বাংলাদেশ থেকে যেভাবে পাবেন ইউএসএ বা আমেরিকার ভিসা

বাংলাদেশ থেকে যেভাবে পাবেন ইউএসএ বা আমেরিকার ভিসা আলাইকুম সবাইকে। আশা করি সবাই খুব ভালো আছেন ।আমরা যারা প্রতিনিয়ত চেষ্টা করে চলেছি কিভাবে আমেরিকা যাওয়া যায় আমেরিকার ভিসা পাওয়ার জন্য।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

কিন্তু কোন ভাবে আমরা আমেরিকার ভিসা পাচ্ছি না এর মূল কারণ হলো আমেরিকা ভিসা অফিসে আবেদন করার পদ্ধতিটি ছিল আমাদের জন্য ভুল ।

তাই আজকে আমি আপনাদের সামনে আর্টিকেলটি তুলে ধরতেছি যেখানে পাওয়ার জন্য সঠিকভাবে আবেদন করার পদ্ধতি উল্লেখ করা হয়েছে।

কিভাবে আবেদন করতে হবে

ধাপ 1

অ-অভিবাসী ভিসা আবেদনকারীদের জন্য:

সাধারণ অ-অভিবাসী ভিসা পড়ে আপনার ভিসার ধরন নির্ধারণ করুন। প্রতিটি ভিসার ধরন যোগ্যতা এবং আবেদনের আইটেম ব্যাখ্যা করে। আপনার পরিস্থিতির জন্য প্রযোজ্য ভিসার ধরন বেছে নিন।

ভিসা ওয়েভার প্রোগ্রাম পর্যালোচনা করতে ভুলবেন না। যদি আপনার দেশ ভিসা ওয়েভার প্রোগ্রামে অংশগ্রহণ করে, আপনি যদি ব্যবসা বা আনন্দের জন্য ভ্রমণ করেন এবং শুধুমাত্র 90 দিন বা তার কম সময়ের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে থাকবেন তাহলে আপনাকে ভিসার জন্য আবেদন করতে হবে না।

ধাপ ২

পরবর্তী ধাপ হল DS-160 ফর্মটি পূরণ করা। DS-160 ফর্মটি পূরণ করার জন্য নির্দেশিকাগুলি সাবধানে পড়তে ভুলবেন না। সমস্ত তথ্য সঠিক এবং নির্ভুল হতে হবে।

একবার ফর্ম জমা দেওয়ার পরে, আপনি কোনও পরিবর্তন করতে পারবেন না। আপনার সাহায্যের প্রয়োজন হলে, অনুগ্রহ করে একজন অভিবাসন আইনজীবী বা অনুবাদকের সাথে পরামর্শ করুন।

কল সেন্টার আপনাকে আপনার DS-160 সম্পূর্ণ করতে সাহায্য করতে পারে না। আপনার অ্যাপয়েন্টমেন্ট বুক করার জন্য আপনার DS-160 নম্বরের প্রয়োজন হবে।

ধাপ 3

একবার আপনি সঠিক ভিসার ধরন নির্ধারণ করে এবং DS-160 সম্পন্ন করলে, আপনাকে অবশ্যই ভিসা ফি দিতে হবে। ভিসা ফি পৃষ্ঠায় ভিসার ধরন এবং ইউএস ডলার এবং স্থানীয় মুদ্রায় ভিসা ফি সম্পর্কিত তালিকা রয়েছে।

আপনার ভিসা ফি দিতে, ব্যাঙ্ক এবং পেমেন্ট অপশন পৃষ্ঠা পড়ুন। এই পৃষ্ঠাটি ব্যাখ্যা করে কিভাবে আপনার ভিসা ফি প্রদান করবেন।

আপনি একটি প্রোফাইল তৈরি করবেন এবং আপনার ভিসা অ্যাপয়েন্টমেন্ট বুক করার জন্য আপনার রসিদ নম্বর অবশ্যই রাখবেন।

ধাপ 4

এখন আপনাকে আপনার প্রোফাইলে লগ ইন করতে হবে সেই একই শংসাপত্র দিয়ে যা আপনি আপনার ভিসা ফি দিতে ব্যবহার করেছিলেন। আপনি সিস্টেমে একবার, আপনি আপনার ড্যাশবোর্ড দেখতে পাবেন।

বাম দিকের মেনুতে নির্ধারিত অ্যাপয়েন্টমেন্টে ক্লিক করুন।

এটি আপনার অ্যাপয়েন্টমেন্টের সময় নির্ধারণের প্রক্রিয়া শুরু করবে। আপনার প্রয়োজন হবে:

আপনার পাসপোর্ট নম্বর।

আপনার ভিসা ফি রসিদ থেকে রসিদ নম্বর। এই নম্বর খুঁজে পেতে আপনার সাহায্যের প্রয়োজন হলে এখানে ক্লিক করুন।

আপনার DS-160 নিশ্চিতকরণ পৃষ্ঠা থেকে দশ (10) সংখ্যার বারকোড নম্বর।

আপনি প্রক্রিয়াটির মধ্য দিয়ে যাওয়ার সাথে সাথে আপনি আপনার ভিসার ধরন নির্বাচন করতে, ব্যক্তিগত ডেটা প্রবেশ করতে, নির্ভরশীলদের যোগ করতে,

আপনার নথি সরবরাহের অবস্থান নির্বাচন করতে, ভিসা অর্থপ্রদান নিশ্চিত করতে এবং আপনার অ্যাপয়েন্টমেন্টের সময়সূচী করতে সক্ষম হবেন।

ধাপ 5

আপনার ভিসা ইন্টারভিউয়ের তারিখ এবং সময়ে মার্কিন দূতাবাস বা কনস্যুলেটে যান। আপনার অ্যাপয়েন্টমেন্টের জন্য প্রয়োজনীয় ডকুমেন্টেশনের জন্য আমার অ্যাপয়েন্টমেন্টের সময়সূচী পৃষ্ঠাটি চেক করতে ভুলবেন না।

ধাপ 6

আপনার ভিসার আবেদন অনুমোদিত হলে, আপনার পাসপোর্ট এবং ভিসা সংগ্রহ করা যেতে পারে পিকআপ অবস্থান থেকে সংগ্রহ করা যেতে পারে যখন আপনি ইন্টারভিউ অ্যাপয়েন্টমেন্টের জন্য নির্ধারিত করেছিলেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ