ভার্চুয়াল রুম?

Earning : ৳1.800

একটি সাধারণ রুমকে আপনি কিভাবে ভারচুয়াল রুমে পরিণত করবেন এবং কেন করবেন সেই বিষয়ে যত সমস্যা তার সমাধানই নিয়ে এসেছে দুটি ডিভাইস। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

এখন ডিভাইস গুলোর প্রেক্ষাপট বা প্রয়োজনীয়তা কি সেটা আগে আলোচনা করা দরকার। ধরেন আপনি আপনার কোম্পানির সাথে একটি গুরুত্বপূর্ণ মিটিং এ আছেন বা কারো সাথে কোনো দরকারি বিষয়ে অনলাইনের আলোচনা করছেন।  সেক্ষেত্রে আপনার মিডিয়া হলো একটি ল্যাপটপ বা মোবাইল ফোন। 

মোবাইল ফোন যদিও অনেক সাধারণ মানের হয়ে যায়।  যাই হোক আপনি যত দামি ল্যাপটপ দিয়েও যুক্ত হন না কেন প্রধান যে সমস্যাটা দেখা দেবে তা হলো নয়েজ সমস্যা। 

আর এই সমস্যার সমাধানের জন্য দুটি নতুন ডিভাইস হলো জাবরা প্যানাকাস্ট ৫০ এবং জাবরা ইয়ারবাড ইভলভ ২।

এগুলো হলো জাবরা ব্রান্ডের তৈরীকৃত। সেজন্য জাবরা ব্যান্ড সম্পর্কে দুই একটি তথ্য হলো

জাবরাঃ

জাবরা হল একটি ডেনিশ ব্র্যান্ড যা অডিও সরঞ্জাম এবং সাম্প্রতিক ভিডিও কনফারেন্স সিস্টেমে বিশেষজ্ঞ। এটি জিএন অডিওর মালিকানাধীন, যা ডেনিশ কোম্পানি, জিএন গ্রুপের অংশ।

Jabra ইঞ্জিনিয়াররা গ্রাহক এবং ব্যবসায়িক গ্রাহকদের জন্য ওয়্যারলেস, ট্রু ওয়্যারলেস এবং কর্ডেড হেডফোন তৈরি করে এবং বাজারজাত করে।

জাবরা কর্পোরেশন ২০০০ সালে জিএন অডিও দ্বারা অধিগ্রহণ করা হয়েছিল। এই ব্যান্ডটি প্রতিষ্ঠিত হয়  ১৯৮৩ সালে। প্রতিষ্ঠাতা হলো এলওয়েড নোরিস। ইন্ড্রাস্টির ধরন হলো বিজনেস এন্ড কনজিউমার ইলেকট্রনিকস 

২০০০ সালের সেপ্টেম্বরে, মার্কিন-আমেরিকান জাবরা কর্পোরেশন, যা ১৯৮৩  সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং কিছু পেটেন্ট ধারণ করেছিল, জিএন অডিও অধিগ্রহণ করেছিল, 

ডেনিশ কোম্পানি জিএন গ্রুপের একটি বিভাগ, পরবর্তীতে প্রতিষ্ঠিত হয়েছিল ১৮৬৮ সালে C. F. Tietgen দ্বারা গ্রেট নর্দার্ন টেলিগ্রাফ কোম্পানি।

জাবরা-পণ্যের উৎপাদন কারখানা চীনে অবস্থিত। বিশ্বের অনেক ইলেকট্রনিকস কারখানা চীনে দেখা যায় বিশেষ করে কম দামি সার্কিট তৈরীতে তারা অধিক দক্ষ। 

এছাড়াও ছোট ছোট ডিভাইস তৈরীতে চীন প্রায় বিপ্লব ঘটিয়ে ফেলছে।

২০০৬ সালে, GN জাবরা ব্র্যান্ডের অধীনে তার যোগাযোগ কেন্দ্র এবং অফিস হেডসেট বিভাগকে একীভূত করে। এটি ২০০৮ সালে একটি পুনর্গঠন দ্বারা অনুসরণ করা হয়েছিল,

যা জাবরার মধ্যে দুটি বিভাগ প্রতিষ্ঠা করেছিল, যা পরে এন্টারপ্রাইজ এবং কনজিউমার নামে পরিচিত হবে। এই পুনর্গঠন যথাক্রমে ব্যবসা-থেকে-ব্যবসা এবং ভোক্তা বাজারের উপর একটি বৃহত্তর ফোকাস সহজতর করেছে। ২০১২ সাল থেকেই অবকাঠামো  উন্নয়নটি চীনেও অবস্থিত।

২০১৯-এর শুরুতে, GN অডিও তাদের লাইন-আপে ভিডিও কনফারেন্সিং পণ্য যোগ করার জন্য Altia Systems কে অধিগ্রহণ করে, $125M এর রিপোর্ট করা খরচে দেখা যায় বছরের পরে, অধিগ্রহণ থেকে প্রথম ভিডিও পণ্য, জাবরা প্যানাকাস্ট ঘোষণা করা হয়েছিল।

এতো গেল জাবরা ব্রান্ডের ইতিহাস।  এখন তাদের পণ্যগুলো নিয়ে আলোচনা করা যাক। 

জাবরা প্যানাকাস্ট ৫০ এবং জাবরা ইয়ারবাড ইভলভ ২। ইয়ারবাড ইভলভ ২ এর কাজ হলো ফোনে কথা বলা বা ল্যাপটপে ভার্চুয়াল মিটিং করার সময় আশপাশের শব্দ একটি বড় সমস্যা হয়ে দাঁড়ায়।

এর সমাধানই দেবে ইভলভ ২ যেটি সাধারণ ব্যবহারের জন্য বরং গুরুত্বপূর্ণ কাজের প্রয়োজনীয়তা ভেবে ডিজাইন করা হয়েছে। কৃত্তিম বুদ্ধিমত্তা সম্পন্ন ‘নয়েস ক্যান্সেলেশন’ প্রযুক্তির মাধ্যমে আশপাশে যত শব্দই থাকুক না কেন, দুই প্রান্তে থাকা দুই ব্যক্তির আলাপনকে শ্রুতিমধুর করতে সক্ষম ইভলভ ২।  

বিশ্বব্যাপী ‘হাইব্রিড মুড’ এ পেশাগত দায়িত্ব পালনের চাহিদা বাড়ছে। এ ব্যবস্থায় পেশাজীবীদের দৈনন্দিন কাজ যেন আরও সহজ এবং স্মার্ট হয় তার জন্য এই দুটি পণ্য নিয়ে এসেছি আমরা।

পণ্যগুলো কৃত্তিম বুদ্ধিমত্তার প্রয়োগে স্বয়ংক্রিয়ভাবে গুরুত্বপূর্ণ কাজ সমাপ্ত করার সমাধান দেবে। যেমন জাবরা প্যানাকাস্ট ৫০ তিনটি ক্যামেরার সমন্বয়ে মুহূর্তেই একটি সাধারণ রুমকে ‘ভার্চুয়াল রুম’ এ পরিণত করতে সক্ষম।

ফোর-কে রেজ্যুলেশনে ১৮০ ডিগ্রি ভিউয়ের মাধ্যমে যে কোনো ভার্চুয়াল মিটিং বেশ স্বাচ্ছন্দ্যে করা যাবে এতে। প্যানাকাস্ট ৫০ এর সামনে যদি একাধিক ব্যক্তিও থাকেন, যিনি কথা বলছেন শুধু তাকে শনাক্ত করে ক্যামেরায় দেখাতে সক্ষম ডিভাইসটি।

পণ্য দুটির উদ্দেশ্যই হলো গ্রাহকদেরকে সেরা সল্যুশন দিতে কাজ করে যাওয়া এবং  তারই অংশ হিসেবে বাংলাদেশে প্যানাকাস্ট ৫০ এবং ইভলভ ২  এর উন্মোচন।

ডিভাইস দুটির বাজারমূল্য এখনো প্রকাশ করা হয়নি। প্যানাকাস্ট ৫০ এর মূল্য বাংলাদেশে প্রায় দুই লাখ এবং ইভলভ ২ এর মূল্য প্রায় ২৫ হাজার টাকা হতে পারে।

প্রথমদিকে বাজারমূল্য এত বেশি থাকলেও ধীরে ধীরে তা কমে আসবে এবং সকল স্তরের জনগণ তা কেনার সামর্থ রাখবে।  ভার্চুয়াল মিটিং কে আরো সুসমন্নত করতে এদের জুড়ি নেই। 

প্যানাকস্ট-৫০ 

কানেক্টিভিটি প্রযুক্তি হলো USB

ভিডিও কোয়ালিটি --720p

ফ্লাশ মেমরি টাইপ- micro sd 

কালার- ধূসর।

ক্যামকর্ডার টাইপ-ভিডিও ক্যামেরা

স্পেশাল ফিচার - লো লাইট। 

ইভলভ-2 65

জাবরা ইভলভ 2 65  হলো ওয়্যারলেস হেডফোন (Link380a,Stereo,Black)। এটি ব্লুটুথের মাধ্যমে কানেকশন নিশ্চিত করে৷ এর মাধ্যমে কল ও মিউজিক ওপারেট করা যায়।  এবং এটি 37 আওয়ার ব্যাটারি লাইফ, প্যাসিভ নোয়েজ ক্যানসেলিং হেডফোন।

কানেকটিভিটি টেকনোলজি - ব্লুটুথ 

কালার- ব্লাক 

ফর্ম ফ্যাক্টর - অন ইয়ার 

Related Articles
Comments

You must be logged in to post a comment.