকে ভিডিও ভাইরাল করতে হলে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় গুলো হচ্ছে আপনার ভিডিওর টাইটেল, কিওয়ার্ডস, ট্যাগ, ভিডিও ডিসক্রিপশন বক্স। ইউটিউব সার্চের মাধ্যমে ভিডিও ভাইরাল করতে আপনার ভিডিও টাইটেল সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

মনে করুন কেউ ইউটিউবে লিখে সার্চ দিল কিভাবে ইউটিউব চ্যানেল খুলব আপনার ভিডিও টাইটেলে যদি এই লেখাটাই লেখা থাকে তাহলে দেখবেন আপনার ভিডিও সবার উপরে থাকবে।

ইউটিউব সার্চের মাধ্যমে ভিডিও ভাইরাল করার জন্য আপনাকে বেশি টাইটেল আর কি ওয়ার্ডস এর দিকে খেয়াল দিতে হবে।

আপনাকে সব সময় নতুন কনটেন্ট নিয়ে কাজ করতে হবে। অনেকে আছে পুরনো কন্টেন নিয়ে কাজ করে যেগুলো মানুষ ইউটিউবে সার্চই করে না।

ইউটিউবে যদি মানুষ ওই সব কন্টেন্ট সার্চই না করে তাহলে কি হবে ভিডিও সার্চের মাধ্যমে ভিডিও ভাইরাল হবে। তাই আপনাকে পুরনো সব কন্টেন্ট বাদ দিয়ে নতুন কন্টেন নিয়ে কাজ করতে হবে যেগুলো মানুষ ইউটিউবে বেশি বেশি সার্চ করে।

আপনি যদি আপনার চ্যালেন আজকে খুলে আজকেই ভিডিও ছাড়েন তারপরও আপনার ভিডিও ইউটিউব সার্চে চলে যাবে। সুতরাং আপনি এভাবেই খুব সহজে আপনার নতুন চ্যানেলের ভিডিওগুলো কেও এক মাসের মধ্যে ভাইরাল করে ফেলতে পারেন।

ইউটিউব সাজেস্টের মাধ্যমে:

এটার মাধ্যমে আপনাকে ভিডিও করতে হলে আপনার চ্যানেলের বয়স অবশ্যই দুই থেকে তিন মাস হতে হবে। এটার মাধ্যমে আপনাকে ভিডিও ভাইরাল করতে হলে অবশ্যই আপনাকে ইউটিউবে সৎ উপায় কাজ করতে হবে।

আপনি কোন রকম থার্ড পার্টি অ্যাপ ইউজ করতে পারবেন না। আপনার ভিডিও মেসেঞ্জার, ফেসবুক, হোয়াটসঅ্যাপ, এগুলোতে শেয়ার করতে পারবেন না। আপনাকে নিয়মিত ভিডিও আপলোড করে যেতে হবে।

আমি এখানে নিয়মিত ভিডিও আপলোড বলতে বুঝিয়েছি ধরুন আপনি প্রতিদিন একটা করে ভিডিও ছাড়বেন তাহলে আপনাকে দুই তিন মাস প্রতিদিনই ভিডিও আপলোড করে যেতে হবে।

যদি আপনি সপ্তাহে একটি ভিডিও ডাউনলোড করতে চান তাহলে ২-৩ মাস প্রতি সপ্তাহে একটা ভিডিও আপলোড করে যেতে হবে।

আপনার প্রত্যেকটি ভিডিওর কোয়ালিটি ভালো হতে হবে। আপনার ভিডিওতে দারুন দারুন থাম্বেল ব্যবহার করতে হবে। আপনি আরেকটি কথা মনে রাখবেন আপনার ভিডিওর নিচে কোন আউল-ফাউল ট্যাগ ব্যবহার করা যাবে না।

আপনার ভিডিওর ক্যাটাগরি যেটা সেরকম অনুযায়ী ট্যাগ দিতে হবে। এইসব বিষয়ে যদি আপনি মেনে চলতে পারেন তাহলে আপনার ভিডিও ১০০% ইউটিউব সাজেস্টের মাধ্যমে ভাইরাল হবে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ