online first ইনকাম করার উপায়!

Online  কি কাজ করবো? 

আমাদের সবার মনে প্রথম   আবস্থাতে  কি  ভাবে সব শুরু  করবো তা নি আমরা  ভাবি!  আমরা সবাই   ভাবি online  কাজের জন্য   প্রথমে মনে হয় online  কাজ শিখতে  হবে। 

কিন্তুু আমরা অনেকে জানি না কি ভাবে কাজ শিখা ছাড়াও  কি ভাবে কাজ করে online  ইনকাম করা যায়।কিন্তুু online  কাজ শুরু  করার আগে আপনাকে দুইটি জিনিস  মনে  রাখতে  হবে.. ১.মনোবল, ২.বিশ্বাস নিজের  উপরে। না হলে কখনও  নিজের কাজে সফলতা  অর্জন করা সম্ভব  নয়।

কোন সাইটে  কাজ করবো?

কাজ শুরু  করা জন্য  প্রথমে কাজে সাইট খুজে বের করতে  হবে।কারণ সব সাইট পেমেন্ট  করে না।আবার আমরা বাংলাদেশ থেকে অনেক  সাইটে কাজ করতে পারি না। কাজে র প্রথমে microworker  কাজ দিয়ে শুরু  করতে পারেন। micro worker  অথ ছোট  ছোট  কাজ..।  প্রথমে এই কাজ  দিয়ে শুরু  করতে পারেন। এই কাজ করে ১ সেন্ট  থেকে ৩০ সেন্ট  পযন্ত দিয়ে থাকে।

Microworker কাজ করার জন্য এখন সাইটের অভাব নেয়।এখন ভালো  অনেক  সাইট। আশার কথা তারা নিয়মিত  পেমেন্ট  দিয়ে আচছে।এই সব কাজ করে কিছু  টাকা ইনকাম করে  আপনি  পোফেশোনাল কাজ শিখতে  পারেন।

আপনার জন্য আর লেখা

bloggers  সাইট তৈরি করে  ইনকাম.. 

blogging  থেকে আপনি  ইনকাম করতে পারেন। তার জন্য  আপনাকে ভালো  কনটেন্ট  তৈরি  করতে হবে। কারণ   আপনার কনটেন্ট  ভালো হলেই  ভালো ভিজিটিং  পাবেন আপনার সাইটে। 

আপনার সাইটে  যত বেশি  লোক ভিজিট করবো তার অনুপাতে  টাকা পাওয়া যাবে।তবে সাড়া সড়ি blogging  করে ইনকাম  করা যায় না। তার জন্য  ads network এর সাথে যুক্ত  হতে হবে।এর ads network এর ads bloggers দেখানো হয় তার বিনিময়ে  আপনি ইনকাম করতে পারবেন। 

app বানিয়ে ইনকাম

app বানিয়ে ইনকাম করতে পারেন । কিন্তুু আপনাকে  এখানে টাকা ব্যয় করতে হবে।কারণ  app  বানাতে টাকা  প্রয়োজন  এবং  তা প্রচারে আপনাকে টাকা ব্যয় করতে হবে।

app  বানিয়ে  খুব ভালো  ইনকাম  করা যায়।আপনি  আনিং app বানিয়ে ইনকাম করতে পারেন। তবে এখানে user দের পেমেন্ট  করতেও  হবে। 

YOU tube 

You tube  থেকে অনেক  ভাবে  ইনকাম করতে পারেন। you tube  channel থেকে সাড়া  সড়ি  কিংবা  পনচার  শিফ নিয়ে"

Facebook 

Facebook  ও you tube channel  এর মতো  ইনকাম  করা যায়। 

আপনার জন্য আর লেখা

Related Articles
Comments

You must be logged in to post a comment.