বাংলাদেশের সেরা ৭ টি অনলাইন শপিং সাইট

আজকে আমি আপনাদের সাথে যে বিষয়টি শেয়ার করতে যাচ্ছি তা হলো- বাংলাদেশের সেরা ৭ টি অনলাইন শপিং সাইট। আশা করছি মনযোগ সহকারে পড়বেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

বাংলাদেশের সেরা ৭ টি অনলাইন শপিং সাইট

১. দারাজ

বর্তমানে বাংলাদেশের অন্যতম ও সেরা অনলাইন শপিং সাইট হল দারাজ। আপনারা এখানে বিভিন্ন ধরনের পণ্য পাবেন।

যেমন: শার্ট, প্যান্ট, মোবাইল, ল্যাপটপ, গাড়ি, সবজি, চাল-ডাল, ঘড়ি, ফার্নিচার, ইলেক্ট্রনিক্স ইত্যাদি। এমনকি এটি বর্তমানে ইন্টারন্যাশনাল অনলাইন মার্কেট প্লেস।

বাংলাদেশের বাইরেও পাকিস্তান, নেপাল, শ্রীলংকা এবং মিয়ানমারে এদের শাখা রয়েছে।

আপনি এখানে বিভিন্নভাবে ডেলিভারি পেমেন্ট করতে পারবেন। আপনি বিকাশ, নগদ, রকেট, উপায় সহ ব্যাংকের মাধ্যমেও পেমেন্ট করতে পারবেন। আর এদের আরো সুবিধা হচ্ছে আপনি ক্যাশ অন ডেলিভারি পেমেন্ট করতে পারবেন।

সাধারণত এটি ঢাকার আশেপাশের এলাকাগুলোতে ২-৩ দিনের মধ্যে এবং ঢাকার বাইরের এলাকাগুলোতে ৪-৫ দিনের মধ্যে পণ্য ডেলিভারি করে থাকে।

আপনি দারাজ অ্যাপের সাহায্যে অতি সহজেই আপনার দরকারি পণ্য অর্ডার করতে পারবেন। তাই, আপনি যদি অনলাইনে কেনাকাটা করতে চান এটি ব্যবহার করতে পারেন।

এই মার্কেট প্লেসটি ভিজিট করতে এই লিংকে প্রবেশ করুন- Daraz

২. বিক্রয়.কম

জি। নাম শুনেই বুঝে গেছেন যে বিক্রয়.কম বাংলাদেশের একটি অনলাইন শপিং সাইট। বর্তমানে সারা বাংলাদেশে এর সুখ্যাতি রয়েছে।

এখানে আপনি প্রায় সবধরনের পণ্য পাবেন। যেমন: ফ্যাশন পণ্য, ইলেকট্রনিকসের পণ্য, খেলাধুলার সামগ্রী, খাবার ইত্যাদি। এখানে আপনি অতিসহজে যেকোনো পণ্য ক্রয় করতে পারবেন এবং বিক্রয় করতে পারবেন।

জেনে অবাক হবেন এখানে প্রতিদিন যতগুলো পণ্য ক্রয় করা হয়, তেমনি সেই পরিমাণ পণ্য বিক্রয়ও করা হয়। অর্থাৎ পণ্য বিক্রয় করার একটি নির্ভরযোগ্য সাইট এটি। এখানেও আপনার বিভিন্ন উপায়ে পেমেন্ট করতে পারবেন।

এই মার্কেটপ্লেসটি ভিজিট করতে নিচে ক্লিক করুন। Bikroy.com

৩. আজকের ডিল

শপিংমল সাইটের দিক থেকে 'আজকের ডিল' বিশ্বস্ত একটি নাম। আপনারা এখানে প্রায় সকল প্রকার পণ্য পাবেন। আপনারা এখানে বিকাশ, নগদ, ভিসা-মাস্টারকার্ড ও ক্যাশ অন ডেলিভারি ইত্যাদি দিয়ে পেমেন্ট করতে পারবেন।

জেনে খুশি হবেন যে বিকাশের মাধ্যমে পেমেন্ট করলে আপনি ১০%-৫০% পর্যন্ত ইনস্ট্যান্ট ক্যাশব্যাক পেতে পারেন। এছাড়াও জেনে অবাক হবেন মাশরাফি বিন মর্তুজাকে আজকের ডিল তাদের নিজস্ব ব্র্যান্ডের অ্যাম্বাসেডর হিসাবে দায়িত্ব প্রদান করেছে।

এই মার্কেটপ্লেসে প্রতিদিন যোগ হয় প্রায় ১০০০ পণ্য। আমাদের মধ্যে অনেকেই অনলাইন থেকে বেশি দামে জিনিস কিনি এবং পরে এর আসল দাম জানলে হতাশ হয়ে যাই, কিন্তু আজকের ডিল সাইটে কোনো পণ্যের ন্যায্য দামের থেকে বেশি টাকা নিলে আপনি অভিযোগ জানাতে পারবেন।

এবং সেক্ষেত্রে আপনাকে অতিরিক্ত টাকা ফিরিয়ে দেওয়া হবে। আপনি আজকের ডিলের মাধ্যমে পণ্য বিক্রিও করতে পারবেন। আশা করছি এই সাইটের মাধ্যমে পণ্য পেতে ক্রেতার কোনো অসুবিধা হবেনা।

এই মার্কেটপ্লেসটি ভিজিট করতে নিচে ক্লিক করুন। Ajkerdeal

৪. রকমারি

আমি এখন যে শপিং সাইটটি নিয়ে কথা বলছি সেটা মূলত বই কিনার সাইট। রকমারিতে আপনারা বিভিন্ন প্রকার বই পাবেন। যেমন: কমিক্স, জোকস, গল্প, ধর্ম, ক্লাসের গাইড ইত্যাদি।

এখান থেকে আমি বেশ কয়েকবার বই অর্ডার করেছি। আর আমার কাছে এটিকে ভালো লেগেছে। এখানে আপনারা বেশ কয়েকটি মাধ্যমে পেমেন্ট করতে পারবেন।

এছাড়াও রয়েছে ৩ দিনের রিপ্লেসমেন্ট গ্যারান্টি। তো বন্ধুরা বই কিনতে চাও! তাহলে তোমার জন্য আছে রকমারি!!

এই মার্কেটপ্লেসটি ভিজিট করতে নিচে ক্লিক করুন। Rokomari

৫. পিকাবু

ইলেকট্রনিক্সের পণ্য খুজছেন? তাহলে আপনার জন্য অন্যতম সমাধান হচ্ছে পিকাবু। এই মার্কেটপ্লেসে আপনি পাবেন বিভিন্ন ধরনের ইলেকট্রনিক পণ্য।

যেমন: হ্যান্ডওয়াচ, কম্পিউটার, স্মার্ট ফোন, ল্যাপটপ, হেয়ার ড্রায়ার, ওভেন সহ বিভিন্ন প্রয়োজনীয় জিনিস।

এছাড়াও যদি আপনি টেলিভিশন, ওয়াশিং মেশিন, ফ্রিজ কিংবা এয়ারকুলার কিনতে চান তাহলে এই অনলাইন মার্কেট প্লেসটি আপনার জন্য অনেক গুরুত্বপূর্ণ।

পিকাবোর ডেলিভারি চার্জও খুব কম। আপনি যদি ঢাকার মধ্যে কোনো কিছু ক্রয় করেন, তাহলে মাত্র ৫০ টাকা ডেলিভারি চার্জ দিতে হবে এবং যদি ঢাকার বাইরের কোনো এলাকায় কোনো পণ্য কিনেন তাহলে ৯০-১১০ টাকা ডেলিভারি চার্জ দিতে হবে।

আপনি মোবাইল ব্যাংকিং, বিকাশ, নগদ কিংবা ক্যাশ অন ডেলিভারির মাধ্যমে পণ্যের মূল্য পরিশোধ করতে পারবেন। আর আপনি যেদিন পণ্যটি অর্ডার করবেন তার ৩-৬ দিনের মধ্যেই পণ্যটি পেয়ে যাবেন।

এছাড়াও রয়েছে ৩ দিনের রিপ্লেসমেন্ট গ্যারান্টি। তাই আপনি যদি ইলেক্ট্রনিক্সের পণ্য কিনতে চান পিকাবু আপনার জন্য বেটার হবে।

এই মার্কেট প্লেসটি ভিজিট করতে এই লিংকে প্রবেশ করুন- Pickaboo

৬. ফুডপান্ডা

আপনারা হয়তো নাম শুনেই বুঝে গেছেন এর কাজ! খাবার? ঠিক তাই। আমরা প্রায় প্রতিদিন রেষ্টুরেন্ট কিংবা হোটেলে গিয়ে বিভিন্ন মুখরোচক খাবার খেয়ে থাকি।

এতে বেশ সময় লাগে। আর এখন আপনি যদি চান যে আমি কম সময়ে অনলাইন থেকে খাবার অর্ডার করব এবং কোথাও না গিয়ে খাবার খাবো, তাহলে আমি যে একটা সাইটের নাম বলবো তা হলো- ফুডপান্ডা।

এখান থেকে আপনি আপনার পছন্দের বিভিন্ন প্রকার খাবার অর্ডার করতে পারবেন। এবং ফুডপান্ডা সাধারণত যথা সময়ে তা আপনার কাছে পৌঁছে দিবে। আর সব ধরনের শপের মতো এইখানেও আপনি বিভিন্ন অফারে খাবার কিনতে পারবেন।

ফুডপান্ডা বর্তমানে বাংলাদেশে বেশ জনপ্রিয় হয়ে উঠছে। এখানে আপনি আপনার প্রিয় খাবারটি কম দামে ও কম সময়ে রেস্টুরেন্টে না গিয়ে বাড়িতে বসেই পেয়ে যাবেন অতি সহজে এবং ঝামেলা ছাড়াই।

আর বর্তমানে বাংলাদেশের প্রায় সব জেলাতেই ফুডপান্ডার শাখা প্রসার হচ্ছে। তাই ফুডপান্ডা একটি অন্যতম অনলাইন শপিং সাইট।

৭. অথবা

বাংলাদেশের আরেকটি অন্যতম অনলাইন মার্কেটপ্লেস সাইট হচ্ছে অথবা.কম। বাংলাদেশের অন্যতম কোম্পানি আরএফএল এর উদ্যোগে এই অনলাইন শপিং প্রতিষ্ঠান গড়ে উঠেছে। এখানে আপনারা প্রায় সব ধরনের পণ্য পাবেন রয়েছে।

এর মধ্যে অন্যতম কিছু পণ্য হলো বইপত্র, শাক-সবজি, অন্যান্য খাদ্যদ্রব্য, ঘড়ি, মোবাইল ফোন, ফ্যাশন পণ্যসামগ্রী, খেলনা, ইলেকট্রনিকস ইত্যাদি।

বিকাশ, নগদ, ভিসা, মাস্টারকার্ড কিংবা মোবাইল ব্যাংকিং সহ আরো কয়েকটি পদ্ধতিতে অথবা.কম এ পেমেন্ট নিশ্চিত করতে পারবেন অতি সহজে।

এছাড়াও রয়েছে ৭ দিনের রিপ্লেসমেন্ট গ্যারান্টি। তো দেরি কিসের এক্ষুণি আপনার পণ্য অর্ডার করুনআজকে আমি আপনাদের সাথে যে বিষয়টি শেয়ার করতে যাচ্ছি তা হলো- বাংলাদেশের সেরা ৭ টি অনলাইন শপিং সাইট। আশা করছি মনযোগ সহকারে পড়বেন।

এই সাইট ভিজিট করতে এখানে ক্লিক করুন- Othoba.com

তো বন্ধুরা আজকে এ পর্যন্তই। ভালো থাকবেন। কমেন্ট ও শেয়ার করতে ভুলবেন না কিন্তু?

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ