মোবাইল দিয়ে ইনকাম ১০০% সঠিক উপায়

অনলাইনে মোবাইল দিয়ে ইনকামের একটা আর্টিকেল পাবলিস্ট করতেছি তো এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়বেন যারা সত্যিকারে মোবাইল থেকে ইনকাম করতে চান। আর্টিকেল টা অনেক বড় হবে পড়বেন আশা করি তবে আপনি অায় করার ধারনাটা পেয়ে যাবেন। এই শুধুমাত্র আপনার হাতে থাকা স্মার্টফোনটির সাহায্যে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

মোবাইল দিয়ে ইনকাম করার পূর্ব যে সব বিষয় লক্ষ রাখা জরুরি

মোবাইল দিয়ে ইনকাম করার অসংখ্য উপায় রয়েছে আমি তাই আপনাদের মাঝে শেয়ার করব আশা করি আপনারা ধারণাটি পেয়ে যাবেন। যদি আপনি সম্পূর্ণ ব্লগটি পড়ে থাকেন।

মানুষ ইনকাম করতে চায়, কি করা উচিত কি করলে আপনার লাভ হবে, কি করলে কাজটি চালিয়ে যেতে পারবেন ধৈর্য থাকতে হবে এবং ধৈর্য যদি থাকে তবে আপনি ইনকাম করার কথা চিন্তা করতে পারবেন মোবাইলে।

ফ্রিলান্সিং করুন মোবাইলে

হ্যাঁ আপনি ঠিক শুনেছেন ফ্রিল্যান্সিং করা যাবে এখন থেকে মোবাইলের মাধ্যমে ফ্রিল্যান্সিং এর মধ্যে অসংখ্য কাজ রয়েছে মার্কেটপ্লেসে সেসব মার্কেটপ্লেস গুলোর মধ্যে অসংখ্য কাজ রয়েছে।মার্কেট প্লেস গুলোর মধ্যে fiver

  • Upwork
  • Freelancer
  • Peopleperwork

এসব  ওয়ার্ক এর মত বিশ্বমানের সকল কাজ করা যায়। যেমন ডাটা এন্ট্রি বা বিভিন্ন কোম্পানির এড প্রোমোশন টার্গেটেড কাস্টমার খুজা বিভিন্ন কোম্পানির সোসিয়াল নেটওয়ার্ক ম্যানেজ করার মত কাজ। কিন্তু মেবাইলেই করতে পারবেন।মোবাইল দিয়ে কি কি কাজ করা যায় তা কিন্তু আপনারা ইউটিউবে সার্চ করে দেখতে পারবেন।

এবং আপনারা চাইলে মার্কেটপ্লেস চেক করবেন মার্কেটপ্লেসেতে কেমন কাজগুলো আপনার মোবাইল দিয়ে করতে পারবেন তা কিন্তু আইডিয়া মত আপনার চেষ্টা করবেন।

এবং আপনার কিন্তু ভালোভাবে প্র্যাকটিস করে কাজগুলো করবেন প্র্যাকটিস ছাড়া কিন্তু আপনারা এসব কাজ করতে পারবেন না। তো আপনি যেমন কাজ করতে পারবেন মোবাইলে তেমন কাজ করার চেষ্টা করবেন।

ইউটিউব চ্যানেল খুলে ইনকাম

youtube সম্বন্ধে আমার অভিজ্ঞতা কিন্তু ৫ বছরের, কেননা আমি কিন্তু ৫ বছর ধরে youtube এ সময় দিচ্ছি এবং আমার ইউটিউব চ্যানেল থেকে অায় করেছি। এবং আমি সেই ভিডিও থেকে ইনকাম করছি আপনারা চাইলেও কিন্তু আপনারা মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খুলে আপনারা ইনকাম করতে পারবেন।

ইনকাম করা সহজ যদি আপনি কাজ জানেন এবং ভিডিও এডিটিং করতে পারেন এবং কোন নিশ নিয়ে কাজ করতে চাচ্ছেন সে নিশটা যদি আপনি ভালো ভাবে জানেন তাহলে কিন্তু আপনারা youtube এ সফল হওয়ার চান্স ১০০% বেশি।

ইউটিউবে এমন একটি প্ল্যাটফর্ম এখানে কেউ কখনো অসফল হয়নি, যারা কাজ করে গেছে। কাজ যদি আপনি করেন এবং নিয়মিত প্রত্যেক দিন একটি করে ভিডিও অাপলোড দিতে পারেন তবে অাপনিও সফল হবেন।

আপনি যে বিষয়ে জানেন যে বিষয়ে আপনার অভিজ্ঞতা রয়েছে সে বিষয়ে youtube এ ভিডিও বানান। তারাই কিন্তু সফল হতে পেরেছে যে বিষয়ে আপনার ভালো লাগে কাজ করতে আপনি সে বিষয়ে কাজ করুন।

youtube এ সার্চ করি ইউটিউব সম্বন্ধে জানুন এবং ইউটিউবে কি কি রুলস রয়েছে যেসব রুলস ভঙ্গ করলে আপনার চ্যানেলটি সাসপেন্ড হয়ে যেতে পারে সেই সব রুলস গুলো আপনারা জানুন এবং youtube এর কিছু টাকা ইনকাম কখন করতে পারবেন কত ভিউস হলে কত ওয়াচ টাইম হলে টাকা ইনকাম করতে পারবেন।

তা কিন্তু আপনারা পেয়ে যাবেন youtube এ সার্চ করে পেয়ে যাবেন ইউটিউব সম্বন্ধে।

ব্লগিং করে ইনকামঃ

ব্লগিং হলো লেখালেখি এই লেখালেখি মাধ্যমে কিন্তু আয় করার সম্ভব এবং ক্যারিয়ার গড়াও সম্ভব। ব্লগারদের দাম কখনো কমবে না।ব্লগাদের দাম এখন আছে অতীতেও ছিল ভবিষ্যতেও থাকবে।

একটা বিষয় জানা উচিত যে ব্লগিং করতে গেলে আপনাদের যেসব বিষয় জানতে হবে কোথায় আপনারা লিখবেন কিভাবে আপনারা ব্লগিং করবেন।ব্লগিং করতে গেলে আপনারা যদি চান অন্যের কাজ করবেন অন্যের সাইটে লেখালেখি করবেন তাহলে আপনারা সেটাও করতে পারেন।

আর আপনারা যদি চান নিজেদের একটা সাইট তৈরি করবেন সেটাও করতে পারবেন।

নিজেদের সাইট তৈরি করতে গেলে অভিজ্ঞতা তেমন একটা লাগবে না আপনারা শুধু ব্লগার সাইটে কিংবা ওয়ার্ডপ্রেস এর মাধ্যমে সাইট তৈরি করতে পারবেন। ইউটিউবে অসংখ্য ভিডিও রয়েছে wordpress এবং blogger নিয়ে সার্চ করে দেখে নিবেন এব শিখে শুরু করে দিবেন। মোবাইল দিয়েও কাজ করতে পারবেন। 

ফেসবুক থেকে ইনকামঃ ফেসবুক এখন ইনকামের বড় মাধ্যম ফেসবুকের এখন পেজ থেকে আয় করা যায় এবং আপনারা চাইলে প্রোফাইল থেকেও আয় করতে পারবেন আপনারা চাইলে ফেসবুক পেজের মাধ্যমে বিজনেস করতে পারবেন অসংখ্য উপায় রয়েছে ফেসবুক থেকে আয় করার স্মার্ট ফোন দিয়ে।

কিন্তু আপনি ফেসবুক থেকে খুব সহজে ইনকাম করতে পারবেন। তো আপনারা লেগে থাকুন এবং এই বিষয়ে কিন্তু ইউটিউবে ফেসবুকে সার্চ কে অসংখ্য উপায় আপনার জানতে পারবেন কিভাবে ইনকাম করতে হয় ফেসবুক থেকে।

এপ তৈরি করে ইনকাম

যারা অ্যাপ ডেভেলপমেন্ট করে তাদের মাধ্যমে এপ তৈরি করিয়ে নিয়ে আপনারা ইনকাম করতে পারবেন। অ্যাপটি আপনার প্লে স্টোরে পাবলিস্ট করার মাধ্যমে ইনকাম করতে পারবেন। যতদিন থাকবে প্লে স্টোরে ততদিন আপনারা ইনকাম করতে পারবেন এই এপটি থেকে।

এপস হতে পারে একটা গেমিং এপ হতে পারে স্ট্যাটাস অ্যাপ বা বিভিন্ন অ্যাপ হতে পারে আপনার আইডিয়া অনুযায়ী আপনারা ডেভেলপমেন্ট যারা করে তাদের বলবেন কেমন এপ তৈরি করতে চান অ্যাপ ডেভেলপমেন্ট করে তাদেরকে বলবেন তারা আপনার অ্যাপটি তৈরি করে দিবে।

আপনার ইনভেস্ট করতে হবে ৫০ থেকে এক লাখ টাকার ভিতরে যদি আপনার একটা অ্যাপ তৈরি করতে পারেন ভালো মানের এপ তবে পাবলিস্ট করবেন এবং প্রমোশনের মাধ্যমে বা প্রমোশন করবেন বা অ্যাপটি যদি ভাইরাল হয়ে যায় তাহলে কিন্তু আপনারা ইনকাম করতে পারেন কোন রকম চাকরিও করা লাগবে না।

একটা অ্যাপ যদি আপনি ভাইরাল করতে পারেন। তবে যদি ভালো মানের এপস তৈরি করেন।

ইনভেস্টমেন্ট করে ইনকাম

ইনভেস্ট করে ইনকাম করার দুইটা মাধ্যম রয়েছে শেয়ার মার্কেট এবং ফরেক্স মার্কেট। আমার জানামতে এই দুটো মাধ্যমেই হচ্ছে ইনকাম করার সেরা উপায় যারা ইনভেস্টমেন্ট করে ইনকাম করতে চান।শেয়ার মার্কেট বা স্টক মার্কেট সম্বন্ধে তো আমরা কম বেশি সবাই জানি। বিভিন্ন কোম্পানির লাভ এবং লসের মাধ্যমে শেয়ার মার্কেট এ লাভ লস হয়।

এবং ট্রেডিং মার্কেট হচ্ছে এখানে আপনারা বিভিন্ন কারেন্সির হয়ে ট্রেড করবেন এবং ট্রেডিং এ কিন্তু লাভ এবং লস রয়েছে ইনভেস্টমেন্ট করার একমাত্র সেরা উপায়। এই ছাড়া যত ইনভেস্টমেন্ট মাধ্যম রয়েছে ইনকাম চলবে কিনা তার নিশ্চিয়তা নেই।

এই দুটো মাধ্যমে প্রপার জ্ঞান নিয়ে কাজ না করলে লস হওয়ার সম্ভাবনা 100%. তাই জেনে বুঝে কাজ শিখে তারপর এই সব মার্কেট এ অাসবেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ