ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করার ৮ টি জাদুকরী কৌশল।

আস্সালামু আলাইকুম, প্রিয় বন্ধুগন সবাই কেমন আছেন? আবারো আমি হাজির হয়ে গেলাম আপনাদের সামনে নতুন আর ও একটি পোষ্ট নিয়ে। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব ;-ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করার ৮ টি কার্যকর কৌশল।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ত চলুন বন্ধুরা আর দেরি না করে শুরু করে দেই আমাদের মূল আলোচনা।

ভূমিকা :-

বর্তমানে জনপ্রিয় স্যোশাল মিডিয়া গুলোর মধ্যে অন্যতম হলো ইনস্টাগ্রাম। বর্তমানে কমবেশি আমরা সবাই ইনস্টাগ্রাম ব্যবহার করে থাকি।বাংলাদেশ সহ পৃথিবীর প্রায় প্রতিটা দেশের মানুষই এখন ইনস্টাগ্রাম ব্যবহার করে থাকেন। 

আর এখন পৃথিবীতে ইনস্টাগ্রাম ব্যবহারকারীর সংখ্যা প্রায় একশ কোটি। কিন্তু অনেক সময় দেখা যায় আমাদের ইনস্টাগ্রাম একাউন্ট থাকলেও আমাদের ইনস্টাগ্রামে ফলোয়ার খুব কম থাকে। 

তবে আমরা সবাই জানি ইনস্টাগ্রামের জন্য ফলোয়ার খুব গুরুত্বপূর্ণ। আর এখন ত আবার অনেকেই ইনস্টাগ্রাম থেকে ইনকাম করে থাকেন। তবে ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার জন্য ইনস্টাগ্রামে অনেক ফলোয়া প্রয়োজন হয়।

তাই অনেকেই দেখা যায় fake/ auto bot traffic followers ব্যবহার করে ফলোয়ার বৃদ্ধি করে থাকে। তবে আপনি যদি ইনস্টাগ্রাম থেকে আয় করতে চান তবে অবশ্যই আপনাকে এই পথ থেকে বিরত থাকতে হবে।

তাই এই পোষ্টটে আমি আপনাদের সাথে শেয়ার করব কিভাবে ইনস্টাগ্রামে রিয়েল ফলোয়ার বৃদ্ধি করা যায়? ত চলুন বন্ধুরা আলোচনা শুরু করার পূর্বে এক নজরে দেখে নেই কিকি থাকছে আমাদের আজকের পোষ্টটে। 

টপিক সূচি:-

1. ইনস্টাগ্রাম এনগেজমেন্ট গ্রুপে জয়েন করুন।

2. হ্যাশ ট্যাগ ব্যবহার করুন।

3. প্রতিনিয়ত পোষ্ট করুন।

4. ইনস্টাগ্রাম স্টোরিতে পোষ্ট করুন।

5. লিংক শেয়ার করুন। 

6. ইনস্টাগ্রামে অন্যের পোষ্ট রি-পোষ্ট করুন।

7. ইনস্টাগ্রাম প্রফাইল অপটিমাইজড করুন।

8.  ফেসবুকের মাধ্যমে একাউন্ট তৈরি করা।

1. ইনস্টাগ্রাম এনগেজমেন্ট গ্রুপে জয়েন করুন।

ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করার অনেক উপায় রয়েছে। তবে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করার সব থেকে সহজ উপায় হলো এনগেজমেন্ট গ্রুপে জয়েন করা।

আর বর্তমানে অনলাইনে বিভিন্ন রকম এনগেজমেন্ট গ্রুপ রয়েছে যেমন:- ভ্রমন, ফ্যাশন, বিউটি ইত্যাদি।

সাধারনত এসব গ্রুপে অনেক বেশি ফলোয়ার থাকেন যারা বিভিন্ন পোষ্টে লাইক শেয়ার করে থাকে। তার ফলে এখান থেকে আপনি সহজে অনেক ফলোয়ার পেয়ে যাবেন।

তবে মনে রাখবেন মানুষ তখনই আপনার একাউন্ট ফলো করবে যখন আপনি তাদের ফলো করবেন। তাই প্রথমে আপনি তাদের ফলো করুন। তাই অল্প সময়ে দ্রুত আপনার ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়াতে এনগেজমেন্ট গ্রুপ হতে পারে একটি কার্যকর উপায়।

2. হ্যাশ ট্যাগ ব্যবহার করুন।

ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করার আর ও একটি সহজ উপায় হলো হ্যাশট্যাগ ব্যবহার করা।যখন আপনি কোন ফটো বা ভিডিও আপলোড করবেন তখন তার সর্ম্পকে কিছু হ্যাশট্যাগ কেপসনে যুক্ত করুন।

আপনারা লক্ষ্য করলে দেখতে পাবেন প্রতিদিন হাজার হাজার হ্যাশট্যাগ ব্যবহার করা হয়। তবে পোষ্টে মূলত ৪ - ৫ টি হ্যাশট্যাগ ব্যবহার করাই ভালো। তবে মনে রাখবেন হ্যাশট্যাগ আপনার প্রথম কমেন্টে করবেন।

জনপ্রিয় ইনস্টাগ্রাম হ্যাশট্যাগ খুঁজার ওয়েবসাইট:-

  • Ingramer.com
  • Best-hashtags.com
  • Tagsfinder.com
  • Hashtagsifl.me

3. প্রতিনিয়ত পোষ্ট করুন।

ইনস্টাগ্রাম ফলোয়ার বৃদ্ধি করার আর ও একটি সহজ উপায় হলো প্রতিনিয়ত পোষ্ট করা।তবে মনে রাখবেন আপনি যে বিষয়ে ইনস্টাগ্রাম একাউন্ট খুলেছেন সেই বিষয়ে প্রতিনিয়ত একটি নির্দিষ্ট সময়ে নতুন নতুন পোষ্ট করুন। 

আর প্রতিনিয়ত নির্দিষ্ট সময়ে পোষ্ট করার ফলে আপনার ইনস্টাগ্রামে ফলোয়ারের সংখ্যা বৃদ্ধি পাবে।

4. ইনস্টাগ্রাম স্টোরিতে পোষ্ট করুন।

ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করার জন্য অবশ্যই মাঝে মাঝে ইনস্টাগ্রাম স্টোরিতে পোষ্ট করুন।এবং সব সময় আপনার ফ্রেন্ডডের সাথে যোগাযোগ রাখুন। আর তার জন্য মাঝে মাঝে ইনস্টাগ্রামে লাইভে এসে আপনার ফ্রেন্ড/ ফলোয়ার দের সাথে সময় কাটাতে পারেন। 

5. লিংক শেয়ার করুন। 

আপনাদের যদি ইউটিউব চ্যানেল বা ব্লগ সাইট থাকে তবে সেখানে আপনার ইনস্টাগ্রাম লিংক শেয়ার করে সহজে ইনস্টাগ্রাম ফলোয়ার বাড়িয়ে নিতে পারবেন।

ধরুন আপনি ইউটিউবে খুব পপুলার এবং আপনার ইনস্টাগ্রাম লিংক আপনি ইউটিউবের ডেসক্রিপশন বক্সে এড করেছেন তখন দেখবেন এখান থেকে অনেকে আপনাকে ফলো করবে।

6. ইনস্টাগ্রামে অন্যের পোষ্ট রি-পোষ্ট করুন।

ইনস্টাগ্রামে আপনি অন্যের পোষ্ট রি-পোষ্ট করে ও আপনার ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করতে পারবেন।কারন এখন অনেক গ্রুপে বা পেইজে প্রতিদিন বিভিন্ন ভিডিও পোষ্ট শেয়ার করা হয়।

আর আপনি যদি সেখান থেকে একটি পোষ্ট এনে রি-পোষ্ট করেন তবে আপনি খুব সহজে অনেক ফলোয়ার পেয়ে যাবেন।

ধরুন আপনার একটি পোষ্ট পছন্দ হয়েছে। আর সেই পোষ্ট আপনার পেজে আপলোড করলেন এবং পোষ্টের লিংক আপনার পেজে দিয়ে দিলেন।তখন মানুষ পোষ্টটি পড়ার জন্য আপনার পেজে যাবে এবং আপনার পেজ ফলো করবে।

তবে মনে রাখবেন ইনস্টাগ্রামের পলিসি এখন কিছুটা চেঞ্জ করেছে। যার ফলে এখন রি-পোষ্ট করার জন্য আগে আপনাকে পারমিশন আনতে হবে।

7. ইনস্টাগ্রাম প্রফাইল অপটিমাইজড করুন।

মনে রাখবেন কেউ আপনার ইনস্টাগ্রাম পেজ ফলো করার পূর্বে আপনার প্রফাইল ভালো করে দেখবে।আমাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা ইনস্টাগ্রাম একাউন্ট খুলে নিজে প্রফাইল ভালো ভাবে অপটিমাইজড করেন না।

তবে মনে রাখবেন আপনি যদি আপনার প্রফাইল ভালোভাবে অপটিমাইজড করতে না পারেন তবে লোকেরা আপনার পেজ পছন্দ করবে আর ফলো ও করবে না। 

তাই,

>> প্রথমে আপনার ইনস্টাগ্রাম ইনস্টাগ্রাম একাউন্ট থেকে Edite profile option এ ক্লিক করুন।

>> এভার আপনার প্রফাইলের সাথে সুন্দর এবং আকর্ষনীয় User name দিয়ে দিন।

>> আপনার যদি ওয়েবসাইট থাকে তবে সেখানে ওয়েবসাইট এর সেক্টর যুক্ত করুন।

>> Bio section এই অপশনে আপনি যে বিষয়ে ইনস্টাগ্রামে পোষ্ট করেন তার সর্ম্পকে কিছু লেখুন।তবে এই অপশন খালি রাখবেন না।

>> নিজের সঠিক Email id যুক্ত করুন।

>> similar account suggestion option এ ঠিক চিহ্ন দিয়ে রাখুন।এতে যখন কেউ আপনার একাউন্টের মতো অন্য কোন একাউন্টে ফলো করবে তখন আপনার একাউন্ট ফলো করার পরামর্শ দিবে।

এতে আপনি খুব দ্রুত অনেক বেশি ফলোয়ার পেয়ে যাবেন।

8.  ফেসবুকের মাধ্যমে একাউন্ট তৈরি করা।

যখন আপনারা ইনস্টাগ্রাম একাউন্ট তৈরি করতে চাইবেন, তখন অবশ্যই আপনার ফেসবুকের মাধ্যমে একাউন্ট করে নিবেন।

আপনি যখন ইনস্টাগ্রাম একাউন্ট তৈরি করবেন তখন দেখবেন আপনার সামনে login with Facebook নামে এবং অপশন চলে আসবে।

আর আপনারা অবশ্যই এই অপশন ব্যবহার করে নিজেদের ফেসবুক একাউন্টের ডিটেলস দিয়ে ইনস্টাগ্রাম একাউন্ট লগইন করে নিবেন।

এতে করে ফেসবুকে আপনার যত ফ্রেন্ডের ইনস্টাগ্রাম একাউন্ট রয়েছে তারা আপনার নতুন ইনস্টাগ্রাম একাউন্ট সর্ম্পকে জানতে পারবেন।

এবং এতে প্রথম অবস্থায় আপনার চেনা পরিচিতরা আপনার ইনস্টাগ্রাম ফলো করে দিবে।আর এই প্রদ্ধতিতে আপনি খুব সহজে অনেক ফলোয়ার পেয়ে যাবেন।

শেষ কথা:-

ত প্রিয় বন্ধুরা এই ছিল আমাদের আজকের আলোচনা ; ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করার ৮ টি জাদুকরী কৌশল।

ত বন্ধুরা কিভাবে ইনস্টাগ্রামে রিয়েল ফলোয়ার দ্রুত বৃদ্ধি করা যায় তা এখানে আমি স্টেপ বাই স্টেপ শেয়ার করেছে।  ত আশা করছি পোষ্টটি পড়ে আপনারা সবাই অনেক উপকৃত হবেন।

আর পোষ্টটি আপনাদের কাছে কেমন লাগলো অবশ্য কমেন্ট করে আপনাদরন মতামত আমাদের যানাবেন। আপনাদের মূলবান মতামত আমাদের ভবিষ্যতে আর ও ভালো কাজ করার জন্য উৎসাহ যোগাবে।

আর পোষ্টটি সর্ম্পকে যদি আপনাদের কোন প্রশ্ন থাকে, তবে নিচে কমেন্ট বক্সে  কমেন্ট করে আমাকে জানাতে পারেন।আমি ইনশা আল্লাহ আপনাদের সমস্ত প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব।

ত বন্ধুরা আবার ও খুব শীঘ্রই নতুন কোন পোষ্টে নতুন কোন বিষয়ে আপনাদের সাথে আলোচনা করতে হাজির হয়ে যাব।আর এতক্ষন ধৈর্য ধরে মনোযোগ সহকারে পোষ্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ।ত বন্ধুরা আজ এই পর্যন্তই সবাই অনেক ভালো থাকবেন,  সুস্থ থাকবেন আর আমার জন্য দোয়া করবেন।


আল্লাহ হাফেজ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

আস্সালামু আলাইকুম, আমি জহুরা। বর্তমানে রাষ্ট্রবিজ্ঞানে অর্নাস করছি। এবং পাশাপাশি একজন কন্টেন্ট রাইটার হিসাবে কাজ করছি।