টুইটার থেকে টাকা ইনকাম করার পুরো গাইডলাইন

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। বর্তমান এই ডিজিটাল অনলাইনের যুগে ঘরে বসে আয় করা অসম্ভব কিছু নয়।অনলাইনে বর্তমান সময়ে হাজারো উপায়ে টাকা ইনকাম করা সম্ভব। আমরা অনেকেই অনলাইনে ইনকাম করতে চাই কিন্তু সঠিক কোন মাধ্যম বা উপায় খুঁজে পাইনা।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আর এ কারণেই আমরা অনলাইনে আয় শুরু করতেও পারি না টাকা ইনকাম তো দূরে থাক।বন্ধুরা আজকের এই আর্টিকেলে আমরা এমন একটি উপায় নিয়ে আলোচনা করব অনলাইনে আয় করার জন্য। কিভাবে টুইটার এর মাধ্যমে অনলাইনে টাকা আয় করা যায়?

এবং আপনি কে ভাবে টুইটার থেকে টাকা ইনকাম করতে পারবেন এই বিষয়গুলো নিয়ে আজকে জানব। আশাকরি আর্টিকেলটি মন্দিরে শেষ পর্যন্ত পড়লে আপনিও টুইটার থেকে টাকা ইনকাম করতে পারবেন ইচ্ছা করলে। তো বন্ধুরা আর কথা বাড়াবো না চলুন আর্টিকেলটি শুরু করা যাক।

আর্টিকেল এর সূচনাঃ

বর্তমান সময়ে টুইটার খুবই জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম অনলাইনে। টুইটারে প্রায় 2 মিলিয়ন এর উপরে ইউজার রয়েছে।এবং দিনে দিনে এর চাহিদা এবং জনপ্রিয়তা প্রচুর পরিমাণে বৃদ্ধি পাচ্ছে। ইউটিউব, ফেসবুক, ইনস্টাগ্রাম, এর মতই একটি জনপ্রিয় প্লাটফর্ম হল টুইটার।

ফেসবুকের মত টুইটারেও বিভিন্ন রকম ফটো আপলোড করা সহ পোস্ট করা যায়।তাছাড়া বিশ্বের অনেক লোকের সাথে যোগাযোগ এবং খবরা খবর নেওয়ার জন্য সেরা একটি প্লাটফর্ম হল টুইটার। আপনি হয়তো ইতিমধ্যে টুইটারে সাথে পরিচয় হয়ে গিয়ে থাকতে পারেন।

সত্যিকার অর্থে টুইটার সারা বিশ্বের সাথে যোগাযোগ এবং খবরা খবর রাখার জন্য জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম। বিভিন্ন কাজে আমরা সোশ্যাল মিডিয়াতে অর্থাৎ অনলাইনে আসতে হয়। তেমনি ভাবে টুইটারেও আমরা বিভিন্ন কাজে প্রয়োজনে-অপ্রয়োজনে টুইটার ব্যবহার করে থাকি। কেউ বা টুইটারে আসে টাকা ইনকাম করার উদ্দেশ্যে।

আবার কেউ আসে টুইটারে মজা করতে। তাছাড়া আরও অন্যান্য কাজের জন্য দুইটারে অনেক লোক আসে। আমরা টুইটারে আসবো মানুষের সাথে মজা করতে নয়। বরং টুইটার ব্যবহার করে আমরা অনলাইনে টাকা ইনকাম করতে আসতে পারি। যেখানে আমাদের ক্ষতির বদলে লাভ হবে সে কাজটাই আমরা পছন্দ করি।

তো বন্ধুরা আজকের এই আর্টিকেল থেকে আমরা টুইটার কি? টুইটার থেকে টাকা ইনকাম করা যায় কিভাবে? আপনি টুইটার থেকে ইনকাম করতে পারবেন কিনা? এই বিষয়গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করব আমরা। তাই আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়তে থাকুন। আশা করি দুইটা সম্পর্কে বেশ ভালো নলেজ চলে আসবে।

যা থেকে আপনিও টুইটার থেকে শুধু মজা করতে নয় টাকা ইনকাম করার জন্য আসবেন। বর্তমান সময়ে টুইটারে লক্ষাধিক টাকা আয় করা সম্ভব। তাছাড়া টুইটার থেকে কিছু টেকনিক কাজে লাগিয়ে নিজের ইচ্ছামত ইনকাম করা যাবে। অনলাইনে এমন অনেক লোক রয়েছে যারা টুইটার থেকে লাখ টাকার উপরে ইনকাম করে থাকে।

টুইটার কিঃ টুইটার হল ইউটিউব, ফেসবুক, ইনস্টাগ্রাম, এই ধরনের নেটওয়ার্ক এর মতই একটি জনপ্রিয় নেটওয়ার্ক। যেখানে ফেসবুকের মত বিশ্বের খোঁজখবর এবং যোগাযোগ করা যায়। আপনিও চাইলে এই টুইটার অ্যাকাউন্ট ব্যবহার করে সারা বিশ্বের সাথে যোগাযোগ এবং খোঁজখবর রাখতে পারেন।

টুইটার থেকে টাকা ইনকাম করা সম্ভব কিঃ সত্যিকার অর্থে ইউটিউব এবং ফেসবুকে যেভাবে টাকা ইনকাম করা যায়। ঠিক তেমনি ভাবে টুইটারেও টাকা ইনকাম করার কোন মাধ্যম নেই। তবে কিছু টেকনিক কাজে লাগিয়ে টুইটার থেকে টাকা ইনকাম করা যায়। আপনিও চাইলে টুইটার থেকে কিছু টেকনিক কাজে লাগিয়ে টুইটার থেকে ইনকাম করতে পারেন।

টুইটার থেকে টাকা ইনকাম করতে যা যা প্রয়োজন?

টুইটার থেকে ইনকাম করার জন্য বেশকিছু জিনিস এবং গুণ আপনার ভিতরে থাকতে হবে। তা না হলে টুইটার থেকে আপনি টাকা আর্নিং করতে পারবেন না। তো চলুন জেনে নেওয়া যাক এবার কি কি গুণ এবং জিনিস আপনার থাকতে হবে।

  • ভালো মানের স্মার্টফোন অথবা কম্পিউটার থাকতে হবে টুইটার থেকে টাকা ইনকাম করার জন্য।
  • টুইটার থেকে টাকা ইনকাম করার জন্য ইন্টারনেট কানেকশন অথবা ওয়াইফাই আপনার থাকতে হবে।
  • নিজের ইচ্ছেশক্তি, পরিশ্রম, ডেডিকেশন, সততা ইত্যাদি গুন আপনার ভিতরে থাকতে হবে তাহলেই, আপনি টুইটার থেকে টাকা ইনকাম করতে পারবেন।

তো বন্ধুরা উপরের গুণগুলো যদি আপনার ভিতরে থাকে তাহলে অবশ্যই আপনিও চাইলে এই দুইটার দিকে থাকা আর্নিং করতে পারেন। তবে উপরের গুণ এবং জিনিসগুলো আপনার ভিতরে যদি না পাওয়া যায় বা না থাকে, তাহলে আপনি কখনোই টুইটার থেকে টাকা আর্নিং করতে সক্ষম হবেন না। তাই আপনার ভিতরে এই গুণগুলো এবং জিনিসগুলো সর্বপ্রথম থাকতে হবে টুইটার থেকে ইনকাম করার জন্য।

টুইটার থেকে টাকা ইনকাম করার উপায়?

টুইটার থেকে ইনকামঃ আপনি যদি টুইটার থেকে টাকা ইনকাম করতে চান তাহলে কিছু টেকনিক কাজে লাগিয়ে ইনকাম করতে পারেন। আগে আমি বলেছি ফেসবুক এবং ইউটিউবে যেভাবে আর্নিং করা যায়। ঠিক সেইভাবে টুইটারে টাকা আর্নিং করা যায় না।

টুইটার থেকে ইনকাম করতে হলে আপনাকে বিভিন্ন পদ্ধতি এবং টেকনিক কাজে লাগাতে হবে। তাহলেই কেবলমাত্র আপনি টুইটার থেকে টাকা ইনকাম করতে পারেন। তারমধ্যে উল্ল্যেখযোগ্য সর্বপ্রথম কাজ হলো আপনার এই প্ল্যাটফর্মের যুক্ত হওয়া। যুক্ত হওয়ার পরে আপনাকে একটি গ্রুপ বা পেজ তৈরী করতে হবে।

টুইটার প্লাটফর্মে যুক্ত যেভাবে হওয়া যায়ঃ আপনি যদি টুইটারে আরনিং করার উদ্দেশ্যে কিংবা যে কোনো উদ্দেশ্যে আসতে চান। তাহলে সর্বপ্রথম আপনাকে টুইটার প্লাটফর্মে যুক্ত হতে হবে।ফেসবুকের মতোই টুইটারে আপনারা পার্সোনাল ব্যক্তিগত কিছু ইনফরমেশন দিয়ে রেজিস্ট্রেশন করতে পারেন।

টুইটারে আপনার একটি ইউনিক ইউজার নাম, একটি ফোন নাম্বার, অ্যাক্টিভ জিমেইল অ্যাকাউন্ট, স্ট্রং পাসওয়ার্ড দিয়ে খুব সহজেই আপনারা টুইটার প্ল্যাটফর্মের যুক্ত হতে পারেন। টুইটার প্লাটফর্মে লগ ইন করার জন্য আপনার পাসওয়ার্ড এবং ইউজার নাম অথবা জিমেইল এর প্রয়োজন হবে। এগুলো দিয়ে লগইন করুন ব্যাস কাজ শেষ।

টুইটার থেকে ইনকাম করার টেকনিক?

টুইটার থেকে আর্নিংঃ টুইটার একাউন্টের যুক্ত হওয়ার পর আপনার অ্যাকাউন্ট লগইন হয়ে গেলে প্রফেশনাল মানের একটি গ্রুপ অথবা পেজ তৈরী করতে হবে। যেন লোকেরা আপনার পেজে অথবা গ্রুপে কিংবা আপনাকে ফলো করে। টুইটার থেকে ইনকাম করার সবচেয়ে বড় মূল কাজ হলো আপনার টুইটারে অনেক ভিউয়ার্স বা ফলোয়ার থাকতে হবে।

তাহলে আপনি খুব সহজেই টুইটার থেকে টাকা ইনকাম করতে পারেন।তো বন্ধুরা আপনারা শুরুতেই টুইটার থেকে টাকা ইনকাম করার জন্য বিভিন্নভাবে ফলোয়ার বৃদ্ধি করতে পারেন।

আমি আবারও বলছি আপনি যদি টুইটার থেকে টাকা ইনকাম করতে চান। তাহলে অবশ্যই অবশ্যই আপনার টুইটারে অনেক ফলোয়ার্স ভিউয়ার্স থাকতে হবে। তাহলেই কেবলমাত্র আপনি টুইটার থেকে টাকা ইনকাম করতে পারবেন।

টুইটার থেকে কিভাবে টাকা ইনকাম শুরু হবে?

টুইটার থেকে ইনকাম শুরুঃ আপনার যখন দুইটারে অনেক ফলোয়ার বা ফলোয়ার থাকবে তখন আপনি টুইটার থেকে চাইলে ইনকাম করতে পারেন। বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে আপনি টুইটার অ্যাকাউন্টে টাকা ইনকাম করতে পারেন। আমি আপনাদের সুবিধার্থে কিছু উদাহরণ দিয়ে এ বিষয়ে স্টেপ বাই স্টেপ বলবো।

যাতে করে আপনারাও এই পদ্ধতি গুলো কাজে লাগিয়ে টুইটার থেকে টাকা ইনকাম করতে পারেন। আবারো বলছি টুইটার থেকে ইনকাম করার জন্য আপনার অবশ্যই অনেক ফলোয়ার এবং ভিউয়ার্স থাকতে হবে। তারপর থেকে আপনি টুইটারে ইনকাম করতে পারবেন।

স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে ইনকামঃ আপনার টুইটারে যখন অনেক ফলোয়ার থাকবে, তখন আপনারা চাইলে স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে টুইটারে ইনকাম করতে পারেন। টুইটার থেকে ইনকাম করার জন্য আপনার টুইটারে সর্বনিম্ন সাত হাজার ফলোয়ার থাকতে হবে।

স্পন্সর বিজ্ঞাপন দিয়ে থাকে এরকম অনেক কোম্পানি রয়েছে। আপনি তাদের সাথে কনট্রাক করে সরাসরি আপনার টুইটার এর ফলোয়ার এবং ভিউয়ার্স দেখিয়ে,,, তাদের কাছ থেকেই স্পন্সর বিজ্ঞাপন নিতে পারেন। তারা যদি আপনার ভিউয়ার্সদের দেওয়ার উপযোগী মনে করে।

তাহলে আপনার সাথে সরাসরি তারা চুক্তি করবে। এই চুক্তিতে আপনাদের প্রতিটা স্পন্সর বিজ্ঞাপনের জন্য কত ইনকাম হবে সেটা তারা বলবে। এমন কি কেউ ক্লিক করলে কত আর্নিং আপনার হবে সেটাও তারা চুক্তিতে বিস্তারিত জানিয়ে দেবে। তাই আপনারা চাইলে এই পদ্ধতি অবলম্বন করে টুইটার থেকে টাকা আর্ন করতে পারেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকামঃ বর্তমানে অনলাইনের যুগে অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম খুবই জনপ্রিয় একটি মাধ্যম। আপনারা চাইলেই যেকোনো বড় কোম্পানিতে যুক্ত হয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং এর জন্য আপনি কাজে লাগাতে পারেন আপনার টুইটার । এই টুইটার থেকে আপনি মার্কেটিং করে অনলাইনে বেশ ভালো পরিমাণে ইনকাম করতে পারেন। বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় একটি প্ল্যাটফর্মের নাম হল অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রাম।

আপনারা চাইলেই এই প্ল্যাটফর্মে যুক্ত হয়ে, অ্যাফিলিয়েট মার্কেটিং করে অনলাইনে আয় করতে পারেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় যেভাবেঃঅ্যাফিলিয়েট মার্কেটিং করে অনলাইনে ইনকাম করার জন্য আপনাকে কোন প্লাটফর্মে যুক্ত হতে হবে। এবং অ্যাফিলিয়েট করার জন্য ওই কোম্পানি হতে আপনাকে তারা একটি লিংক দিবে। এই লিংকটি হবে আপনার কাজের মূল হাতিয়ার।

এই লিঙ্কে ক্লিক করে যদি কেউ তাদের কোম্পানি থেকে কোনো পণ্য বা প্রোডাক্ট ক্রয় করে তাহলে আপনার একাউন্টে কমিশন আসতে থাকবে।ঠিক এভাবে অনলাইনে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করা যায়। এখন এই পদ্ধতি আপনি টুইটার একাউন্টে কাজে লাগাতে পারেন। যদি আপনার টুইটারে ভালো পরিমাণ ফলোয়ার ভিউয়ার্স থাকে তাহলে সেখানে আপনি শেয়ার করে।

অনেক লোক পেয়ে যাবেন যেখান থেকে আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারেন। আপনার অ্যাফিলিয়েট এর লিংকটি আপনার টুইটারে বিস্তারিত বিবরণ দিয়ে প্রচার করবেন। যেন আপনার বিবরণ দেখে কেউ ইচ্ছুক হলে,আপনার শেয়ার করা বা প্রচার করা লিংকে ক্লিক করে কোম্পানি থেকে কোন কিছু ক্রয় করে।

এভাবে করেই আপনি টুইটার থেকে অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে প্রচুর আয় করতে পারেন। এই পদ্ধতি অবলম্বন করে অনলাইনে অনেক অনেক মানুষ হাজার হাজার ডলার আয় করে।তাই আপনারা চাইলেই এই পদ্ধতি অবলম্বন করে টুইটারে টাকা ইনকাম করতে পারেন।

ছবি বিক্রি করে টুইটারে ইনকামঃ অনলাইনে অনেক ধরনের প্লাটফর্ম রয়েছে। যেখানে ফটো বা ছবি সেল করে আয় করা যায়। এ ধরনের প্লাটফর্মে আপনি যুক্ত হয়ে টুইটার এর মাধ্যমে অনলাইনে টাকা আর্নিং করতে পারেন।

তার জন্য আপনাকে বড় কোন কোম্পানির সাথে যুক্ত হতে হবে। যুক্ত হয়ে সেখানে আপনার ফটোগুলো প্রফেশনাল লুক দিয়ে পাবলিশ করতে হবে। এবং এই ফটোগুলো এখন আপনারা আপনার টুইটার এর ফলোয়ার গুলোর কাছে শেয়ার করবেন। এমনভাবে প্রচার করবেন যেন কেউ চাইলেই বা ইচ্ছা হলে ফটোটি ক্রয় করে।

অথবা ডাউনলোড করতে ইচ্ছুক হয়। আপনার ফটো যতবার ডাউনলোড করবে ওই কোম্পানি হতে তত আপনার কমিশন আসতেই থাকবে। তাই এই পদ্ধতি অবলম্বন করে আপনিও চাইলে টুইটারের মাধ্যমে অনলাইনে আয় করতে পারেন। আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে ফটো বিক্রি করে টুইটারে মাধ্যমে টাকা আয় করা যায় সেটা।

গুরুত্বপূর্ণ কিছু পরামর্শ

  • আপনি যদি টুইটার থেকে ইনকাম করার ইচ্ছুক হন অবশ্যই নিজের ইচ্ছাশক্তি দিয়ে কাজে লেগে পড়ুন।
  • টুইটার এর ফলোয়ার বাড়ানোর জন্য আপনি সব সময় বা শুরুতে প্রচুর পরিমাণে পরিশ্রম করতে থাকুন।
  • কখনই মানুষের কষ্ট দিয়ে অথবা মজা করতে গিয়ে মানুষের খারাপ ভেবে গালাগালি বা অন্য কিছু ব্যবহার করবেন না।
  • আপনার ফলোয়ার এবং ভিউয়ার্স এদের কাছে কখনোই খারাপ বা অশ্লীল ভিডিও ইমেজ সমাজে আঘাত আনে এমন কিছু শেয়ার করবেন না।
  • মানুষের চাহিদা এবং প্রয়োজনীয় সকল পণ্য বা প্রোডাক্ট অথবা সার্ভিস আপনি আপনার টুইটারে ফলোয়ারদের কাছে শেয়ার করুন।
  • নিজের ইচ্ছেশক্তি, সততা, ধৈর্য, নতুনত্ব, ডেডিকেশন, ইত্যাদি গুন গুলো নিয়ে টুইটারে কাজ করতে থাকুন।

বন্ধুরা উপরের পরামর্শগুলো আপনি কাজে লাগিয়ে টুইটারে ইনকাম করতে পারেন। উপরের পরামর্শ যদি আপনার ভিতরে না পাওয়া যায় বা না থাকে তাহলে কখনোই আপনি টুইটার থেকে টাকা ইনকাম করতে পারবেন না। তাই অবশ্যই উপরের পরামর্শগুলো খুব মন দিয়ে আপনার ভিতরে সব সময় রাখার চেষ্টা করুন।

আর্টিকেল এর শেষ কথা

পরিশেষে বন্ধুরা এতক্ষন আজকের এই আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। আর্টিকেলটি যদি ভালো লাগে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে একদমই ভুলবেন না। আর্টিকেল সম্পর্কিত কোনো প্রশ্ন অথবা মতামত থাকলে কমেন্টের মাধ্যমে জানাবেন আমি রিপ্লে দেওয়ার চেষ্টা করব।

আজকেরে আর্টিকেল থেকে আমরা টুইটার সম্পর্কে বেশকিছু নলেজ অর্জন করলাম। যেগুলো কাজে লাগিয়ে আপনি খুব সহজেই টুইটার থেকে টাকা আয় করতে পারেন। এর পরবর্তী আর্টিকেল থেকে আমরা জানবো কিভাবে টুইটারে ফলোয়ার বৃদ্ধি করা যায়?

তো বন্ধুরা আজকের আর্টিকেল কেমন লাগলো আপনাদের কাছে কমেন্ট করে জানাতে পারেন। আজকের আর্টিকেলটি এ পর্যন্তই। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। বরাবরের মতো আজকের আর্টিকেলটি এখানে শেষ করলাম,,, আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

অনলাইনে লেখালেখি করতে ভালোবাসি। অনলাইনে কিছু শিখতে ও জানতে ও জানাতে আরো বেশি ভালোবাসি।