ভিডিও এডিটিং কি? এবং ভিডিও এডিটিং করে কিভাবে আয় করা যায়?

ভিডিও এডিটিং করে আয় Online income 2022:- বর্তমানে অনলাই ইনকাম করার হাজার হাজার উপায় রয়েছে তা আমরা সবাই জানি।

আর সে রকম আরো একটি জনপ্রিয় উপায় হলো ভিডিও এডিটিং। তবে, ভিডিও এডিটিং করে অনলাইন ইনকাম করার বিষয়টি এখনও অনেকের কাছে স্বপ্নের মতো।

কিন্তু স্বপ্ন মনে হলেও এটা কিন্তু সত্যি যে এখন আপনি চাইলে খুব সহজে ঘরে বসে শুধু মাত্র ভিডিও এডিটিং করে টাকা ইনকাম করতে পারবেন। তবে, ভিডিও এডিটিং করে আয় করার জন্য প্রথমে আপনাকে জানতে হবে যে ভিডিও এডিটিং কি?

তাই আজকের এই পোষ্টে আমি আপনাদের সাথে শেয়ার করব স্টেপ বাই স্টেপ ভিডিও এডিটিং কি? কিভাবে ভিডিও এডিটিং শিখতে পারেন?  এবং ভিডিও এডিটিং করে আয় করার জন্য প্রয়োজনীয় খুটিনাটি সবকিছু।

ত আশা করছি পোস্টটি পড়ে আপনারা সবাই অনেক উপকৃত হবেন । ত চলুন আর দেরি না করে চলে যাই আমাদের আজকের মূল আলোচনায়।

Table of content :-

১/ ভিডিও এডিটিং কি? (What is video editing?)

২/ ভিডিও এডিটিং কেন গুরুত্বপূর্ণ?

৩/ ভিডিও এডিটিং করার সেরা কিছু সফটওয়্যার।

৪/ কিভাবে ভিডিও এডিটিং করে আয় করা যায়?

৫/ ভিডিও এডিটিং নিয়ে শেষ কথা।

১/ ভিডিও এডিটিং কি? (What is video editing?)

ভিডিও এডিটিং হলো, মিউজিক ভিডিও, ভিডিও ফুটেজ, বা সিনেমা তৈরি করার জন্য, ভিডিও ক্লিপ,ছবি এবং শব্দ একত্রিত করার প্রক্রিয়া যা সঠিকভাবে  অনুভূতি প্রকাশ করতে সক্ষম। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ভিডিও এডিটিং করা শুরু করা হয়েছে তখন থেকে যখন  এনালগ প্রযুক্তিতে ভিডিও ধারন করা হয়েছে।তবে, তখন শুধু ফিল্মের রিল গুলো কাটা,সংযুক্ত করা, ফ্রেম মোছা এবং যুক্ত করার মধ্যেই সীমাবদ্ধ ছিল। 

তবে, এখন এটি সাধারণত অভিনব ভিডিও এডিটিং সফটওয়্যার দিয়ে করা হয়।এবং এখন ভিডিও গুলো আগের থেকে আরো বেশি উন্নত এবং আকর্ষনীয় হয়।

২/ ভিডিও এডিটিং কেন গুরুত্বপূর্ণ?

ভিডিও এডিটিং এর গুরুত্ব অপরিসীম কারন এটি চিত্র ও শব্দের সংমিশ্রনের মূল চাবিকাঠি, যা আমাদের ইমোশনালি কানেক্ট করার জন্য ভিষণ জরুরি। 

একটি চলচ্চিত্র বা নাটকের পরিচালক তার দর্শকদের যে বার্তা দেওয়ার চেষ্টা করেন, তা সঠিক ভাবে পৌছানোর জন্য ভিডিও এডিটিং তথা ভিডিও এডিটর দায়বদ্ধ। 

আমরা ত প্রায় প্রতিদিন বিভিন্ন ফিল্ম, মিউজিক ভিডিও ইত্যাদি দেখি। আর আপনারা ও যারা এগুলো দেখে তারা নিশ্চয় বুঝতে পারেন যে, একটি গল্পকে দর্শকদের কাছে ভালো ভাবে তুলে ধরার জন্য ভিডিও এডিটিং কতটা গুরুত্বপূর্ণ। 

যদি, দৃশ্য দুঃখজনক হয় তখন এডিটর সেখানে কঠিন sound /মিউজিক যুক্ত করে দৃশ্যটি বাস্তব রুপ দিতে পারেন।তখন এডিটর এর মাধ্যমে পরিচালক এর দেওয়া বার্তাটি সফলভাবে তার দর্শকের কাছে পৌঁছাতে পারেন।

তবে ভিডিও এডিটিং কে অনেকেই শখের বশে করেন তবে অনেকেই আবার এখন এটিকে তাদের পার্টটাইম  বা ফুলটাইম জব হিসাবে ও বেচে নেন। 

তবে যাই হোক আপনাকে মনে রাখতে হবে যে, ভিডিও এডিটিং করে ইনকাম করার জন্য আপনাকে অবশ্যই ভিডিও এডিটিং জানতে হবে। কারন এর উপর নির্ভর করবে আপনার ইনকাম কেমন হবে।

৩/ ভিডিও এডিটিং করার সেরা কিছু সফটওয়্যার।

বর্তমানে Video editing  করার জন্য জনপ্রিয় অনেক সফটওয়্যার রয়েছে। তবে তাই বলে যে সবাই সবকিছুতে স্বাচ্ছন্দ্যবোধ করবে তাও কিন্তু কোন মানে নেই।

আর আমি আজকে আপনাদের সামনে সেরা কিছু video editor টুলস কে বিভিন্ন শ্রেণীতে ভাগ করে তুলে ধরার চেষ্টা করব।

Youtube video এডিট করার সেরা কিছু সফটওয়্যারঃ-

* Adobe primiere pro. 

* Adobe after cut effects. 

* iMovie. 

* shotcut.

* Freemake.

* Final Cut Pro X. 

* Lightworks.

নতুনদের জন্য ভিডিও এডিট করা সেরা কিছু সফটওয়্যারঃ-

* Apple iMovie. 

* Nero video. 

* Blender. 

* Movavi video editor plus. 

* Pinnacle studio. 

* Lumen5HitFlim 4 Express. 

ম্যাকবুক এর জন্য সেরা ফ্রি video editor software :-

* Openshot.

* Lightworks.

* iMovie. 

* Video editor. 

* MovieMator.

* DaVinci Resolve. 

Video editing software for PC:-

* Movie Maker 10.

* Lightworks.

* Openshot.

* Shocut. 

* HitFlim express. 

Watermark বিহীন সেরা ভিডিও এডিটিং সফটওয়্যারঃ-

NSDC

*Openshot. 

* Lightworks. 

* Shotcut.

* DaVinci Resolve. 

৪/ কিভাবে ভিডিও এডিটিং করে আয় করা যায়?
ত বন্ধুরা উপরোক্ত আলোচনা থেকে আমরা জানতে পারলাম ভিডিও এডিটিং কি? 

আর এখন আমরা জানব কিভাবে ভিডিও এডিটিং করে আয় করা যায়? বিভিন্ন মাধ্যমে আমরা ভিডিও এডিটিং করে আয় করতে পারি।  যেমনঃ-

১/সোশ্যাল মিডিয়া ক্লায়েন্ট।

২/ ফাইভারের মাধ্যমে আয়।

১/সোশ্যাল মিডিয়া ক্লায়েন্ট।

বর্তমানে সোশ্যাল মিডিয়ার সাথে পৃথিবীর বেশির ভাগ মানুষ প্রতিনিয়তই যুক্ত। বর্তমানে অসংখ্য সোশ্যাল মিডিয়া রয়েছে। যেমনঃ- Facebook, Twitter, Instagram ইত্যাদি। 

Facebook হচ্ছে এদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া।আর এই Facebook কে কাজে লাগিয়ে আপনারা ক্লায়েন্ট খুঁজতে পারবেন।এখানে ক্লায়েন্ট বলতে বুঝানো হয়েছে, আপনি যার ভিডিও এডিটিং করে আয় করবেন।

আপনি Facebook এর বিভিন্ন group join করে সেখানে আপনার ভিডিও এডিটিং সর্ম্পকে বিভিন্ন পোস্ট করুন। এতে আপনি সহজে অনেক ক্লায়েন্ট পেয়ে যাবেন। এবং এখানে ক্লায়েন্ট এর ভিডিও এডিটিং করে আয় করতে পারবেন। 

২/ ফাইভারের মাধ্যমে আয়।

ফাইভার হচ্ছে একটি জনপ্রিয় ফ্রিল্যান্সিং ওয়েবসাইট। আপনে সেখানে একটি account তৈরি করে একজন ভিডিও এডিটর হিসাবে কাজ করতে পারবেন। 

সেখানে আপনি আপনার ভিডিও এডিটিং সর্ম্পকে বিস্তারিত লিখে বিট করুন। এতে আপনাকে দিয়ে ভিডিও এডিটিং করাতে আগ্রহী ক্লায়েন্ট আপনার সাথে যোগাযোগ করতে পারবেন। 

এখানে ভিডিও এডিটিং কাজ করে আপনি নিশ্চিত ভাবে ৫$-১০০$ পর্যন্ত ইনকাম করতে পারবেন। 

৫/ ভিডিও এডিটিং নিয়ে শেষ কথা।

প্রিয় বন্ধুরা আজকের এই পোষ্টে আমি আপনাদের সাথে বিস্তারিত শেয়ার করেছি ; ভিডিও এডিটিং কি? এবং ভিডিও এডিটিং করে কিভাবে আয় করা যায়?

আশা করছি পোস্টটি পড়ে আপনার সবাই বুঝতে পেড়েছি কিভাবে ভিডিও এডিটিং করে আয় করার যায়।  ত আশা করছি পোষ্টটি পড়ে আপনারা সবাই অনেক উপকৃত হবেন।
আর পোষ্টটি আপনাদের কাছে কেমন লাগলো অবশ্য কমেন্ট করে আপনাদের মতামত আমাদের জানাবেন। আপনাদের মূলবান মতামত আমাদের ভবিষ্যতে আর ও ভালো কাজ করার জন্য উৎসাহ যোগাবে।

আর পোষ্টটি সর্ম্পকে যদি আপনাদের কোন প্রশ্ন থাকে, তবে নিচে কমেন্ট বক্সে  কমেন্ট করে আমাকে জানাতে পারেন।আমি ইনশা আল্লাহ আপনাদের সমস্ত প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব।

ত বন্ধুরা আবার ও খুব শীঘ্রই নতুন কোন পোষ্টে নতুন কোন বিষয়ে আপনাদের সাথে আলোচনা করতে হাজির হয়ে যাব।আর এতক্ষন ধৈর্য ধরে মনোযোগ সহকারে পোষ্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ।ত বন্ধুরা আজ এই পর্যন্তই সবাই অনেক ভালো থাকবেন,  সুস্থ থাকবেন আর আমার জন্য দোয়া করবেন।


আল্লাহ হাফেজ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

আস্সালামু আলাইকুম, আমি জহুরা। বর্তমানে রাষ্ট্রবিজ্ঞানে অর্নাস করছি। এবং পাশাপাশি একজন কন্টেন্ট রাইটার হিসাবে কাজ করছি।