ইউটিউব থেকে লাখ লাখ ডলার আয় করুন খুব সহজেই

গুগলের ভিডিও শেয়ারিং ওয়েবসাইট ইউটিউব। এটি এমন একটি প্ল্যাটফর্ম যেখানে আপনি সারা বিশ্বের যেকোনো ধরনের ভিডিও খুঁজে পেতে পারেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আজকাল, অনেকেই অনলাইনে অর্থ উপার্জনের ক্ষেত্র হিসাবে ইউটিউবকে বেছে নিয়েছে কারণ এই ওয়েবসাইট থেকে আপনি যদি আপনার নিজের ইউটিউব চ্যানেলটি সঠিকভাবে তৈরি করতে পারেন।

তবে আপনি প্রতি মাসে লক্ষাধিক টাকারও বেশি আয় করতে পারেন। আজ আমরা আপনাদের দেখাবো কিভাবে একটি ইউটিউব চ্যানেল শুরু করবেন।

এবং তা থেকে অর্থ উপার্জন করবেন এবং সেই সাথে ইউটিউব থেকে অর্থ উপার্জন করতে আপনার কি কি প্রয়োজন।

ঘরে বসে অনলাইনে অর্থ উপার্জন করার অনেক উপায় রয়েছে। আপনি চাইলে ইউটিউব চ্যানেল থেকে সহজেই ঘরে বসে কিছু টাকা ইনকাম করতে পারেন।

আপনি যদি টাকা আয় করতে পারেন তাহলে চলুন জেনে নেই কিভাবে ইউটিউব থেকে আয় করা যায়।

YouTube সাধারণত একটি ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম যেখানে প্রতিদিন হাজার হাজার বিভিন্ন ধরনের ভিডিও আপলোড করা হয়।

আপনি হয়তো ভাবছেন কিভাবে ইউটিউব চ্যানেলের মাধ্যমে ইউটিউব থেকে অর্থ উপার্জন করা যায়।

বেশ কিছু স্থানীয় এবং বিদেশী ব্যবসা আছে যারা তাদের বিজ্ঞাপন প্রচারের জন্য YouTube বেছে নিয়েছে। ইউটিউব আবার পণ্যের সম্ভাব্য বাজার বিবেচনা করে সম্পর্কিত ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শন করে।

উপার্জন করতে সক্ষম। শুরুতেই আমরা আপনাকে ইউটিউব চ্যানেল খুলতে এবং মনিটাইজ করার কিছু তথ্য বলব। আপনি যদি ইউটিউব থেকে অর্থ উপার্জন করতে চান।

তাহলে আপনাকে একজন সৃজনশীল ব্যক্তি হতে হবে আপনাকে ইউটিউবে নতুন বিষয়ের ভিডিও আপলোড করতে হবে।

এটি দেখতে আপনার জাভাস্ক্রিপ্ট সক্রিয় করা প্রয়োজন। আপনি ভাল জানেন বা তথ্য সংগ্রহ করতে পারেন।

এমন ভিডিও সহ YouTube-এ ভিডিও আপলোড করার জন্য আপনাকে একজন দক্ষ বিষয়বস্তু লেখক হতে হবে।

ভিডিও এডিটিং সম্পর্কে ধারণা

যদি আপনার ভিডিও আকর্ষণীয় হতে হবে কারণ অনলাইন জগতে অনেক আছে। আপনার ইউটিউবে ভিডিও পেতে আপনার অবশ্যই ভিডিও এডিটিং সম্পর্কে ভাল ধারণা থাকতে হবে।

যেহেতু আপনাকে ভিডিও থেকে অর্থ উপার্জন করতে হবে তাই আপনাকে কীভাবে ভিডিও দিতে হবে সে সম্পর্কে ধারণা থাকতে হবে। বিভিন্ন ভিডিও এডিটিং অ্যাপ চালানোর দক্ষতা থাকতে হবে।

Google AdSense দ্বারা অনুমোদিত

ইউটিউব কর্তৃপক্ষ তাদের চ্যানেল থেকে নগদীকরণের জন্য বেশ কিছু নির্দেশনা জারি করেছে। তাই আমরা আপনাকে নির্দেশ দিতে চাই. আপনি ইউটিউব ভিডিও দেখে অর্থ উপার্জন করতে পারবেন না।

তবে আপনি যদি নিয়মিত ইউটিউবে ভিডিও আপলোড করেন তবে আপনি অর্থ উপার্জন করতে পারবেন, তবে শুধুমাত্র যদি আপনার চ্যানেল Google AdSense অনুমোদন পায়।

Google AdSense দ্বারা অনুমোদিত হওয়ার জন্য, আপনার YouTube চ্যানেলে এক হাজারের বেশি সাবস্ক্রাইবার থাকতে হবে এবং ভিডিওটি এক হাজার ঘণ্টারও বেশি সময় ধরে দেখতে হবে।

তারপর আপনি YouTube মনিটাইজেশনের জন্য আবেদন করতে পারেন। আমরা আপনাকে জানাতে চাই যে আপনি যদি Google AdSense থেকে অনুমোদন পেতে পারেন তবে আপনার ইউটিউব চ্যানেল থেকে অর্থ উপার্জন করা সম্ভব।

আপনি যদি একটি YouTube বিজ্ঞাপনে ক্লিক করেন, আমরা প্রতি ভিউ 20.02 পাব, অর্থাৎ প্রতি বিজ্ঞাপন ক্লিকে।

ওকে সেম কন্টেন্টের ভিডিও যদি ইউরোপের যেকোনো দেশ থেকে ক্লিক করা হয় তাহলে আপনি এক ক্লিকে 0. 0.50 বা ডলার 1 পেতে পারেন।

যেহেতু ইউটিউবে গুগল কোম্পানির একটি অংশ ইউটিউব থেকে অর্থ উপার্জন করতে পারে। এখান থেকে অর্থ উপার্জনের সবচেয়ে বড় সুবিধা হল আপনাকে একটি ডোমেইন বা হোস্টিং কিনতে অতিরিক্ত অর্থ ব্যয় করতে হবে না,

আপনি শুধুমাত্র গুগল অ্যাডসেন্সের মাধ্যমে ইউটিউব ভিডিও আপলোড করে অর্থ উপার্জন করতে পারেন।

বিনামূল্যে অনলাইনে অর্থ উপার্জনের একটি সহজ উপায়। আমরা আশা করি আপনি একটি YouTube চ্যানেল খোলার জন্য আমাদের নির্দেশাবলী অনুসরণ করবেন এবং এটি থেকে অর্থ উপার্জন করার চেষ্টা করবেন।

তারপরে আপনাকে যাচাইয়ের জন্য Google AdSense থেকে একটি পিন নম্বর পাঠানো হবে। একবার এটি যাচাই করা হলে আপনাকে অর্থপ্রদানের বিকল্পে যেতে হবে এবং ব্যাঙ্ক নম্বর প্রদান করতে হবে।

আপনার ব্যাঙ্ক নম্বর দেওয়ার পরে, আপনি যদি YouTube-এ প্রতি মাসে 100 উপার্জন করতে পারেন, তাহলে আপনি মাসিক পেমেন্ট পাবেন।

প্রতি মাসের 21 তারিখে Google কর্তৃপক্ষ তাদের YouTube অ্যাকাউন্টে টাকা পাঠায় এবং 21 তারিখের পরে 7 দিনের মধ্যে আপনি আপনার পেমেন্ট পাবেন।

অনেক মানুষ এই ভিডিও বানানো বা ইউটিউব এর জন্য দক্ষ নয় তাদের জন্য বলা হচ্ছে যে আপনারা কোন ইউটিউব ভিডিও  দেখে শিখে আসুন লিখে শিখা সম্ভব না। ধন্যবাদ। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ