কম্পিউটারের জন্য ৫ টি গূরুত্বপূর্ণ সফটওয়ার।

আমরা অনেকেই লেপটপে বা কম্পিউটারে এ সফটওয়ার ব্যবহার করে থাকি । কিন্তু আজ আমি আপনাদের এমন ৫ টি সফটওয়ার সম্পর্কে যানাবো যা আপনার লেপটপ বা কম্পিউটারের জন্য যেমন গুরুত্বপূর্ণ তেমনি আপনার প্রয়োজনীয় । সফটওয়ার সাইজ ছোট কিন্তু খুব কাজের । সেই সফটওয়ার গুলোর নাম ও কাজ নিচে উল্লেখ করা হলো :-

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

১. Everything

সফটওয়ারটি সাইজ :1.4 MB

আমরা যারা ল্যাপটপ বা কম্পিউটার এ কোনো কিছু scarch দেই সেটা বের হতে অনেক সময় লাগে। আর যদি আপনারা Everything সফটওয়ারটি ব্যাবহার করে কিছু scarch দেন তাহলে সেটা অল্প সময়ে বের হয়ে যাবে।

Everything সফটওয়ার  এর লিংক : https://www.voidtools.com/downloads/

২. Unlocker

সফটওয়ারটি সাইজ : 393 KB

আমাদের ল্যাপটপ বা কম্পিউটারে অনেক ফাইল থাকে যা Dellet হতে চায় না বা Dellet হয় না। ফলে সেটা আপনার ল্যাপটপ বা কম্পিউটার থেকে যায় যার মধ্যে কিছু কিছু আবার থাকে ভাইরাস যেটা আপনার ল্যাপটপ বা কম্পিউটারের আনেক ক্ষতি করে। কিন্তু আপনারা Unlocker এর মাধ্যমে আপনারা যেকোনো ফাইল Dellet করা যাবে ।

 

Unlocker সফটওয়ার  এর লিংক : https://filehippo.com/download_unlocker/

৩. Uncheker

সফটওয়ারটি সাইজ : 1.29 MB

আমরা যখন আমাদের ল্যাপটপ বা কম্পিউটারে কোনো সফটওয়ার ইনস্টল করি তখন তার সাথে অনেক junk ফাইল বা ভাইরাসের মতো ফাইল ইনস্টলের জন্য অনুমতি চায়। কিন্তু আমরা এসব না দেখে সবকিছুর আনুমতি দিয়ে সফটওয়ার ইনস্টল করে ফেলি। অনেক vairus ইনস্টল করে ফেলি। ফলে ল্যাপটপ বা কম্পিউটার slow হয়ে যায়। আর যদি আপনারা Uncheker সফটওয়ার ব্যবহার করেন তাহলে আপনি যে সফটওয়ার ইনস্টল করবেন শুধু সেই সফটওয়ার ইনস্টল হবে অন্য কোনো junk ফাইল ইনস্টল হবে না।

Uncheker সফটওয়ার  এর লিংক : https://unchecky.com/

৪. RUCOVA

সফটওয়ারটি সাইজ : 7.28 MB

এই সফটওয়ার আপনাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এর কাজ হলো Dellet করা ফাইল পুনরুদ্ধার করা। আপনি অনলাইনে Dellet করার ফাইল সেখানে পুনরুদ্ধার করার অনেকসফটওয়ার পাবেন সেখানে দেওয়া থাকবে টাকা লাগবে না কিন্তু ইনস্টল করার পরে টাকা চাইবেই। কিন্তু RUCOVA সফটওয়ারটি কোনো প্রকার টাকা ছাড়ই আপনার Dellet করা ফাইল পুনরুদ্ধার করে দিবে।

RUCOVA সফটওয়ার  এর লিংক : https://www.ccleaner.com/recuva

৫. NINITE

এইটা সফটওয়ার এইটা সাইট আপনাদের জন্য যেমন গুরুত্বপূর্ণ তেমনি সময় কার্যকরি। আমরা যখন আমাদের লেপটপে বা কম্পিউটারে Windows দেই তখন সকল ইনস্টল করা ফাইল আনস্টল হয়ে যায়। ফলে আবার একটা একটা সফটওয়ার ইনস্টল করা লাগে বা ডাউনলোড করা না থাকলে সফটওয়ার ডাউনলোড করে ইনস্টল করতে হয়। কিন্ত আপনারা যদি এই সইটে প্রবেশ করেন আপনার সামনে অনেক সফটওয়ার আসবে ঠিক এইরকম  :-

     

এর মধ্যে আরো আপনার সকল যাবোতিয় সফটওয়ার পেয়ে যাবেন। আপনার যেসব সফটওয়ার লাগবে সেটাকে select করে  “Get Your Ninte” বাটনে ক্লিক করবেন তার পর যে যে সফটওয়ার select করেছিলেন সেটা অটোমেটিক ডাউনলোড হয়ে ইনস্টল হয়ে যাবে।

NINITEসাইটটির এর লিংক : https://ninite.com/ 

                                                                         ধন্যবাদ

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ