Instagram ফলোয়ার বৃদ্ধি করার উপায়?

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়ানোর উপায়? আপনি কি কোন ভাবেই ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়াতে পারছেন না। দেখুন ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়ানো অত সহজ নয়। আবার যতটা কঠিন ভাবছেন ততটা কিন্তু সহজ। আপনারা চাইলেই এই সময়ে খুব সহজেই ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়াতে পারেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়ানোর জন্য বেশ কিছু নিয়ম-নীতি করেছে। বা ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়ানোর জন্য কিছু উপায় রয়েছে। এগুলো কাজে লাগে আপনারা খুব সহজেই ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়াতে পারবেন। আজকের এই আর্টিকেলে আমরা ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি কিভাবে করা যায়? এই বিষয়টা নিয়ে বিস্তারিত আলোচনা করব।যেখান থেকে আপনিও চাইলে ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়াতে পারবেন আশা করি।

আর্টিকেল এর সূচনা

বিশ্বের অন্যতম একটি জনপ্রিয় প্লাটফর্ম হল ইনস্টাগ্রাম। বিভিন্ন প্রয়োজন এবং দরকারে আমরা ইনস্টাগ্রাম ব্যবহার করে থাকি। এবং বিভিন্ন প্রয়োজনে আমাদের ইনস্টাগ্রামে ফলোয়ার প্রয়োজন হয়ে থাকে। এই কারণে আমাদের ইনস্টাগ্রামে প্রচুর পরিমাণে ফলোয়ার প্রয়োজন হয়ে থাকে।

কিন্তু কোনোভাবেই আমরা ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করতে পারিনা। তার কারণটা হলো আপনি সঠিক পদ্ধতি অবলম্বন করেননি এ কারণে ফলোয়ার বৃদ্ধি হচ্ছে না ইনস্টাগ্রামে।হ্যাঁ বন্ধুরা ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করার জন্য বেশ কিছু নিয়ম-নীতি রয়েছে।যেগুলো অবলম্বন করে আপনি খুব সহজেই বাড়িয়ে নিতে পারেন আপনার ইনস্টাগ্রামে ফলোয়ার।

ফেসবুকের মতোই ইনস্টাগ্রাম খুবই জনপ্রিয় একটি প্লাটফর্ম। যে কেউ চাইলেই এই প্লাটফর্মে যুক্ত হতে পারে। ইনস্টাগ্রামে আপনারা বিশ্বের যেকোনো লোকের সাথে কথোপকথন করতে পারবেন। তাছাড়া সারা বিশ্বের খবর খবর পাওয়া যায় এই ইনস্টাগ্রামে। ইনস্টাগ্রামে বেশিরভাগ লোকই ছবি আপলোড করতে পছন্দ করেন তার জন্য এ প্লাটফর্ম সেরা।

আগেই বলেছি আমাদের ফলোয়ার বৃদ্ধি করতে হবে। আজকের এই আর্টিকেল থেকে আমরা ইনস্টাগ্রামে কিভাবে ফলোয়ার বৃদ্ধি করা যায়? এই বিষয়টা নিয়ে বিস্তারিত আলোচনা করব। এবং বেশ কিছু পদ্ধতি সম্পর্কে আমরা জানবো। যেগুলো কাজে লাগিয়ে খুব সহজে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করা যাবে। তাই অবশ্যই আর্টিকেলটি শেষ পর্যন্ত একটু মন দিয়ে পড়তে থাকুন। আশা করি আপনিও ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করতে পারবেন সহজেই।

ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি কিভাবে করা যায়?

ইনস্টাগ্রামে ফলোয়ারঃ বিভিন্ন সময়ে আমাদের ইনস্টাগ্রামে ফলোয়ার এর দরকার হয়ে থাকে। কিন্তু আমরা বেশিরভাগ লোকই ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করতে পারিনা।তবে আপনি কি জানেন খুব সহজেই ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করা যায়? যদি না হয়ে থাকে তাহলে আসল আর্টিকেলটি আপনি পড়ছেন।

ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধিঃ ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করার জন্য কিছু পদ্ধতি অবলম্বন করতে হবে।এই পদ্ধতিগুলো অবলম্বন করে খুব সহজে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করা যাবে।তবে তার আগে আপনার ইনস্টাগ্রামে প্রতিনিয়তঃ একটিভ থাকতে হবে। এবং আপনাকে প্রফেশনাল ভাবে ফটো আপলোড করতে হবে ইনস্টাগ্রামে।

এবং প্রতিদিন ভিডিও বা কনটেন্ট আপলোড করতে হবে। অবশ্য এগুলো যেন মানুষের হেল্প প্রয়োজনীয় হয়ে থাকে। তাহলে এমনিতেই খুব সহজে আপনি অটোমেটিক্যালি ফলোয়ার পেয়ে যাওয়ার সম্ভবনা রয়েছে। ইনস্টাগ্রামে দুইভাবে ফলোয়ার বৃদ্ধি করা যায়।

যেমন,

  1. ফলোয়ার ক্রয় করে বৃদ্ধি করা।
  2. নিজে নিজে ফ্রিতে ফলোয়ার বৃদ্ধি করা।

এই দুটি মাধ্যমেই আপনারা ফলোয়ার বৃদ্ধি করতে পারবেন। কিভাবে নিজে নিজে ফ্রিতে ফলোয়ার বৃদ্ধি করা যায় আমরা সেটাই শিখব।তবে আপনারা আপনাদের ইচ্ছা হলে ক্রয় করেও ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করতে পারেন। এবার আমরা ফ্রিতে কিভাবে ফলোয়ার বৃদ্ধি করা যায় ইনস্টাগ্রামে এ সম্পর্কে জানব।

সম্পূর্ণ ফ্রি-তে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করার উপায় ?

এখন আমরা সম্পূর্ণ ফ্রিতে কিভাবে ফলোয়ার বৃদ্ধি করা যায় এ বিষয়টি নিয়ে আলোচনা করব।ফ্রিতে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করার জন্য আমরা বেশ কিছু পদ্ধতি অবলম্বন করব।যেগুলো কাজে লাগিয়ে খুব সহজে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করা যায়। তো চলুন এবার জেনে নেই কি কি পদ্ধতি অবলম্বন করে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করা যায় ফ্রিতে।

ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করার সর্বপ্রথম পদ্ধতি ?

ওয়েবসাইটের মাধ্যমঃ যে বন্ধুরা আপনার যদি একটি ওয়েবসাইট থাকে তাহলে খুব সহজেই আপনি আপনার ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করতে পারবেন। তবে তার জন্য আপনার ইনস্টাগ্রাম অবশ্য মানুষের প্রয়োজনীয় ইনফরমেটিভ কিছু তথ্য দিতে হবে। যেগুলো আগ্রহী হয়ে মানুষ আপনার ইনস্টাগ্রাম ফলো করতে চাইবে।

তাই শুরুতেই আপনার ইনস্টাগ্রামে এমন কিছু ইনফরমেশন লাগবে যেগুলো মানুষের প্রয়োজন। তারপর থেকে আপনারা চাইলে ফলোয়ার বৃদ্ধি করতে পারবেন। আর এই কাজটি আপনার ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজে করতে পারবেন। আপনার ইনস্টাগ্রাম সম্পর্কে আপনার ওয়েবসাইটে বিস্তারিত বিবরণ সহ ভিজিটরের সামনে তুলে ধরবেন।

এমন ভাবে তুলে ধরবেন যেন তাদের প্রয়োজন হলে আপনাকে তারা ফলো করে। ঠিক এভাবেই আপনারা ফলোয়ার বৃদ্ধি করতে পারেন ইনস্টাগ্রামে সম্পূর্ণ ফ্রি-তে। আশা করি আপনি বুঝতে পেরেছেন কিভাবে ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করা যায় সেটা! তাই আপনার জন্য ফ্রীতে ফলোয়ার বাড়ানোর জন্য এ পদ্ধতি খুবই উপযোগী।

ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করার দ্বিতীয় নম্বর পদ্ধতি?

ফেসবুকের মাধ্যমেঃ আপনি চাইলে ফেসবুকের মাধ্যমে আপনার ইনস্টাগ্রামে ফ্রিতে ফলোয়ার বৃদ্ধি করতে পারেন।অনলাইনে বর্তমান সময়ে মানুষ বেশিরভাগ সময় ব্যয় করে ফেসবুকে।আর এই সুযোগটি কাজে লাগিয়ে আপনারা খুব সহজে ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়িয়ে নিতে পারেন। তার জন্য আপনাকে ফেসবুকের গ্রুপ পেজ এগুলোতে পোস্ট বা কমেন্ট করতে হবে।

এমন ভাবে তাদের কাছে তুলে ধরবেন আপনার ইনস্টাগ্রাম সম্পর্কে যেন তারা ফলো করে। আপনি একটি সুন্দর পোষ্ট করতে পারেন তার জন্য।পোষ্টটি অবশ্যই আপনার ইনস্টাগ্রাম সম্পর্কিত সকল তথ্য সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে তাদের কাছে তুলে ধরবেন। যাতে করে তারা খুব সহজেই পড়তে পারে এবং প্রয়োজন হলে ফলো করতে পারে।

ঠিক এভাবেই করে আপনারা আপনাদের নিজেদের মতো করে ফেসবুকে পোস্ট করতে পারেন বা কমেন্টে জানিয়ে দিতে পারেন।আর এই পদ্ধতি অবলম্বন করে আপনারা খুব সহজে আপনার ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করতে পারবেন। আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে ফেসবুকের মাধ্যমে আপনার ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করা যায় সেটা!

ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করার তৃতীয় নম্বর পদ্ধতি?

ইউটিউবের মাধ্যমেঃ আপনার যদি একটি ইউটিউব চ্যানেল থাকে তাহলে খুব সহজেই আপনি ফ্রিতে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করতে পারবেন। আমি আগেও বলেছি এখনও বলছি অবশ্যই আপনার ইনস্টাগ্রাম কি মানুষের প্রয়োজনীয় ইনফরমেটিভ থাকতে হবে। তাহলে দেখবেন এমনিতেই ফলোয়ার বৃদ্ধি হয়ে যাবে।

আর যদি না হয় তাহলে আপনি ইউটিউব এর মাধ্যমে আপনার ইনস্টাগ্রাম টি শেয়ার করবেন। আপনার ইনস্টাগ্রাম সম্পর্কিত সকল তথ্য গুলো সুন্দর ভাবে ভিউয়ার্স এদের কাছে তুলে ধরবেন। আপনি চাইলে আপনার ইউটিউবের ভিডিওতে অথবা না চাইলে ডেসক্রিপশনে শেয়ার করতে পারেন। যেখানেই শেয়ার করবেন অবশ্যই বিস্তারিত বিবরণ দিয়ে শেয়ার করবেন।

তাহলে আশাকরি অল্প সময়ে আপনার ইউটিউব থেকে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি পাবে। আপনারা চাইলেই এই পদ্ধতি অবলম্বন করে খুব সহজে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করতে পারেন।আশা করি আপনারা সকলে বুঝতে পেরেছেন কিভাবে ইউটিউব এর মাধ্যমে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করা যায় সেটা!

ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করার চতুর্থ নম্বর পদ্ধতি?

টুইটারের মাধ্যমেঃ টুইটার ও এখন খুবই জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম। যেখানে মানুষ প্রায় অনেক সময় একটিভ থাকে। এবং বন্ধুদের সাথে চ্যাট এবং মজা করতে পছন্দ করে এই টুইটারে। বিশেষ করে টুইটারে বিভিন্ন ধরনের সার্ভিস এর জন্যই মানুষ এক্টিভেট।আর এই সুযোগ কাজে লাগিয়ে আপনি খুব সহজে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করতে পারবেন।

ঠিক একইভাবে ইউটিউব, ফেসবুক এর মতই আপনাকে প্রচার করতে হবে বা শেয়ার করতে হবে ইনস্টাগ্রাম। যাতে করে একজন লোক খুব সহজে আপনার ইনস্টাগ্রাম সম্পর্কে জানতে পারে ও বুঝতে পারে। এবং তাদের প্রয়োজন হলে তারা যেন আপনার ইনস্টাগ্রাম ফলো করে।ঠিক এভাবে করে আপনারা ফলোয়ার বৃদ্ধি করতে পারেন ইনস্টাগ্রামে সম্পূর্ণ ফ্রিতে।

আশা করি আপনারা সকলেই বুঝতে পেরেছেন কিভাবে টুইটারের মাধ্যমে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করা যায় সেটা! যদিও আমি নিজেই উদাহরণ হিসেবে আপনাদেরকে বোঝানোর ক্ষেত্রে জানালাম। আপনারা চাইলে এই পদ্ধতি অথবা আপনাদের নিজেদের মনগড়া কোন পদ্ধতি কাজে লাগাতে পারেন। আর এভাবে করে আপনারা ইনস্টাগ্রামে আশা করি খুব সহজেই ফ্রিতে ফলোয়ার বৃদ্ধি করতে পারবেন।

গুরুত্বপূর্ণ কিছু কথা

বন্ধুরা আমি উদাহরণ হিসেবে কিছু পদ্ধতি আপনাদেরকে জানিয়ে দিয়েছি।এই পদ্ধতি অবলম্বন করে আপনারা খুব সহজেই ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করতে পারবেন আশা করি। তবে তার জন্য আপনাকে রেগুলার একটি কাজ করে যেতে হবে।সেটা হলো ইনস্টাগ্রামের প্রতিনিয়ত সুন্দর সুন্দর ফটো আপলোড করবেন যেগুলো প্রয়োজন।

মানুষের অপ্রয়োজনীয়' খারাপ অশ্লীল বা কোন কিছুই আপনি আপলোড করবেন না ইনস্টাগ্রামে। সব সময় চেষ্টা করবেন মানুষের প্রয়োজনীয় ইনফর্মেশন গুলো শেয়ার করার । তাছাড়া এই কাজের জন্য আপনার ইচ্ছাশক্তি খুবই জরুরী। এবং পরিশ্রম ধৈর্য এবং সততা খুবই গুরুত্বপূর্ণ। তাই এগুলো অবশ্যই আপনাকে মেনে কাজ করতে হবে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করার ক্ষেত্রে।

সর্বক্ষেত্রে নতুন নতুন প্রয়োজনে সকল কনটেন্ট আপলোড করতে হবে আপনার ইনস্টাগ্রামে ‌। অথবা আপনি চাইলে মানুষের ইনফরমেটিভ ফটো আপনার ইনস্টাগ্রামে আপলোড করতে পারেন। আপনার লক্ষ্য থাকতে হবে যেন মানুষ উপকৃত হয় ‌। এই উদ্দেশ্যে আপনাকে সর্বক্ষেত্রে কাজ করে যেতেই হবে। সব সময় আপনার ফলোয়ারদের কাছে এক্টিভ থাকার চেষ্টা করবেন এবং তাদের কোনো প্রশ্ন থাকলে সাথে সাথে উত্তর দেওয়ার চেষ্টা।

যাতে করে আপনার ফলোয়ার দের আপনার প্রতি দৃঢ় বিশ্বাস এবং কাজ কর্মের প্রতি আগ্রহী হয়। তাহলেও আপনি এদিকে ফলোয়ার ধরে রাখতে পারবেন। ঠিক এই কাজগুলো যদি আপনি ভালভাবে মাথায় ঢুকিয়ে রাখতে পারেন তাহলে আপনি আপনার ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করতে সক্ষম।যদি কিছু বুঝতে অসুবিধা অথবা কোন প্রশ্ন থাকলে কমেন্ট এর মাধ্যমে জানাতে একদমই ভুলবেন না। আমি অবশ্যই রিপ্লে দেওয়ার চেষ্টা করব।

আর্টিকেল এর শেষ কথা

আজকে আমরা ইনস্টাগ্রামে কিভাবে ফলোয়ার বৃদ্ধি করা যায় বা করতে হয়? এই বিষয়গুলো নিয়ে step-by-step বলা এবং বোঝানোর চেষ্টা করেছি। যদি আপনাদের কারো আর্টিকেল সম্পর্কিত কোনো প্রশ্ন অথবা মতামত থাকে তাহলে কমেন্ট করতে ভুলবেন না। আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।

আজকের এই আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। আশা করি আপনাদের আজকের এই আর্টিকেল থেকে একটি হলেও উপকার হয়েছে। আর্টিকেলটির সম্পন্ন পড়ার জন্য আবারও সবাইকে অসংখ্য ধন্যবাদ। পরিশেষে সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আজকের আর্টিকেল এখানেই শেষ করছি,, দেখা হবে আবার অন্য কোন আর্টিকেলে। আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

অনলাইনে লেখালেখি করতে ভালোবাসি। অনলাইনে কিছু শিখতে ও জানতে ও জানাতে আরো বেশি ভালোবাসি।