ভিডিও এডিটিং সফটওয়্যার ফ্রি ডাউনলোড।

আপনি কি সুন্দরভাবে ভিডিও এডিট করতে পাচ্ছেন না?  প্রফেশনালভাবে ভিডিও এডিট করতে চান?  তাহলে আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ভিডিও তৈরি করার অ্যাপস আমরা অনেক প্লে স্টোরে দেখি ভিডিও এডিটিং এর জন্য কিন্তু সবগুলো অ্যাপস ভালো না এবং বেশিরভাগ অ্যাপসগুলোয় pad
আপনারা অনেকে আছেন যারা ইউটিউব অথবা ফেসবুক পেজ নিয়ে কাজ করেন তারা অনেক সময় চিন্তায় পড়েন যে কোন অ্যাপসটি দিয়ে ভিডিও এডিট করলে ভিডিও কোয়ালিটি ভালো পাওয়া যাবে এবং ভিডিওটি ট্টেন্ডিং এ চলে যাবে।  এবং ভিডিওটি ভাইরাল হবে কিভাবে?

প্রিয় বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব ভিডিও এডিটিং করা কয়েকটি অ্যাপস নিয়ে।  ফেসবুক অথবা ইউটিউব নিয়ে কাজ করলে ভিডিও এডিটিং করার প্রয়োজন হয় আর যদি ভিডিওটি হয় ভালো তাহলে ভিডিওটি ভাইরাল হবার সম্ভাবনা থাকা। আমরা অনেকেই আছি যারা ফেসবুক অথবা ইউটিউব নিয়ে কাজ করি। সময় ভালো ভিডিও এডিটিং করার অ্যাপস খুঁজে পাই না।

আপনার ভিডিওটি কখন ভাইরাল হবে জানেন?

ভিডিও তখনই ভাইরাল হয় তখন ভিডিওর কোয়ালিটি ভালো হয়। আপনি যত পারেন আপনার facebook অথবা youtube এর ভিডিও গ্রুপে পোস্ট করুন। আপনার বন্ধুদের ফোনে থাকা ফেসবুক আইডিতে প্রবেশ করে পোস্ট করুন। 

যাইহোক মূল টপিকে আসা যাক।

(১) InShot App:

সাধারণত ছবি এডিট করার জন্য এই অ্যাপটা ব্যবহার করা হলেও, ভিডিও এডিটিংয়ের জন্যেও InShot বেশ উপকারী একটা অ্যাপ। ব্যবহার করা বেশ সোজা৷ ভয়েস ওভার, মিউজিক, ন্যারাশন, ইমোজি, ওভারলেইস সহ আরো হরেক রকম সুযোগ-সুবিধা পাওয়া যাবে এখানে!

(2) Funimate:

ফানি ভিডিও বানানোর ক্ষেত্রে এই অ্যাপটা নাম্বার ১! Funimate এর মাধ্যমে খুব সহজেই ফানি ভিডিও বানানো যায়। এটা দিয়ে তুমি চাইলেই ছোট্ট কিন্তু মজা করে বন্ধুদের বার্থডেতে উইশ করতে পারবে৷ প্রতিদিনের ছোট ছোট মুহূর্তগুলোকে ভিডিও আকারে ধারণ করার জন্যই এই অ্যাপটা তৈরি করা হয়েছে।

এখান থেকে ভিডিও বানিয়ে সরাসরি যেকোনো সাইটে তুমি ভিডিও শেয়ার করতে পারবে৷ ২০ এরও বেশি এডভান্স ভিডিও ইফেক্ট এখানে রয়েছে। তুমি এটা দিয়ে শর্ট ভিডিও লুপ বানাতে পারো, যেটা বেশ এন্টারটেইনিং! 

তবে এই অ্যাপ ইউজ করার আগে তোমাকে এখানে সাইন ইন করা লাগবে৷ সাইন ইন করার ফলে Funimate এ তোমার একটা একাউন্ট তৈরি হয়ে যাবে৷ এই একাউন্টের মাধ্যমে তুমি অন্য Funimate ইউজারদেরকে ফলো করতে পারবে, তারাও চাইলে তোমাকে ফলো করবে৷ তবে এই অ্যাপের এডগুলো বেশ যন্ত্রণাদায়ক। ওহ, এই অ্যাপটা কিন্তু একদম ফ্রি!

(3) Magisto Video Editor:

এই অ্যাপ তাদের জন্য ভালো, যাদের ফরমাল ভিডিও বানানোর অভিজ্ঞতা একদমই নেই। অন্যান্য সফটওয়্যারগুলোর মতন এইখানেও রয়েছে ভিডিও ক্লিপস, ছবি, ইফেক্ট, টেক্সট, মিউজিক এড করার সুবিধা।

এখানে তুমি অনেক সুন্দর সুন্দর ভিডিও ইফেক্ট খুঁজে পাবে৷ যেকোনো একটা ভিডিও ক্লিপ বা ছবি সিলেক্ট করে এর সাথে কোনো গান বা সাউন্ড যুক্ত করে দিলে অ্যাপ অটোমেটিকভাবে ভিডিও বানিয়ে দিবে! তখন মনে হবে, “আরেহ! ভিডিও বানানো তো এখন হাতের মোয়া!”

(4) Cute Cut:

ইন্সটাগ্রামে ভিডিও কিংবা স্টোরি আপলোড দেওয়ার জন্য আরেকটি ভিডিও এডিটিং অ্যাপ হলো এই Cute Cut! ভিডিওর মধ্যে চাইলে ছবিও আঁকতে পারবে, এছাড়া নিজের ড্রয়িং, নানানরকম শেপ, টেক্সটও যুক্ত করতে পারবে৷ Cute Cut বিনামূল্যেই প্লে স্টোর থেকে নামাতে পারবে। তবে আপগ্রেডেড ভার্সনের জন্য লাগবে ৫.৯৯ ডলার।

(5) Luma Fusion:  

এটাকে মাল্টি ট্র‍্যাক মোবাইল ভিডিও এডিটিং অ্যাপ বললে কিন্তু খুব একটা ভুল হবে না! এইটা এতটাই শক্তিশালী এবং কার্যকরী অ্যাপ্লিকেশন, যে একে এই খেতাবটা দেওয়াই যায়!

র মধ্যে রয়েছে Undo ও Redo করার ফাংশন, যেটা অন্য অ্যাপগুলোর মধ্যে পাওয়া যায় না। ট্রিমিং ক্লিপস, ডুপ্লিকেশন কন্টেন্ট, ট্রানজিশনসহ আরো অনেক অনেক সুবিধা পাওয়া যাবে Luma Fusion-এ! বিভিন্ন রকমের UI Layout Templates বেশ সহজেই ব্যবহার করা যাবে৷

উপরের অ্যাপলিকেশনগুলো ব্যবহার করে আপনি অনেক ভালোভাবে ভিডিওএডিট করতে পারবেন।

নামাজ বাদ দিয়েন না ভাই।  নামাজ পড়েন ভাই,  এপারের থেকে ওপারের জীবন অনেক সুন্দর♥️।

সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন এ কামনায় করি।

আল্লাহ হাফেজ

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Aidetuo Roy - Mar 18, 2023, 11:57 PM - Add Reply

Nics

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ