ইউটিউবে রাতারাতি ১০০০ Subscriber অর্জন করুন

Earning : ৳4.200

অনেকে ইউটিবে Sub 4 Sub করে। এটা কি কোন কাজে লাগে? মাঝে মাঝে আমি ইউটিউবে এই সাব4সাবার্সের সাথে দেখা করি। এবং আমি তার চ্যানেলে ক্লিক করি এটা দেখতে কেমন লাগে।

এটি প্রায়শই একই ফলাফল, চ্যানেলে এমন সব ভিডিও রয়েছে যেগুলি সত্যিই বাজে ভিডিও যা দেখায় যে তারা কত কম প্রচেষ্টা করেছে ৷

এবং তারা তাদের সাব কাউন্ট বাড়ানোর চেষ্টা করার জন্য Sub4sub করে৷ বাজে ভিডিও তৈরি করুন এবং একটি YouTube চ্যানেল তৈরি করতে Sub4sub করুন, এটি কি ঠিক শোনাচ্ছে?

যদি এটা ঠিক হয়, তাহলে YouTubing এর মানে কি?

ইউটিউব হল বিষয়বস্তু নির্মাতাদের তাদের বিষয়বস্তু বিশ্বের সাথে শেয়ার করার একটি জায়গা। একজন গ্রাহক হলেন এমন একজন ব্যক্তি যিনি এইমাত্র যা দেখেছেন তা পছন্দ করেন।

এবং আপনার চ্যানেল অনুসরণ করছেন কারণ তারা আরও দেখতে চান৷ তাই একজন সত্যিকারের গ্রাহক, আপনার ভিডিও দেখেন এবং এইভাবে আপনার ভিউ বাড়ায়।

অন্যদিকে, যখন আপনি Sub4sub-এর মাধ্যমে সাবস্ক্রাইব করেন, লোকেরা আপনাকে সাবস্ক্রাইব করে কারণ তারা আপনার বিষয়বস্তুতে আগ্রহী নয়, কারণ আপনি তাদের সাবস্ক্রাইব করেছেন।

তাই তারা আপনার ভিডিও দেখতে খুব অসম্ভাব্য হবে. তাই যখন আপনি Sub4sub করছেন, আপনি ভুয়া সাবস্ক্রাইবার পাচ্ছেন যারা আপনার ভিডিও দেখছেন না।

আপনি কি মনে করেন পিউডিপি 85 মিলিয়ন অন্যান্য চ্যানেলে গিয়ে 85 মিলিয়ন সাবস্ক্রাইবার পেয়েছে এই বলে: 'আরে আমাকে সাবস্ক্রাইব করুন এবং আমি আবার সাবস্ক্রাইব করব!' ?

এটি আপনাকে কেবল একটি শিশ্নের মতো দেখায় না, এটি আসলে নিয়মের বিরুদ্ধে। আর ধরা পড়লে গুগল আপনার চ্যানেল নামিয়ে দিতে পারে। গুগলের মতে:

qnBao4ee5t6JWtpWVGrccNPmEKUA6xtEqomcFf-Ic2oBPYIVOauK5-87Bw7aodIkBHSk2B7wt_j6CEvcwLGOTIGmx7PFraqXeztePlaPxZiOx5JP0eGD7riORe1R_x6qlHimwwFG1x-YPuR_4Q

আপনি কেবল আরও সাবস্ক্রিপশন পেতে চান এবং আপনার চ্যানেলটি সরিয়ে নেওয়ার ঝুঁকি রয়েছে। যে যেতে একটি ভাল উপায় মত শোনাচ্ছে?

কিছু লোক ভাবতে পারে: আরে আমি ভিউ না পেলেও আমার সংখ্যা অনেক বেশি। আপনি যখন YouTube-এ একটি চ্যানেলে সাবস্ক্রাইব করেন, তখন YouTube সেই চ্যানেলগুলিকে আপনার ফিডে নতুন আপলোড দেখাবে।

যখন সাব4 সাববাররা তাদের ফিডে আপনার ভিডিওগুলি দেখে, তখন সম্ভবত সেগুলিতে ক্লিক করবে না কারণ তারা আবার সাবব করেছে শুধুমাত্র আপনি সাবব করার কারণে, আপনার বিষয়বস্তুতে তাদের আগ্রহের কারণে নয়৷

YouTube অন্য লোকেদের কাছে আপনার ভিডিও দেখানোর চেষ্টা করেছে, কিন্তু তাদের কেউই এতে ক্লিক করেনি।

যখন YouTube এটি দেখবে, তখন তারা বিবেচনা করবে যে আপনি খারাপ সামগ্রী তৈরি করছেন এবং আপনার চ্যানেলকে নেতিবাচকভাবে প্রভাবিত করবে৷

নিজে একজন ইউটিউবার হিসেবে, আমি বুঝতে পারি সাবস্ক্রাইবার পেতে কেমন লাগে। এটা আশ্চর্য জনক?

আপনি আপনার বিশ্বের সেরা মানুষ মনে হয়. যদি আমি একদিন হাজার সাবস্ক্রাইব করি, আমি উদযাপন করার জন্য একটি পার্টি ছুঁড়ে দেব।

কিন্তু মনে রাখবেন, আপনি সত্যিকারের সদস্য চান যারা আপনার ভিডিও দেখে, নকল সাব4সাবার্স নয়।

আমি জানি আজ ইউটিউবে সাবস্ক্রাইবার অর্জন করা কঠিন, যেহেতু প্ল্যাটফর্মটি ভাল কন্টেন্টে পরিপূর্ণ। যাইহোক, বিরক্তিকর sub4sub মন্তব্য পোস্ট করার চেয়ে জনপ্রিয়তা অর্জনের অন্যান্য উপায় আছে।

মানসম্পন্ন সামগ্রী তৈরি করুন। আপনি যে ধরনের ভিডিওই তৈরি করুন না কেন, নিশ্চিত করুন যে আপনি প্রতিটি ভিডিওতে অনেক পরিশ্রম করেছেন।

এমন ভিডিও তৈরি করুন যা আপনি নিজে দেখে উপভোগ করবেন, যাতে অন্যরাও এটি উপভোগ করে। আপনার ভিডিওগুলি বিনোদনমূলক হলে আপনাকে অরিজিনাল হতে হবে না।

এছাড়াও, ভিডিওগুলি ছোট রাখার চেষ্টা করুন, 5-10 মিনিট পর্যন্ত। কিছু ব্যতিক্রম ছাড়া, বেশিরভাগ মানুষ 30 মিনিটের ভিডিও দেখতে চাইবে না।

হাল ছাড়বেন না। আপনার প্রথম কয়েকটি ভিডিও কোনো ভিউ হবে না, কিন্তু এটা ঠিক আছে। এটা বজায় রাখা, একবার আপনি একটি শালীন অনুসরণ তৈরি করলে, আপনার চ্যানেল দ্রুত এবং দ্রুত বৃদ্ধি পাবে।

সন্ধান যন্ত্র নিখুতকরন. এটা দেখ. নিশ্চিত করুন যে আপনার ভিডিওর শিরোনাম, বিবরণ এবং ট্যাগগুলি অপ্টিমাইজ করা হয়েছে,

যাতে ইউটিউবের সুপারিশ অ্যালগরিদম অন্যান্য ব্যবহারকারীদের কাছে আপনার ভিডিওগুলির প্রস্তাব দেওয়ার সম্ভাবনা বেশি থাকে৷

আপেক্ষিক সম্প্রদায়ের সাথে আপনার ভিডিও শেয়ার করুন. না, মন্তব্য বিভাগে নয়। আমি রেডডিট, ফোরাম ইত্যাদি জায়গাগুলির কথা বলছি৷ তারা বিষয়বস্তু পোস্ট করার উপযুক্ত জায়গা৷

অন্য কারো সাথে সহযোগিতা করুন। একবার আপনার কাছে বেশ কয়েকটি ভিডিও এবং কিছু ফলো করা হয়ে গেলে, অন্য Youtuber-এর সাথে সহযোগিতা করা আপনার চ্যানেলকে বুস্ট করার একটি দুর্দান্ত উপায়। তাদের আরও বেশি গ্রাহক থাকতে হবে না।

আপনি যদি কিছু অর্থ ব্যয় করতে ইচ্ছুক হন তবে একটি ভাল মাইক্রোফোন পান। একটি ভাল মাইক্রোফোন সহ একটি খারাপ ক্যামেরা একটি খারাপ মাইক্রোফোন সহ একটি ভাল ক্যামেরার চেয়ে অনেক ভাল।

আমি জানি মন্তব্য করার জন্য ব্লু স্নোবল হল সবচেয়ে সাধারণ বাজেটের মাইক্রোফোন, এবং এটি আপনার ল্যাপটপ এবং আপনার গেমিং হেডসেটের ইন্টিগ্রেটেড মাইকের চেয়ে অনেক ভালো শোনাবে। আপনার গবেষণা করুন.

এই সব পরামর্শ আমি মনে করতে পারেন. আশা করি এটি সহায়ক। শুভকামনা?

Related Articles
Comments
Md Munna Hossen - Jun 27, 2022, 1:12 PM - Add Reply

Thanks

You must be logged in to post a comment.
Md Munna Hossen - Jun 27, 2022, 3:30 PM - Add Reply

Vai

You must be logged in to post a comment.
Md Tamim - Jun 27, 2022, 4:23 PM - Add Reply

Thanks

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.