প্রয়োজনীয় মোবাইল এপ- এই এপ্লিকেশন গুলো না ইন্সটলড থাকলে আপনার স্মার্টফোন চালানোই বৃথা

স্মার্টফোন আজকাল সবার হাতে হাতে। প্রয়োজনীয় অপ্রোয়জনীয় কত এপ্লিকেশন ফোনে ইন্সটল করে রেখেছেন। আজকে আমি আপনাদের শেয়ার করব এমন কিছু এপ্লিকেশন যেগুলো আপনার দৈন্দন্দিন জীবনকে সহজ করবে।  আপনার ফোনে ইনস্টলড না থাকলে ইন্সটল করে নিবেন। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

চলুন শুরু করা যাক। 

১. Force LTE : 

আপনার এলাকায় যদি ইন্টারনেট সংযোগের কোন সমস্যা থাকে যে আপনি সবসময় ৪ জি পাচ্ছেন না,এমনকি মাঝেমাজে ৩ জিও পাওয়াও দুস্কর। এটা খুবই বিরক্তিকর অভিজ্ঞতা। এই অ্যাপটি দিয়ে আপনি চাইলেই আপনার ফোনে প্রত্যন্ত অন্ঞ্চল থেকে শুরু করে যে কোথাও  সবসময় ৪ জি পাবেন। 

এতে আপনার প্রয়োজনীয় সব কাজ স্মুথ ইন্টারনেট সংযোগের মাধ্যমে করতে পারবেন।

২. Youtube Vanced : 

ইউটিউবে ভিডিও স্ট্রিম করছেন। কিন্তু বিরক্তিকর সব এ্যাড আপনাকে শো করছে। এটা কি ভালো লাগে বলেন?  কখনোই না। এই অ্যাপটি গুগল থেকে নামিয়ে নিলে আপনি কোন রকমের এ্যাড ছাড়াই ইউটিউব ভিডিও স্ট্রিম করতে পারবেন। এটি একটি মোডিফাইড এপ্লিকেশন। যেটা হুবহু ইউটিউবের মত কিন্তু এ্যাডবিহীন। আশা করি এই অ্যাপটি আপনাকে চমৎকার অভিজ্ঞতা  দিবে। 

৩. Google Keep : 

সারাদিন কি কি করবেন, কোন গুরুত্বপূর্ণ জিনিস যেটা মনে রাখা দরকার কিংবা বাজারে যাচ্ছেন কি কি কিনবেন যেটা লিস্ট করে নিয়ে যাওয়া দরকার এসব জিনিস মনে রাখতে বা লিখে রাখতে কথক দিচ্ছি Google  Keep এর চেয়ে বেস্ট অ্যাপ নেই। এখানে আপনি আপনার প্রয়োজনীয় সবকিছু লিখে রাখতে পারবেন অনায়াসে। যা আপনার জীবনকে সহজ করবে। 

৪.Xodo pdf reader : 

বই পড়তে ভালোবাসেন? এই অ্যাপ আপনার জন্য। এর চেয়ে ভালো পিডিএফ রিডার আর নেই গ্যারান্টি দিচ্ছি। এখানে আপনি আপনার স্ক্রিন সাইজ করে রিডিং মুডে ব্যাকগ্রাউন্ড সহ আপনার টেক্সটের কালার পছন্দমদ চুজ করে বই পড়তে পারবেন। এটার সব অস্থির ফিচার আপনাকে নিশ্চিত অবাক করবে। এই অ্যাপে বই পড়ার অভিজ্ঞতা দারুণ। আমি নিজে এটাতে অনেক বই পড়েছি।

৫.Telegram: 

ম্যাসেজিং এর জন্য এটা বেস্ট অ্যাপ। আপনাকে স্মুথ এক্সপেরিয়েন্স দিবে। এটা নামিয়ে নিন দ্রুত। আপনাকে কিছুই বলতে হবে না। অ্যাপের ইন্টারফেস দেখে সব অনাসায়ে বুঝে যাবেন। ব্যক্তিগতভাবে আপনার কাছের মানুষদের সাথে কানেক্টেড থাকতে এটা চেয়ে ভালো অ্যাপ নেই। 

৬. Google Drive : 

এই অ্যাপে আপনি আপনার প্রয়োজনীয় সব ডকুমেন্ট আপলোড করে রাখতে পারবেন তার জন্য  আপনাকে একটি মেইল সেট করে দিতে হবে। এখাসে আপলোড করা ডকুমেন্ট আপনি পৃথিবীর যেকোন প্রান্তে যখন তখন ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন যা আপনার জন্য অসম্ভব রকমের সুবিধা দিবে। 

৭.Yachine tv : 

ফুটবল ফ্রিক আপনি?  এই অ্যাপ আপনার জন্য। পছন্দের ফুটবল ম্যাচ চলছে অথচ আপনি লিংক খুঁজে হয়রান হচ্ছেন ম্যাচ খুঁজে পাচ্ছেন না। এটার সমাধান এই অ্যাপ। এখানে বেইন স্পোর্টের ক্যাটাগরি বেসড চ্যানেল দেয়া আছে। সেখানে দুনিয়ার সব ধরনের ফুটবল ম্যাচ লাইভ স্ট্রিম করানো হয়। এটাতে কোয়ালিটি সিলেক্ট করে ম্যাচ উপভোগ করতে পারবেন খুব সহজেই।গুগল থেকে অ্যাপটি নামিয়ে নিতে পারেন। 

৮. Zoom : 

কোন প্লানিং কিংবা মিটিং করতে চান?  কল করে কতক্ষণে কি করবেন?  সবাই মিলে জুমে জয়েন করে খুব সহজেই আপনাদের আলোচনা সেরে নিতে পারেন। এই অ্যাপটা আসলেই অনেক ইউজফুল।

৯. Zarchiever : 

জিপ ফাইল আনজিপ করতে এটার চেয়ে ভালো অ্যাপ নেই। খুব সুন্দর ইন্টারফেস। প্লে স্টোরে পাবেন। নামিয়ে নিন। কাজে লাগবে। 

১০. Footpanda : 

বন্ধুরা মিলে আড্ডা মারছেন। খিদা লাগছে। অর্ডার করতে পারেন ফুডপান্ডায়। খাবার এসে যাবে ৩০ মিনিটেই। গল্পও হলো, খাওয়ায় হলো, সময়ও বেচে গেল। সব মিলিয়ে এটা দারুণ একটা ব্যাপার। 

আজকে এ পর্যন্তই। সবগুলো অ্যাপই দরকারি। আশা করছি আপনাদের ভালো এক্সপেরিয়েন্স দিবে।আপনার মোবাইলকে ব্যবহার করুণ জীবন সহজ করতে।  সবার সুস্বাস্থ্য কামনা করে শেষ করছি। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Chandra Bikash Chakma - Jan 11, 2022, 6:01 PM - Add Reply

বা! কি সুন্দর লেখা। সব সময় কাজে লাগবে।

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ