স্টুডেন্ট এর জন্য বাড়ীতে থেকে ইনকাম করার ৩ টি টিপস

আমরা ইউটিউব ফেসবুকে ঢুকলেই দেখতে পাই অনলাইনে গেম খেলে ইনকাম এড দেখে ইনকাম এগুলো আসলে সব কিছুই ফেক আসলে অনলাইন থেকে ইনকাম করার জন্য অনেকগুলো সাইট রয়েছে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

সেগুলোর মধ্যে কয়েকটি হলো গ্রাফিক্স ডিজাইন ফেসবুক মার্কেটিং ফেসবুক প্রমোশন আর এগুলো করার জন্য কোর্স করার প্রয়োজন পড়ে আর এখান থেকে ইনকাম করতে হলে অনেক পরিশ্রম অনেক কষ্ট করতে হয়।

বিশেষ করে স্টুডেন্টরা আছো তারা যদি বাড়িতে থেকে নিজের পকেট মানি চালাতে চাও তাহলে তোমরা বাড়িতে বসে অনেকগুলো কাজ করতে পারো

প্রথম, নাম্বার কাজ হলো- তোমরা টিউশনি করতে পারো প্রথমে তুমি একটি করো তারপর যখন তোমার এলাকায় জেনে যাবে তুমি টিউশনি পড়াচ্ছো তাহলে আশেপাশের সবাই তুমি তাদের বাচ্চাদের কে পটানোর জন্য আহবান করবে এভাবেই তুমি অনেক টাকা রোজগার করতে পারো নিজের পড়াশুনার পাশাপাশি বাড়িতে থেকেই?

দ্বিতীয়তে আমি যে কাজের কথা বলবো সেটি হল- তোমরা বাড়িতে হাঁস মুরগি কবুতর পালন করতে পারো। এটি পালন করার জন্য তোমাকে সারাক্ষণ বসে বসে গুলোকে পাহারা দিতে হবে না তুমি পড়াশোনাও করলা পাশাপাশি এদের যত্ন হইলো এখান থেকে তুমি মাসিক অনেক টাকা রোজগার করতে পারবে। যেমন তুমি..

প্রথমে, এক জোড়া কবুতর কিনলে সেখান থেকে বৃদ্ধি হতে হতে অনেকগুলো কবুতর হয়ে গেল এরপর হলো হাস তোমাকে প্রতিদিন অনেকগুলো ডিম দিবে এখান থেকে তুমি অনেক টাকা রোজগার করতে পারবে। এরপর তুমি যদি চাও মুরগি পালন করতে এটির মাধ্যমে তুমি করতে পারো।

তোমার নিজের পকেটে মানে চালানো এবং বাড়িতে মা-বাবাকে কিছু সহায়তাও হল আর তোমারে কাজকর্মকে সবাই সেলুট জানাবে কেননা এরকম উদ্যোগ সব স্টুডেন্ট নিতে পারে না তাই যদি জীবনে অনেক বড় কিছু করতে চাও তাহলে এখন থেকে কাজ করা শুরু করে দাও

তৃতীয়ত, আমি যে কাজটির কথা বলব সেটি হল- তুমি পড়াশোনার পাশাপাশি কয়েক মাস ইলেকট্রিক সেনেটারী কাজ শিখতে পারো তারপর যখন তুমি পুরো কাজ শিখে ফেলবে তখন তুমি নিজেই মানুষের ইলেকট্রিক সেন্টারিং এবং এভরিথিং কাজগুলো করতে পারবে।

এতে মানুষের উপকার হবে তোমার নিজের পকেট মানি হবে এবং জীবনের ক্যারিয়ার গড়ার জন্য এটাকে তুমি সিলেট করতে পারো

পরিশেষে- আমি বলতে চাই আসলে পরাশুনার দিয়ে বর্তমান যুগে নিজের জীবনকে উন্নত করা অনেক কঠিন তাই আমরা যদি পড়াশোনার পাশাপাশি কোন কাজ করি তাহলে নিজের ক্যারিয়ার গড়ার জন্য এগুলোই যথেষ্ট হবে।

তাই আমার পক্ষ থেকে অনুরোধ তোমরা পড়াশোনার পাশাপাশি যেকোনো কাজ করতে পারো বিশেষ করে আমার দেওয়ার টিপস গুলো ফলো করতে পারো যদি আমার দেওয়ার টিপস ফলো করো তাহলে জীবনে উন্নতি অর্জন করা অনেকটাই সহজ হবে?

আশা করি তোমরা যারা স্টুডেন্ট আছি সবাই আমার দেওয়ার টিপস গুলো ফলো করবে ভালো থেকো সুস্থ থেকো খোদা হাফেজ?

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ