ইন্টারনেটকে হাতিয়ার বানিয়ে আউটসোর্সিং এর মাধ্যমে হয়ে যান বিলিয়নার

এই সময়ে দাড়িয়ে ইন্টারনেট ছাড়া আমাদের একদিন কল্পনা করা খুব বিস্ময়কর।আমাদের জীবন যাত্রার সাথে ইন্টারনেট এমন ভাবে জড়িয়ে গেছে যে আমরা এখন ইন্টারনেট ব্যতিত যেনো অচল ই বলা চলে।আমাদের এই অনলাইনের যুগে ইন্টারনেট ব্যাবহার করে না এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর।নিম্ন পদের কর্মচারী থেকে শুরু করে উচ্চপদস্থ ছোটো বড় সবাই ইন্টারনেট ব্যাবহার করে থাকে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

সবাই সবার ইচ্ছে অনুযায়ী এসব ব্যাবহার করে থাকে।অনেক ধরনের কাজে ব্যবহূত হয়।বিনোদন থেকে শুরু করে টাকা আয়!যাকে এক কথায় বলা হয় আউটসোর্সিং।

আমরা এই ইন্টারনেট কে কাজে লাগিয়ে অযথা সময় অপচয় না করে আমাদের আর্থিক অবস্থা কি ভালো করতে পারি না? এতে আমরা দুদিকেই লাভবান হতে পারবো।

অনেকের মতে অনলাইন থেকে কেনো উপার্জন করা সম্ভব না।তাদের উদ্দেশ্যে বলছি , সেই চিরচেনা প্রবাদ " ইচ্ছে থাকলে উপায় হয়"।

যদি আপনি ইচ্ছে প্রকাশ করেন,যদি দৃঢ় মনোবল থাকে এবং সাথে থাকে উদ্যম এবং পরিশ্রম ! হ্যাঁ , আপনাকেই বলছি আপনি একদিন এই অনলাইন এ কাজ করার মাধ্যমে উপার্জন করে হয়ে যেতে পারবেন বিলিয়নার। শুধু প্রচেষ্টার প্রয়োজন।

এই অনলাইন প্ল্যাটফর্ম এ আয় করার অনেকগুলো পথ বিদ্যমান।আপনার পছন্দ মতো আপনি পছন্দ করে নিতে পারেন। এখানে টাকা ইনভেস্ট করে ও টাকা আয় করা যায়।এছাড়া ইনভেস্ট ছাড়াও আয় করা যায়।

বেশির ভাগ মানুষ ইনভেস্ট না করে আয় করার পন্থা বেশি অবলম্বন করে থাকে।যদিও এতে সফলতা পেতে কিছুটা সময় লাগে।কিন্তু তবুও সাফল্যের চূড়ায় পৌঁছানো সম্ভব সঠিক উপায়ে পরিশ্রমের মাধ্যমে।অবশ্যই "পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি"। আমাদের ভালো কিছু পেতে হলে আমার উদ্যম,পরিশ্রম দিতে হবেই।

আজ আমি ইনভেস্ট ব্যতিত কিছু সাইট নিয়ে কথা বলবো।আমি নিজে আসলে যেসব সাইটে কাজ করেছি।এবং আমি আয় করতে পেরেছি।এর মধ্যে সবচেয়ে ভালো আউটসোর্সিং কাজ হলো :

  • মার্কেটিং

  • অনলাইনে বিজনেস

  • ফাইবার বা আপওয়ার্ক এ কাজ করা

মার্কেটিং:

মার্কেটিং হলো সবচেয়ে জনপ্রিয় মার্কেটিং।বিভিন্ন ধরনের মার্কেটিং আছে । এবং প্রতিটা মার্কেটিং এর প্রসেস ও ভিন্ন রকম হয়ে থাকে। 

মার্কেটিং শব্দের শাব্দিক অর্থ হলো " পণ্য বাজারজাত করা"। কোনো পণ্যের প্রচার অর্থাৎ আপনি যদি কোনো পণ্য বাজারে উদ্ভাবন করেন,সেটার মার্কেটিং করতে হয়। সে পণ্য টা এর উপকারিতা।মানুষ কেনো কিনবে, কি কাজ করা যাবে। এক কথায় পণ্যের প্রচার। প্রচারনার মাধ্যমে অনলাইন এ আয় করা সম্ভব।

বিভিন্ন রকম মার্কেটিং আছে।যেমন:

  • ফেসবুক মার্কেটিং

  • ইউটিউব মার্কেটিং

  • ডিজিটাল মার্কেটিং

  • ইমেইল মার্কেটিং

অনেক ধাপ বা পর্যায় বা সেক্টর আছে।এগুলো নিয়ে পড়ে বিস্তারিত আলোচনা করবো।

অনলাইনে বিজনেস:

আপনি অনলাইনে ব্যাবসা করতে পারেন।যে কোনো পণ্যের ব্যাবসা।কাপড়,ব্যাগ,প্রয়োজনীয় নিত্য দিনের সামগ্রী সহ খাবার । সব রকম পণ্যের ভালো বেচাকেনার জন্য অনলাইনে প্ল্যাটফর্ম ব্যাবহার করে আয় করার একটা সহজ পন্থা।

ফাইবার বা আপ ওয়ার্ক:

ফাইবার বা আপওয়ার্ক এগুলো এমন মাধ্যম যেখানে আপনারা আপনাদের সৃজনশীলতা কে কাজে লাগিয়ে আয় করতে পারেন।ডাটা এন্ট্রি থেকে শুরু করে,ওয়েব ডিজাইন, ট্রান্সলেশন,স্টোরি রাইটিং সহ অনেক অপশন রয়েছে। যার সৃজনশীলতা যে অপশন এর সাথে মানানসই হয় , সে অপশন বেছে নিয়ে কাজ করার রয়েছে অদম্য সুযোগ।এবং ভালো কাজ করার মাধ্যমে আয় করা ও খুব সহজ।

আমার জানা আরো অনেক সাইট আছে।যেগুলো থেকে আউটসোর্সিং করা সম্ভব।এর পরের ধাপে বাকি সাইট গুলো নিয়ে আলোচনা করবো।

এই কথাগুলো যদি আপনাদের বিন্দু পরিমাণ সাহায্য ও করে থাকে ,তাতেই আমার সার্থকতা।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ