হাজার হাজার টাকা কামাই করুন জে আইটি হতে শুধু কিছু ট্রিকস অ্যাপ্লাই করে?

Earning : ৳76.200

কে এমন জে আইটি ব্লগার আছে যে চায় না আমার লেখা ব্লগে অনেকগুলো করে ভিউ আসুক আর আমি সেখান হতে কামাই উপার্জন করি? প্রত্যেকেই চায় অনেকগুলো করে ব্লগে ভিউ হোক। কিন্তু আপত্তি গিয়ে বাধে আরেক জায়গায়। অনেকে জানি ই না ব্লগ লিখার নিয়ম কানুন । আর এ কারনে ব্লগ অ্যাপ্রভ হয় না। ফলে কামাই করার আশা আশাই থেকে যায়।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আর অনেকে আছেন যাদের ব্লগ অ্যাপ্রভ হয়, কিন্তু ভিউ বেশী হয় না। ফলে কামাই ও বেশি হয় না। এর কারণ হতে পারে তিনটি, অথবা সম্ভবত আরো অনেক বেশিও হতে পারে, যা হোক। তো আজকের ব্লগে কিছু কথা বলবো যেগুলো হয়তো আপনার ব্লগে বেশি ভিউ আসার জন্য উপকারী হতে পারে।

 ব্লগের শেষে একটি ম্যাজিক থাকছে যেখানে জে আইটি হতেই ব্যাপক কামাই করার একটি ট্রিকস এর দেওয়া হবে। তো পাঠক, কথা না বাড়িয়ে চলুন আমরা এবার আসল কথা শুরু করি।

প্রথম ফ্যাক্ট হচ্ছে আকর্ষণীয় থাম্বনেইল

আকর্ষণীয় থাম্বনেল ব্লগে ভিউয়ার টানার জন্য অনেক অনেক অনেক বেশি গুরুত্বপূর্ণ। কথায় আছে, আগে দর্শনধারী, পরে গুণবিচারি । প্রকৃতপক্ষে এটি একটি ভুল বার্তা বহন করলেও বাস্তব জীবনে মানুষদের এমনটাই করতে দেখা যায় । 

যেমন পাত্রী দেখতে গেলে আগে পাত্রীর চেহারা দেখে পছন্দ করেন, তার পরে গুন ও বৈশিষ্ট্য শুনেন। যেহেতু দর্শক টানাই আমাদের উদ্দেশ্য, সুতরাং আগে দর্শকের চোখে আপনার লেখাটিকে ভালো লাগাতে হবে , আকর্ষণীয় হিসাবে উপস্থাপন করতে হবে। 

এজন্য আপনাকে শিল্পাচার্য জয়নুল আবেদীন হতে হবে না। ভালো একটি ব্যাকগ্রাউন্ড পছন্দ করে তার ওপর আকর্ষণীয় কিছু কথাবার্তা এমন ভাবে লিখুন যাতে কোন লোকের চোখে পড়লেই অন্তত সেই বিষয়ে কিছু পড়তে ইচ্ছা করে। আর যখন ইচ্ছা করবে তখন এই তো ক্লিক দেবে আর ক্লিক দিলে আপনার ফায়দা হাসিল হয়ে গেল। 

দ্বিতীয় ফ্যাক্ট হচ্ছে কোয়ালিটি কন্টেন্ট

আপনার কনটেন্ট অবশ্যই কোয়ালিটি সম্পন্ন হতে হবে। আপনি যে বিষয়ে লিখছেন সে বিষয়ে আপনাকে অবশ্যই ভালো ধারণা থাকতে হবে। আপনার লেখার ভেতর কোনো রকম ভুল ইনফরমেশন থাকা যাবে না। কারণ আপনার লেখার ভিতরে যখন পাঠক ভুল ইনফরমেশন পাবে তখন সাথে সাথে আপনার ব্লগ থেকে সেই পাঠকের বের হয়ে যাওয়ার সম্ভাবনাটাই বেশি। 

নিজের জ্ঞান খাটিয়ে ব্লগকে আকর্ষণীয় করে তোলার চেষ্টা করবেন। সেটা বাচনভঙ্গির মাধ্যমে হোক অথবা কথার ভেতর মজা দিয়ে হোক পাঠকের মন আপনাকে জয় করতেই হবে। আর আপনার ব্লগ হতে যেন পাঠক আসলেই কিছু উপকার পায় এ বিষয়টাও মাথায় রাখতে হবে। 

যখন আপনার ব্লগ পড়ে পাঠক বাস্তব জীবনের সে উপকার লাভ করবে তখন আপনার হতে আপনার উপর সেই পাঠকের ভালোবাসা পয়দা হবে । সে আগ্রহ ভরে আপনার আরও ব্লগগুলোও পড়বে। শুধু এটুকুই নয়, বরং আরো দশজনের কাছে আপনার ব্লগের লিংক পাঠাবে। 

আপনি যদি এভাবে ১০ জনের মন কাড়তে সক্ষম হন আর প্রত্যেকে যদি দশ জনকেও লিংক দেয় তাহলে আপনি নতুন ভিজিটর পাচ্ছেন ১০০ জন। এ বাড়লো। এভাবে যদি চলতে থাকে তাহলে অল্প সময়ের মধ্যেই আপনার কয়েক হাজার রেগুলার ভিজিটর হয়ে যাবে। আর তারপর? তারপর ঈদ মোবারক!

তৃতীয় ফ্যাক্ট হচ্ছে বানানের শুদ্ধতা

 আপনার ব্লগে কোন বানান ভুল থাকা চলবেনা এজন্য স্পেল চেকার অ্যাপ গুলো ব্যবহার করতে পারেন। কারণ পাঠক যখন আপনার ব্লগে ভুল বানান দেখবে তখন আপনার প্রতি বদ ধারণা আসবে যেটা পরবর্তীতে ওই পাঠককে আপনার ব্লগ পড়তে আর আকৃষ্ট করবেনা। 

সুতরাং বানানের দিকে খুব ভালোমতো লক্ষ্য রাখতে হবে। প্রথমে যখন লিখবেন তখনই খেয়াল করবেন যেন বানান ভুল না হয়। এরপরে স্পেলচেকার দিয়ে নিশ্চিত হবেন। তবে এই স্পেল চেকারও ক্ষেত্র বিশেষে ভুল জায়গায় ভুল বানানের প্রয়োগের কারণে ত্রুটি সংশোধন করতে পারে না। 

যেমন," আমি ভাত খাই" এর জায়গায় "আমি ভাত খায়" এখানে খায় ও খাই দুইটি বানান ই শুদ্ধ হলেও আমি শব্দের সাথে খায় হয়না, বরং খাই হয়। স্পেল চেকার এই ভূল ধরতে পারে না। এজন্য নিজে বানানের ক্ষেত্রে কিছুটা দুর্বল হলে যদি আশেপাশে বানানে ভালো কেউ থাকে তাহলে তাকে দিয়ে প্রুফ রিডার এর কাজ করিয়ে নিতে পারেন। 

এইবার আসুন জে আইটি হতে ব্যাপক কামাইয়ের ম্যাজিক ট্রিকস শেয়ার করি।

ধরুন, একসাথে আমরা ৫০ জন জে আইটি ব্লগার থাকি। প্রত্যেকে প্রত্যেকের ব্লগ ভিজিট করে থাকি। যদি অ্যাট এ টাইম প্রত্যেকের ১০ টি করে ব্লগপোষ্ট জে আইটি এপ্রভ করেছে এবং সেগুলো কেউ ভিজিট করলে আপনার ওয়ালেটে টাকা জমা হচ্ছে। ঐ ৫০ জনের প্রত্যেকে প্রত্যেকের ব্লগ ভিজিট করলে আপনি একদিনে মোট ভিউ পাচ্ছেন ৫০০ টি, মানে দিনে মোটামুটি তিনশো টাকা, দারুন না? 

বরং কমিউনিটি তে মেম্বার যদি ৫০ এর জায়গায় ১০০ হয় তাহলে তো আরো বেশী। মোট কথা, কামাই তত বেশি হবে, কমুনিটি তে মেম্বার যত বেশী হবে। এজন্য আমরা একটি কমিউনিটি তৈরী করতে যাচ্ছি। আমাদের কমিউনিটি তে জইন করুন এই লিংকের মাধ্যমে:

https://t.me/+9iaOLbsnC-ExNjM1

সেখানে বেশি ভিউ পাওয়ার আরো কিছু ট্রিকস শেয়ার ও অ্যাপ্লাই করা হবে ইনশাআল্লাহ।

Comments
Aidetuo Roy - Oct 16, 2022, 1:30 PM - Add Reply

Nics

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.