ইউটিউব শর্টস থেকে টাকা ইনকাম করার উপায় ।

Earning : ৳3.600

আসসালামু আলাইকুম বন্ধুরা কেমন আছেন সবাই ? আশা করি সবাই অনেক ভাল আছেন । বর্তমান সময়ে ইউটিউব হচ্ছে সবথেকে জনপ্রিয় ব্রাউজার । এবং এখান থেকে অনেকে মোবাইল দিয়ে কন্টেন্ট তৈরি করে আবার বিভিন্ন ধরনের ভিডিও তৈরি করে টাকা ইনকাম করতেছে। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

এখন ইউটিউব আবার আরেকটি আপডেট নিয়ে এসেছে কিছুদিন আগেই ইউটিউব শর্ট নামে । যেখানে আপনারা লাইকি এবং tiktok এর মত ভিডিও বানিয়ে টাকা ইনকাম করতে পারবেন । তবে প্রথমে যখন এটির আপডেট আসে । তখন এই ইউটিউব শর্ট থেকে টাকা ইনকাম করা যেত না ।

এখন ২০২৩ সালে ইউটিউব নতুন একটি আপডেট নিয়ে এসেছে যে, এখন থেকে ইউটিউব শর্ট ভিডিও বানিয়ে টাকা ইনকাম করতে পারবেন । এবং সেটা কিভাবে আপনারা ইউটিউব শর্ট থেকে টাকা ইনকাম করবেন । সম্পূর্ণ এই আর্টিকেল এর মাধ্যমে বোঝানো হবে । 

আপনারা যদি ইউটিউব শর্ট থেকে টাকা ইনকাম করতে চান । তাহলে আজকে আমার এই আর্টিকেলটি আপনাদের অনেক কাজে আসবে । এইজন্য আপনারা সবাই আমার আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন youtube শর্ট সম্পর্কে সবকিছুই বুঝতে পারবেন ।

১. ইউটিউব শর্ট কি ? 

ইউটিউব শর্ট হচ্ছে টিকটক এর মত । সাধারণত আপনারা যদি Tiktok ব্যবহার করে থাকেন এবং লাইকি কি ভিডিও দেখে থাকেন । তাহলে আপনারা খুব সহজে বুঝতে পারবেন । এই ইউটিউব শর্টে আপনারা ১৫ সেকেন্ডের ভিডিও আপলোড করতে পারবেন । 

২. কি কি বিষয়ে ভিডিও আপলোড করা যাবে ? 

আপনারা যদি ইউটিউব শর্ট ছাড়া সাধারণ একটি ইউটিউব চ্যানেল খুলে থাকেন । ধরুন আপনি একটি টেকনোলজি চ্যানেল তৈরি করেছেন । সেখানে আপনার টেকনোলজির সমস্ত ভিডিও আপলোড করে থাকেন । 

এই ইউটিউব শর্ট ঠিক তেমনি । আপনারা যে ক্যাটাগরির ভিডিও আপলোড করতে চান । সেই ক্যাটাগরি অনুযায়ী ইউটিউব চ্যানেল ক্রিয়েট করুন । এবং ১০ থেকে ১৫ সেকেন্ডের মত ভিডিও তৈরি করে সেখানে আপলোড করতে থাকবেন । ইউটিউব শর্ট সম্পর্কে ইউটিউবে অনেক ভালো ভালো ভিডিও আপলোড করা হয়েছে । 

আপনারা চাইলে সেগুলো দেখে আসতে পারেন । এবং সেটা যদি না করেন তাহলে আমার এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন বুঝতে পারবেন ।

৩. কোন কোন বিষয়ে ভিডিও তৈরি করলে ভিডিও ভাইরাল হবে ?

আপনাদের মাঝে এটা প্রশ্ন থাকতেই পারে । কারণ আপনারা ইউটিউব শর্ট সম্পর্কে অনেকেই কিছু জানেন না । আমি যেটা রিসার্চ করে পেয়েছি সেটা হচ্ছে Entertainment, Music And Film এই তিনটা ক্যাটাগরির চ্যানেল সব থেকে বেশি ভাইরাল হয় বর্তমান সময়ে । 

আপনারা চাইলে খুব সহজে এইরকম একটি ক্যাটাগরির চ্যানেল তৈরি করতে পারবেন । ভিডিও আপলোড করে টাকা ইনকাম করতে পারবেন । 

৪. কিভাবে টাকা ইনকাম হবে ? 

এখানে টাকা ইনকাম করার জন্য আপনাকে মনিটাইজেশন অন করতে হবে । ঠিক যেমন একটি সাধারন ইউটিউব চ্যানেলের মনিটাইজেশন অন করে ভিডিওতে এড দেখিয়ে টাকা ইনকাম করতে হয় ।  ইউটিউব শর্ট ঠিক তেমনি মনিটাইজেশন চালু করে আপনাকে টাকা ইনকাম করতে হবে ।

৫. কত ঘন্টা ওয়াচ টাইম এবং সাবস্ক্রাইবার লাগবে ? 

আপনারা যারা ইউটিউব চ্যানেল তৈরি করেছেন তারা অবশ্যই জেনে থাকবেন যে । একটি সাধারণ ইউটিউব চ্যানেলে মনিটাইজেশন অন করার জন্য চার হাজার ঘন্টা ওয়াচ টাইম এবং এক হাজার সাবস্ক্রাইবার লাগে । 

 এখানে শুধু আপনাকে তিন মাসের মধ্যে ১০ মিলিয়ন ভিউজ কমপ্লিট করতে হবে এবং ১ হাজার সাবস্ক্রাইবার আনতে হবে । তাহলে আপনারা মনিটাইজেশনের জন্য এপ্লাই করতে পারবেন । এবং আপনার চ্যানেলে মনটাইজেশন অন করতে পারবেন । 

এই youtube শর্টে আপনি অন্যের কনটেন্ট ব্যবহার করে অথবা কোন ওয়েবসাইট অথবা কোন ব্রাউজার থেকে ভিডিও ডাউনলোড করে সেটাকে এডিট করে ভিডিও আপলোড করলে আপনারা মনিটাইজেশন পাবেন না ।

আপনি যে ভিডিও আপলোড করবেন সেটি আপনার সম্পূর্ণ নিজস্ব ভিডিও হতে হবে । তাহলে আপনি ইউটিউব শর্ট মনিটাইজেশন পাবেন ।

আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে একটি youtube চ্যানেল তৈরি করে । এবং সেখানে ইউটিউব শর্ট ভিডিও আপলোড করে টাকা ইনকাম করতে পারবেন ।

আজকে আমার এই আর্টিকেলটি পর্যন্তই । সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং এরকম ইউটিউব সম্পর্কে ভালো ভালো আপডেট পেতে । জে আইটি আরনিং প্রোগ্রাম এর সাথে থাকুন । এতক্ষণ আমার আর্টিকেলটি পড়ার জন্য ধন্যবাদ ।

Related Articles
Comments

You must be logged in to post a comment.