ছোট ব্যবসা এসইও টিপস এবং কৌশল

টিপস এবং কৌশলগুলিতে যাওয়ার আগে, এখানে ছোট ব্যবসার মালিকদের জন্য এসইও সম্পর্কে কিছু পটভূমি তথ্য রয়েছে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

এসইও, বা সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন, ওয়েব ডেভেলপমেন্ট বা ডিজাইনের একটি কৌশল যা সাধারণত সার্চ ইঞ্জিন দ্বারা একটি সাইটের স্বীকৃতি বাড়ানোর উদ্দেশ্যে পোস্ট-ডিজাইন প্রচারমূলক কার্যকলাপ অন্তর্ভুক্ত করে।

আপনারা যারা এখানে একাউন্ট নিবন্ধন করতে চান তারা এই লিংক এ ক্লিক করুন। 

https://blog.jit.com.bd/ref/Mdshakilmollik966

লক্ষ্য হল আপনার ছোট ব্যবসার ওয়েবসাইটটি Google, Yahoo, MSN এবং অন্যান্য প্রধান সার্চ ইঞ্জিনগুলিতে প্রথম পৃষ্ঠায় বা তার কাছাকাছি প্রদর্শিত হবে৷ ফলাফল, বিশেষ করে প্রথম পৃষ্ঠায় #1 তালিকাভুক্ত হওয়া, এর অর্থ হতে পারে আপনার ওয়েবসাইটে আরও বেশি ট্রাফিক চালিত দর্শকদের চূড়ান্ত লক্ষ্যের সাথে গ্রাহকদের কেনাকাটা করা।

এসইও বলতে একজন ব্যক্তি বা সার্চ ইঞ্জিন অপ্টিমাইজারকেও বোঝাতে পারে, যিনি একজন প্রত্যক্ষ কর্মচারী বা বাইরের ঠিকাদার যিনি আপনার ছোট ব্যবসার ওয়েবসাইট প্রোগ্রামিং কোড, সাইটের বিষয়বস্তু এবং সার্চ ইঞ্জিনের সাথে প্রথম পৃষ্ঠা অর্জনের জন্য প্রচারমূলক কার্যকলাপগুলিকে সামঞ্জস্য করার দায়িত্বে আছেন। যেকোনো পেশার মতো, কর্মক্ষমতা স্তর একে অপরের থেকে ব্যাপকভাবে পরিবর্তিত হতে পারে।

ইট এবং মর্টার ছোট ব্যবসার মালিকরা প্রায়ই একটি নতুন ওয়েবসাইট চালু করে এবং আশা করে যে সাইটটি তাদের পণ্য বা পরিষেবা বিপণনের প্রথম সারির হিসাবে গ্রহণ করবে। এটি একটি ভুল হতে পারে. অন্যরা শুধুমাত্র একটি www ডোমেনের সাথে পরিশীলিততা দেখিয়ে তাদের ইমেজ উন্নত করতে চায় যা একটি ব্যবসায়িক কার্ড বা ব্রোশারে ফিট করার চেয়ে বেশি সামগ্রী উপস্থাপন করে৷

প্রথম গোষ্ঠী তাদের সাইটে ট্রাফিক চালিত করতে চায়, তবুও কিছু ছোট ব্যবসার মালিক সত্যিকার অর্থে সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান বা এসইও বোঝেন, তাই কেউ কেউ ফি দিয়ে এসইও পরিষেবা প্রদানকারী ব্যক্তিদের শিকার হন।

দ্বিতীয় গোষ্ঠীর জন্য, শুধুমাত্র একটি ওয়েবসাইটের সাথে অনলাইনে থাকা যা কখনই তাদের প্রত্যাশা পূরণ করে না, এবং তারা উপলব্ধি করে যে সাফল্য সরাসরি গ্রাহক যোগাযোগ এবং বিপণনের উপর নির্ভর করে। একটি তৃতীয় গোষ্ঠী এই শেষ গোষ্ঠীর মতোই, ব্যতীত তারা আশা করে যে শুধুমাত্র একটি ওয়েবসাইট থাকা যাদুকরীভাবে তাত্ক্ষণিক ভাগ্য নিয়ে আসবে৷

আপনি যদি এতক্ষণে অনুমান না করে থাকেন তবে সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশানের কোন কৌশল নেই। এসইও সাফল্যের জন্য টিপস দীর্ঘমেয়াদী ইতিবাচক ফলাফল সহ প্রমাণিত কৌশলগুলির উপর ভিত্তি করে হওয়া উচিত।

প্রতারণামূলক উপায়ে ফলাফল হেরফের করার চেষ্টা করে এমন কৌশলগুলি স্বল্প মেয়াদে সফল হতে পারে কিন্তু শেষ পর্যন্ত ব্যর্থ হবে।

গুগলের পেজ র‌্যাঙ্কের মতো র‌্যাঙ্কিং প্রতিষ্ঠার জন্য সার্চ ইঞ্জিন। প্রতিটি  আপডেট ট্র্যাক করে কীভাবে এবং কেন পরিবর্তন হয় তা অনুমান করা সবচেয়ে ভাল। বেশিরভাগ  পর্যবেক্ষক, বা সংক্ষেপে  Google কী গুরুত্বপূর্ণ বলে মনে করে তা উদ্ঘাটন করার চেষ্টা করছে এবং তারপর অনুসন্ধানের ফলাফলে তাদের র‌্যাঙ্কিং উন্নত করার জন্য তাদের কৌশল ব্যবহার করছে।

যে একটি ভুল হতে পারে. যদি কৌশল সামঞ্জস্য করা মানে কেউ কেউ যা গুরুত্বপূর্ণ মনে করে। খুব প্রায়ই তারা স্বল্পমেয়াদী লাভের সাথে প্রতারণামূলক উপায় অবলম্বন করে।

আমি অনেকবার লিখেছি যে প্রতারণামূলক অভ্যাসগুলি করে। তোমাকে শাস্তি দেওয়া হবে। আপনি যদি PR ট্র্যাক করেন, বা SEO গুরুদের পরামর্শ অনুসরণ করেন, তাহলে আপনি  আমার অবস্থান অব্যাহত রয়েছে যে সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশানের গোপনীয়তা হল প্রথমে ভিজিটরদের জন্য সাইট ডিজাইন করা এবং তারপরে লোকেদের এবং সার্চ ইঞ্জিনের নজরে আসার জন্য প্রায়শই মূল মানের সামগ্রী যোগ করা।

কোয়ালিটি কনটেন্ট পরিবর্তন করতে হবে। ট্রাফিক অর্থহীন হয় যদি দর্শকরা অর্থ প্রদানকারী গ্রাহকে রূপান্তরিত হওয়ার জন্য যথেষ্ট সময় ধরে না থাকে। আমি বিশ্বাস করি যে 2007 সালে অ্যালগরিদম  গুলির টুইকিং এবং এতগুলি সাইটের জন্য সামগ্রিক নিম্নগামী পরিবর্তন একটি অস্থায়ী সমন্বয়ের চেয়ে বেশি।

উপরন্তু, আমি বিশ্বাস করি না যে Google ওয়েবসাইট মালিকদের শাস্তি দিচ্ছে যারা মূল মানের সামগ্রী সরবরাহ করে। পরিবর্তে, আমি বিশ্বাস করি যে সার্চ ইঞ্জিনগুলিকে ফাঁকি দেওয়ার জন্য লক্ষ লক্ষ ওয়েবসাইট সেট আপ এবং টুইক করা হয়েছে ধরা পড়ে এবং শাস্তি দেওয়া হচ্ছে, এবং 2007 সালের PR স্কেল মানসম্পন্ন সাইটের মালিকদের সেই শূন্যতা পূরণ করতে এবং PageRank পরিসরকে পুনরায় সংজ্ঞায়িত করতে নিচের দিকে সরে গেছে।

ছোট ব্যবসার ওয়েবসাইট মালিকদের সেরা অনুশীলন এসইও কৌশল বুঝতে হবে। এখানে কিছু সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশানের পরামর্শ রয়েছে যা আমি 2007 সালে আমার ওয়েবসাইটে প্রকাশ করেছি৷

প্রথমটি হল আমার মেনু থেকে সার্চ ইঞ্জিনগুলিকে খাওয়ানোর মূল কোর্স যা রেস্তোরাঁর সাথে সার্চ ইঞ্জিনের তুলনা করে একটি সাদৃশ্য ব্যবহার করে৷ যে তালিকা অনুসরণ আমার সাইটে একই নিবন্ধ থেকে এড়াতে অনুশীলন হয়।

লেখাটি কেমন হয়েছে তা কমেন করে জানাবেন প্লিজ ধন্যবাদ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I love cricket game