PTC সাইট থেকে ইনকাম নাকি প্রতারণাঃ জানুন বিস্তারিত

যারা পিটিসি (PTC) সাইটে কাজ করেন আথবা কাজ করতে চান তাদের জন্য আজকের আর্টিকেলটি খুবই জরুরি। মনোযোগ দিয়ে পড়ুন এবং জানে নিন পিটিসি (PTC) সাইটে কাজ করা আপনার জন্য লাভজনক নাকি এটা শুধুই সময় এবং অর্থ অপচয়। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

পিটিসি (PTC) সাইট আসলে কি?

পিটিসি (PTC) কথার ফুল মিনিং হচ্ছে পেইড টু ক্লিক (Paid To Click). যার অর্থ হচ্ছে আপনি টাকা আয় করবেন ক্লিক করার মাধ্যমে। মার্কেটে এই পিটিসি সাইট গুলোর সংখ্যা কিন্তু দিন দিন বেড়েই চলেছে। কারণ হচ্ছে এইসব সাইটে আপনি সময়-অর্থ ব্যায় করে টাকা ইনকাম করতে সমর্থ হন কিংবা নাই হন তাদের কিন্তু লাভ ঠিকই হচ্ছে। 

পিটিসি (PTC) সাইট তৈরি করার খরচ কেমন?

এই ধরনের সাইট খুলতে সবার আগে পেইড ডোমেইন এবং হোস্টিং এর প্রয়োজন হবে। বিভিন্ন কোম্পানির ডোমেইন এবং হোস্টিং প্রোভাইড করে থাকে। আপনি চাইলে ১৫০০-২০০০ টাকার মধ্যেই ডোমেইন এবং হোস্টিং কিনতে পারবেন। এবার এই ধরনের সাইটের জন্য একটি পেড টেমপ্লেটের প্রয়োজন হবে। ধরে নিলাম টেমপ্লেটের দাম ১০০০ টাকা।

তাহলে একটি পিটিসি সাইট বানাতে আপনার মোট ২৫০০-৩০০০ টাকা খরচ হতে পারে। এখন আপনি নিজেই বুঝে ফেলতে পারবেন আপনার কি ধরনের বা কত ডলারের এড শো করাতে হবে। 

কিভাবে পিটিসি (PTC) সাইট আমাদের কাছে আসে?

আমরাই মানুষের মাঝে ছড়িয়ে দিচ্ছি এসব পিটিসি সাইট। ধরুন, আমার নতুন একটি পিটিসি সাইটে অফার করলাম যে, যারা আগামী ১ মাসের মধ্যে জয়েন করবেন তারা ৩ ডলার করে বোনাস পাবেন এবং প্রতিজনকে রেফার করলে  আরও ১ ডলার করে বোনাস পাবেন। 

আমরা মাত্র এরকম ৪-৫ ডলারের লোভে পড়েই সাইটে কাজ করা শুরু করে দেই এবং অন্যাকে যুক্ত করি। বোনাস তো পাই কিন্তু বোনাসের টাকা কবে হাতে পাবে সেই বিষয়ের কোনো খোজ নেই। কিছু ডলার খরচ করে অন্য পিটিসি সাইটে বিজ্ঞাপন দিলেও আমাদের লোকের অভাব হয়না।

এখন পিটিসি সাইটে কাজ করে মাসে কত টাকা ইনকাম করা যায়?

এসব সাইটে কাজ করে মাসে কত টাকা রোজগার করা যায়?

ধরুন আপনি একটি পিটিসি সাইটে কাজ করছেন। এসব সাইটে প্রতিদিন দেখার জন্য ফিক্সড এডস দেওয়া থাকে। যেগুলো আপনাকে দেখতে হবে। একটি পিটিসি সাইটে গড়ে ৫-৮ টি এডস দেয়া থাকে। এখন আপনি হিসেব করে দেখুন, প্রতিটি এডস এর মূল্য-এর সাথে মোট যে কয়টি এডস দেখতে হবে তা গুণ দিন। এবার মোট যতো ডলার হয় তাকে ৩০ দিয়ে গুণ করলে আপনার মাসিক ইনকাম বের হয়ে আসবে। 

আপনি হয়তো ভাবতে পারেন যে, ইনভেস্ট করেও টাকা ইনকাম করা যায়। চলুন হিসেব করে দেখে নেই। ধরুন, ৫ ডলার ইনভেস্ট করলেন। এসব সাইট বলে দেয়, কত ডলার ইনভেস্ট করলে কতটি এডস দেখা যায়।

ইনভেস্ট করার পরে আপনার এডস--এর মূল্যও বেড়ে গেলো। এখন নতুন দামের সাথে প্রতিদিন দেয়া থাকে এমন এডস-এর গুণ করুন। গুণ করে যা হিবে সেটা আপনার প্রতিদিনের ইনকাম। এবার নিজেই হিসাব করুন আপনার ৫ ডলার তুলতে কতোদিন লাগতে পারে। 

পিটিসি সাইটের মালিকদের কিভাবে ইনকাম হয়?

এই ধরনের পিটিসি সাইটে সাধারণত অনেক ভিজিটর থাকে। প্রতিটি পিটিসি সাইটে Advertisement নামক অপশন থাকে। সএখানে Advertiser হিসেবে গেলে দেখতে পাবেন কত ডলার ইনভেস্ট করলে কত ভিজিটর রিচ্ করতে পাবেন। সেই অপশনে Advertiser গণ ডলার ইনভেস্ট করে বিজ্ঞাপন দিয়ে থাকে এবং সাইটের মালিকগণ আয় করে থাকেন ৷ যদি কেউ না বিজ্ঞাপন দেখায় তাহলে আর ইনকাম হয় না এবং সাইটটি বন্ধ হয়ে যায় অর্থাৎ Scam হয়ে যায়। 

আশা করি পিটিসি সাইট সম্পর্কে ধারণা পেয়েছেন। এখন আপনার ইচ্ছা হলে পিটিসি সাইটে কাজ করতেও পারেন অথবা নাও পারেন ৷ 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

Blogger and writer at www.filedownload24.xyz and www.virallyrics24.xyz