মোবাইল ফোন দিয়ে অনলাইনে ইনকাম করুন।

বর্তমানে ঘরে বসে কাজ করে টাকা আয় করা যায় একদম সহজে। এই অনলাইনে কাজ করার একটি ভালো দিক হচ্ছে যখন ইচ্ছে তখন আপনি কাজ করতে পারবেন। এছাড়া বর্তমানে এই অনলাইনে কাজ করে অনেকেই হাজার হাজার টাকা থেকে শুরু করে লক্ষ লক্ষ টাকা পর্যন্ত আয় করছে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

 

 ঘরে বসে বিভিন্ন ধরনের কাজ অনলাইনে করা যায়। এসকল কাজ করে আপনিও লক্ষ লক্ষ টাকা আয় করতে পারেন। অনেকে মনে করেন যে শুধু ল্যাপটপ বা ডেস্কটপ দিয়েই অনলাইনে আয় করা যায়। হ্যা, এই কথাটি সত্য । কিন্তু আপনি চাইলে আপনার হাতের স্মার্ট ফোন দিয়েই অনলাইনে আয় করতে পারবেন। 

শুধু একটু বেশি পরিশ্রম করতে হবে। তো আজকে আমি আপনাদের জানাবো কিভাবে মোবাইল দিয়ে অনলাইনে আনলিমিটেড আয় করতে পারবেন।

মোবাইলের মাধ্যমে অনলাইনে আয় করার উপায়:

মোবাইল ফোন দিয়ে অনলাইনে ইনকাম করুন। মোবাইল ফোন দিয়ে অনলাইনে ইনকাম করুন।

 

ব্লগ লিখে আয় :

সবাই কোনো না কোনো বিষয়ে দক্ষ থাকে। আপনি যে বিষয়ে বেশি দক্ষ বা বেশি জানেন সে বিষয়ে আপনি ব্লগ লিখতে পারেন।

ব্লগ লিখে আয় করার জন্য আপনাকে একটি ব্লগ সাইট তৈরি করতে হবে। এ ব্লগ সাইটে আপনি আপনার ব্লগ গুলো প্রকাশ করবেন। গুগল এডসেন্স এর মাধ্যমে আপনি আপনার ব্লগ সাইট থেকে টাকা আয় করতে পারবেন।

 গুগল এডসেন্স আপনার ব্লগের মধ্যে এড দেখাবে। এই এড দেখানোর বিনিময়ে আপনাকে গুগল এডসেন্স টাকা দিবে। এছাড়া আপনি চাইলে অন্যকারো ব্লগ সাইটে আপনার ব্লগ বিক্রি করতে পারেন।

তাছাড়া আপনি চাইলে ফেসবুকে বিভিন্ন গ্রুপে আপনার ব্লগ বিক্রি করতে পারেন। এভাবে মোবাইল দিয়ে ব্লগ লিখে আনলিমিটেড আয় করতে পারবেন।

ইউটিউবে ভিডিও আপলোড করে আয় :

ইউটিউব হচ্ছে একটি বিশাল ভিডিও শেয়ারিং সাইট। ইউটিউবে এতো ভিডিও রয়েছে যে কেউ যদি জন্ম থেকে মৃত্যু পর্যন্ত শুধু ভিডিও দেখতে থাকে তবুও এই ইউটিউবের ভিডিও শেষ হবে না। বুঝতেই পারছেন ইউটিউব কত বড় একটি সাইট।

এখানে ভিডিও তৈরি করে তা আপলোড করে অনেকেই লক্ষ লক্ষ টাকা আয় করছে। আপনি যদি একজন সৃজনশীল বা ক্রিয়েটিভ মানুষ হন। তবে আপনি ইউটিউবে ভিডিও তৈরি করে টাকা আয় করতে পারবেন। 

এরজন্য আপনার শুধু একটি মোবাইল ফোন , ইন্টারনেট সংযোগ এবং একটি ইউটিউব চ্যানেলে প্রয়োজন। এখানে আপনি চ্যানেল খুলে যেকোনো ধরনের ভিডিও তৈরি করে আয় করতে পারেন হাজার হাজার টাকা।

ফেসবুক থেকে আয়:

আমরা সবাই ফেসবুককে সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে জানি। কিন্তু আপনি চাইলে এই ফেসবুকে আয় করতে পারবেন। বর্তমানে ফেসবুকে প্রায় ৩ বিলিয়ন ব্যবহারকারী রয়েছে।

 আপনি এখানে একটি গ্রুপ খুলতে পারেন যেখানে আপনি বিভিন্ন পন্যের বিজ্ঞাপন দেবেন। এই ফেসবুকের অসংখ্য ব্যবহারকারীরা আপনার পণ্য গুলো ক্রয় করবে। এভাবে ফেসবুকে আপনি ই-কমার্স করে মোবাইল দিয়ে টাকা আয় করতে পারবেন।

অনলাইনে টিউশন করে আয়:

এই কাজটি বিশেষ করে শিক্ষার্থীরা পার্ট টাইমে করতে পারবে। এখানে আপনি অনলাইনে যেকোনো বিষয়ে কোর্স করাতে পারেন। যার বিনিময়ে যারা কোর্সটি সম্পন্ন করতে চায় তারা আপনাকে টাকা দিবে। এছাড়া ইউটিউবেও শিক্ষা বিষয়ক বিভিন্ন ভিডিও তৈরি করে টাকা আয় করতে পারবেন।

ফটোগ্রাফ বা ভিডিও বিক্রি করে আয় :

এরকম অনেক ওয়েব সাইট রয়েছে যেগুলো টাকার বিনিময়ে আপনার কাছ থেকে ফটো বা ভিডিও কিনে নেবে। আপনার ফোনের ক্যামেরা যদি উন্নত মানের হয় তবে আপনি ফটো বা ভিডিও বিক্রি করে টাকা আয় করতে পারবেন।

মাইক্রো ওয়ার্ক সাইট থেকে আয় :

অনেক ধরনের মাইক্রো ওয়ার্ক সাইট রয়েছে যেখানে শুধু ইউটিউব ভিডিও দেখে, লাইক, কমেন্ট করে, চ্যানেল সাবস্ক্রাইব করে, ফেসবুক গ্রুপে জয়েন হয়ে এবং বিভিন্ন অ্যাপ ডাউনলোড করে এছাড়াও আরো অনেক ছোট ছোট কাজ করে টাকা আয় করা যায়। আপনি এসব সাইট থেকে মোবাইল দিয়ে অনলাইনে আয় করতে পারেন।

এড দেখে আয়:

বিভিন্ন প্রকার সাইট রয়েছে যেখানে আপনি শুধু এড দেখে আয় করতে পারবেন। কিন্তু সে আয় অতি সামান্য। তবে আপনি শুধু পকেট খরচের জন্য এ সকল সাইটে ইনকাম করতে পারবেন। 

এছাড়াও আরো অনেক মাধ্যম রয়েছে যার মাধ্যমে আপনি ঘরে বসে মোবাইল দিয়ে অনলাইনে আয় করতে পারবেন।

আজকের মতো এখানেই শেষ করছি। আগামীতে আরো সুন্দর কোনো পোস্ট নিয়ে হাজির হবো। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। বিদায়।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

Lazy but talented 😎