ঘরে বসে অনলাইনে আয় করার মাধ্যম

ঘরে বসে অনলাইনে আয় করার মাধ্যম: আমরা কিছু মাধ্যমে ঘরে বসে আয় করতে পারি। অনলাইনে আয় করার অনেক মাধ্যম থাকলেও কিছু কিছু ক্ষেত্রে  আপনি প্রতারণা হতে পারেন তাই সেই সম্পর্কে সতর্ক থাকতে হবে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

তবে আপনি যদি মনে করেন আপনি অনলাইনে আয় করে রাতারাতি অনেক টাকা আয় করবেন তাহলে আমি বলবো অনলাইন আয় আপনার জন্য না।কারণ এখানে কাজ করতে হলে আপনার অনেক ধৈরজ থাকতে হবে। না হলে পারবেন না। ১/ ফ্রিল্যান্সিং করে ইনকাম, আপনি কি জানেন? অনলাইন আয়ের সবচেয়ে জনপ্রিয় মাধ্যম কি?

তাহলে আজ জেনে নিন। এখন অনলাইন আয়ের সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হলো ফ্রিল্যান্সিং। ফ্রিল্যান্সিং মানে মুক্ত পেশা। তার মানে হলো আপনি নিজের মতো করে কাজ করতে পারবেন  এবং নিজের মতো করে আয় করতে পারবেন। ফ্রিল্যান্সিং করার বেশ কিছু মাধ্যমে রয়েছে।

যেমন upwork,fiver,freelancer.com etc.আপনি এই সাইট গুলোতে আপনি যেই কাজ ভালো পারেন সেই কাজ করে অনেক টাকা আয় করতে পারবেন।তবে আপনি এখান থেকে মাসে কতো টাকা আয় করতে পারবেন তার কোন নিদিষ্ট সিমা নেয় ।

এমন আছে কেউ কেউ এখান থেকে মাসে ৫০০ ডলার থেকে ৫০০০ ডলার আয় করে।২/সারভে করে আয়-আপনি চাইলে সারভে করে আয় করতে পারবেন। সারভে কি বা কিভাবে করে তাই ভাবছেন তাইনা।

মনে করেন একটা কোম্পানি আপনকে একটা পন্য দিলো আর বললো আপনি আমার এই পন্য টার একটা ফিডব্যাক তৈরি করেন।আর তার বিনিময়ে আমি আপনাকে টাকা দিবো।

এটাই হলো সারভে।আপনি নিচের এই সার্ভে গুলোতে কাজ করতে পারেন।toluna,l-say,viewpoint panel,opinion now,y sense,newbux,swagbuks,onepoll,prizerebel,your serveys. ৩/ ওয়েবসাইট তৈরি করে আয় ঃবিভিন্ন কাজে আজকাল ওয়েবসাইট দরকার হয়।তাই ওয়েবসাইট তৈরি করেও আপনি অনেক টাকা আয় করতে পারবেন।

আপনি ওয়েবসাইট বিক্রি করে আয় করতে পারেন।এখন অনেক কোম্পানি বা মানুষ আছে যারা ওয়েবসাইট কিনে থাকে।তাই এটাও আপনার অনলাইন আয়ের উৎস হতে পারে।আর আপনি যদি ভালো ওয়েবসাইট তৈরি করতে পারেন তাহলেতো আপনার এক সময় দেখবেন বায়ারের কোন অভাব হবে না।

তবে আপনি যে কাজ করেন না কেনো তার জন্য আপনাকে কিছু টা পরিশ্রম করতে হবে। কারণ পরিশ্রম সৌভাগ্যের চাবিকাঠি। যদি এই পোষ্ট টা আপনাদের কোন উপকারে আসেএকটা কমেন্ট করবেন।

ইনকাম করার পর অনলাইন থেকে কিভাবে টাকা উঠাবেনঃ আমরা অধিকাংশ মানুষ অনলাইন থেকে টাকা আয় করার পর একটা সম্যসার স্মুখে পড়ি।আর সেটা হলো টাকা তুলা।তাই আমাদের খেয়াল রাখতে হবে আমরা কোন সাইটে কাজ করছি।

আর এই সাইট থেকে টাকা উঠাতে পারবো কি না।কারণ আমরা অধিকাংশ সময় বিদেশি সাইটে কাজ করি।আর বিদেশি সাইট পেপ্যাল এ টাকা দিয়ে থাকে।কিন্তু পেপ্যাল আমাদের বাংলাদেশে সাপোর্ট করে না।তাই সেদিকে খেয়াল রাখতে হবে। তবে এখন আর টাকা উত্তোলন করার কোন সম্যসা হবে না।

জুম সেবা চালু করে পেপ্যালের মাধ্যমে খুব সহজে টাকা নিজের হাতে নিতে পারবেন।আবার আপনি চাইলে সরূসরি আপনাদের পেইনার অ্যাকাউন্ট, পেয়ার ও ব্যাংক টান্সফার করাতে পারবেন।তবে ওয়ার টান্সফার করাতে পারবেন।

যদি আপনার ইনকাম ২০০০ ডলারের উপরে হয়।আর এটা সবচেয়ে ভাল মাধ্যম হবে টাকা উত্তোলন করার।আর এখন বিকাশ অ্যাপের রেমিট্যান্স আইকন থেকে খুব সহজে পেওনিয়ার অ্যাকাউন্ট খুলতে পারবে।

আর ইতি মধ্যে যাদের পেওনিয়ার অ্যাকাউন্ট আছে তারা বিকাশ এর সাথে সংযুক্ত করে নিতে পারবেন। অ্যাকাউন্ট সংযুক্ত হয়ে গেলে আপনার টাকা বিকাশে টান্সফার করাতে পারবেন। আজকের মতো এখানেই শেষ করছি। আর কিছু জানার থাকলে কমেন্ট করবেন। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am dropout student