ইউটিউব চ‍্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা হাইড(Hide)করা কি উচিত | সাবস্ক্রাইবার সংখ‍্যা (Hide) করা কেনো ক্ষতিকর?

ইউটিউবের সাবস্ক্রাইবার সংখ্যা (Hide)লুকোনো যাচ্ছে না? আমরা অনেকেই ইউটিউব থেকে ইনকাম করতে চাই। আর ইউটিউব ও হলো এমন একটি প্লাটফর্ম যেখানে একবার চ‍্যানেল মনিটাইজ করতে পারলে কোনো ছোট ইউজারের খুশি দেখে কে,

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আমরা অনেকেই হয়তো কোথাও থেকে হালকা পাতলা শিখে শখ করে চ‍্যানেল খুলে থাকি। আবার অনেকের ইউটিউবের টাকা কামানোর অনেক সপ্ন। যাইহোক মুল টপিকে ফিরে আসা যাক।

সমপ্রীতি সময়ে ইউটিউব তার বিরাট একটি ফিচার পরিবর্তন করেছে। আর তা হলো সাবস্ক্রাইবার সংখ্যা লুকোনো যাচ্ছে না। এছারাও ছোট বড়  সকল ইউটিউব চ‍্যানেল গোলোর সাবস্ক্রাইবার সংখ্যা স্পষ্ট রুপে দেখা যাচ্ছে।

আপনি যদি ছোট ইউটুবার হয়ে থাকেন তবে আপনার জন‍্য এটা একটা বিরাট সমস‍্যা,ইউটিউবে সফল হওয়ার ক্ষেত্রে। কারন এটা বাংলাদেশ।এবং আপনি বাঙালির দেখার জন‍্য ভিডিও বানাচ্ছেন।Youtube সমস‍্যা সমাধান

 আপনি একটা প্রবাদ জানেন তো! "বাঙালি জানি হিঙসুটে আর একঘেয়ে(ঘাত্তেরা) জাতি" আপনার ভিডিও যদি কোনো ভিউয়ার দেখে তবে এর মধ‍্যে অনেই আছে যারা ভিডিও প্লে করার আগে দেখে নেয় ভিউ কত?

এরপর আবার অনেকেই আছে যারা দেখতে চায় যে সাবস্ক্রাইবার সংখ্যা কত? অনেকেই ভিডিও দেখার পর যদি দেখে সাবস্ক্রাইবার আর কম তবে তারা মনে করে চ‍্যানেলটা নিশ্চয়ই ভালো না বা তারা আপনার চ‍্যানেলে পরবর্তীকালে আসতে চায় না অথবা কমফরটেবল মনে করে না।

তারা মনে করে "এটার সাবস্ক্রাইবার কম, কেউ করে নি,আমি আবার করে লাভ কি!"" এসব ভেবে তারা আপনার চ‍্যানেল থেকে বেরিয়ে যায়। 

আমি মনে করি সাবস্ক্রাইবার লুকোনোর ব‍্যাপারটা তারা জেনে বুঝেই করেছে। যেন নতুন রা এত সহজে উঠতে না পারে। সুতরাং আমি মনে করি ইউটিউবের নতুন এই ফিচার নতুন ইউটুবারদের জন‍্য চরম এক দুর্ভোগ। 

youtube এ সফলতা আসবে কি:

মনে রাখবেন বর্তমানে প্রতি ঘরে ঘরে ইউটিউব চ‍্যানেল,প্রতি ফোনে ফোনে চ‍্যানেল। তাই এখন ইউটিউবে সফলতা যুদ্ধ জয়ের মতো  অবস্থা।

সফল হতে হলে খুবই পরিশ্রম করতে হবে। ভাবুন একবার, এত্ত পরিমান মানুষ যদি ভিডিও আপলোড করে তাহলে ইউটিউব কাকে ছেরে কাকে সফল করাবে। কার ছেরে কার ভিডিও র‍্যাঙ্ক করাবে। টাকা কামাতে পারবেন কি?

শেষ কথা:

আসলে আমি এই সাইটে নতুন জয়েন করেছি এবং এটা আমার প্রথম আরটিকেল। যদি ভুল -ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। এত কষ্ট করে লেখাগুলো পরার জন‍্য অসংখ্য ধন‍্যবাদ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

Hello,বন্ধুরা ভালো আছেন নিশ্চয়ই। আমি যতটুকু পারি আপনাদের সাথে জ্ঞান শেয়ার করার চেষ্টা করবো। ধন‍্যবাদ।