WhatsApp "একবার দেখুন" বৈশিষ্ট্য সক্রিয় থাকলে আপনি স্ক্রিনশট নিতে পারবেন না

Earning : ৳6.600

গোপনীয়তা-কেন্দ্রিক বৈশিষ্ট্যগুলি ফেসবুকের সিইও মার্ক জুকারবার্গের চ্যাট প্ল্যাটফর্মগুলিতে রোল আউট হতে শুরু করেছে, যা তিনি আগস্টে প্রথম ঘোষণা করেছিলেন। হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড সংস্করণ এখন 2.22.22.3 সংস্করণে রয়েছে। এগুলোর মধ্যে সবচেয়ে ভালো লাগার বিষয়টি এখনো পরীক্ষা করা হচ্ছে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

এই সংস্করণে বলা হয়েছে যে "একবার দেখুন" হিসাবে চিহ্নিত মিডিয়ার স্ক্রিনশট এবং ভিডিওগুলি সংরক্ষণ করা সম্ভব হবে না।

"নিরাপত্তা নিয়মের কারণে স্ক্রিনশট ক্যাপচার করা যাচ্ছে না" বলে "একবার দেখুন" নির্বাচন করে মিডিয়া সংরক্ষণ করার চেষ্টা করলে WhatsApp আপনাকে জানিয়ে দেবে৷ এই সামঞ্জস্যের জন্য ব্যবহারকারীদের প্রতিক্রিয়া, যা বিটা ব্যবহারকারীদের মধ্যে পরীক্ষা করা হচ্ছিল, বিরোধপূর্ণ ছিল।

 WABetaInfo দ্বারা প্রদত্ত তথ্য নির্দেশ করে যে তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনগুলি স্ক্রিনশট নিতে বা ভিডিও রেকর্ড করতে ব্যবহার করা যেতে পারে। কিন্তু এটা স্পষ্ট যে যে ছবিটি বা ভিডিও ধারণ করা হয়েছিল তা সম্পূর্ণ কালো। এটি মনে রাখা গুরুত্বপূর্ণ, যদিও, আপনি একটি স্ক্রিনশট নেওয়ার চেষ্টা করলেও অন্য পক্ষকে জানানো হবে না।

একটি সেকেন্ডারি ফোন বা ট্যাবলেট একটি ঐতিহ্যগত কৌশল হিসাবে একটি ফটো বা একটি ভিডিও তুলতে ব্যবহার করা যেতে পারে। উপরন্তু, আমরা বিশ্বাস করি যে WhatsApp ওয়েবের ব্যবহারকারীরা এই নিরাপত্তা রক্ষার জন্য রেকর্ডিং অ্যাপ ব্যবহার করতে পারে। স্থিতিশীল সংস্করণে এই বৈশিষ্ট্যটি কবে অন্তর্ভুক্ত করা হবে তা এখনও জানা যায়নি। হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড বিটা এখন এটি অ্যাক্সেস করেছে।

 WhatsApp এর এই পদক্ষেপটি কতটা কার্যকরী? কমেন্ট বক্সে আপনার মতামত জানাতে পারেন।

Related Articles
Comments

You must be logged in to post a comment.