অনলাইনে টাকা উপার্জনের ১০টি উপায় । অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২

অনলাইনে টাকা উপার্জনের ১০টি উপায়: আসসালামু আলাইকুম, আশা করছি সবাই অনেক অনেক ভালো আছেন আমরা সবাই এমন কিছু স্কিল শিখতে চাই, যেটা ঘরে বসে অনলাইনে শেখা যায় এবং যেটাকে আমরা কাজে লাগিয়ে ঘরে বসেই অনলাইনে টাকা পয়সা ইনকাম করা যায়,

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

স্পেশিয়ালি গতো এক বছর কিংবা দুই বছর ধরে আমরা প্রচুর মানুষ স্পেশিয়ালি স্টুডেন্ট যারা আছি তারা কিন্তু ঘরেই আছি এবং অনলাইনে আমাদের ঘোড়া ফেরাটা অনেক বেরে গেছে সো এই টাইম টাতে অনলাইনে যদি আমরা কিছু শিখতে পারি যে জিনিসগুলো শিখলে আমাদের নিজের জব বা ক্যারিয়ার লাইফে একটি প্রগলেস পাবো ।

প্লাস যে কোন সময় আমরা কিছু অর্থ উপার্জন করতে পারবো তাহলে তো খুব ভালো হয় তো এর আপনি সিম্পল একটি পিরামিট যদি আমি দেখাই তিন ধরনের স্কিলস আছে যদি আমি ব্রোড ক্যাটাগরিতে ভাগ করি নাম্বার এক (Tech) সো টেক নিয়ে অনেক ধরনের স্কিলস আছে যেকোনো একটি যদি স্ট্রেত হয়, তাহলেই হবে ।

(Digital Marketing) ডিজিটাল মার্কেটিং একটি বড় সেকমেন্ট এবং এই জিনিসটা আরো অনেক গ্রো করবে এবং (Media/Content) এটা একটা সেকমেন্ট আছে যেটা প্রচুর গ্রো করবে এবং এই তিন টা সেকমেন্ট নিয়ে ঘরে বসে অনলাইনে শেখা যায় এবং ঘরে বসেই অনালাইনে হিউজ পরিমাণের ইনকাম করা যায় তো চলুন শুরু করি আমাদের আজকের কনটেন্ট টি ।

ইকমার্স এর মাধ্যমে অনলাইনে ইনকাম

ইকমার্স এর চাহিদার সাথে সাথে ইকমার্স এর মাধ্যমে অনলাইনে ইনকাম করার সুযোগ দিনদিন বাড়ছে । ইকমার্স এর মাধ্যমে আপনার ব্যবসাকে অন্য মাথায় নিয়ে যেতে পারবেন বেশ সহজেই ।

বর্তমানে সকল কাস্টমার কিন্তু অনলাইনেই তাদের পছন্দের প্রোডাক্ট খুঁজে থাকে এবং অনেকেই সেখান থেকেই কেনা কাটা করে থাকে । তাই ব্যবসা হিসেবে ইকমার্স থেকে দূরে থাকা বিশাল একটি সুযোগ মিস করার মতো ।

 অনলাইনে অসংখ্য কাস্টমার হয়তো আপনি যে প্রোডাক্ট বিক্রি করেন তার খোঁজ করছে, কিন্তু আপনি অনলাইনে প্রোডাক্ট বিক্রি না করায় বা অর্ডার নেওয়ার সম্ভাব্য কাস্টমার আপনার কাছে পৌছাতে পারছে না ।

তাই নতুন ব্যবসা হোক কিংবা ইতিমধ্যে প্রতিষ্ঠিত ব্যবসা হোক না কেন, ইকমার্স ফিল্ডে অবশ্যই পদচারণা করা অবশ্যক একটি বিষয় । আপনার ব্যবসাকে অনলাইনে এনে আজই আপনার বিক্রি বাড়িয়ে নিন ।

ইউটিউব

ঘরে বসে টাকা আয় এর সেরা একটি মাধ্যম হতে পারে ইউটিউব । বর্তমানে বাংলাদেশ থেকে ইউটিউব এর মাধ্যে মোটা অংকের অর্থ আয় করছেন, এমন কনটেন্ট ক্রিয়েটর এর অভাব নেই ।

ইউটিউব থেকে এডসেন্স এর পাশাপাশি আরো অনেক উপায়ে আয় করা যেতে পারে । মজার ব্যাপার হলো অধিকাংশ ধরনের ইউটিউব ভিডিও ঘরে বসেই তৈরি সম্ভব । অর্থাৎ আপনি যদি বাইরে না গিয়েও আয় করতে চান, তবে ইউটিউব ভিডিও তৈরির মাধ্যমে সে সুযোগ রয়েছে ।

গ্রাফিক্স ডিজাইনিং

লোগো, পোস্টার, সোশ্যাল মিডিয়া পোস্ট, ইত্যাদি তৈরীর জন্য দক্ষ ডিজাইনার এর বেশ চাহিদা । আপনি যদি এসব কাজে পারদর্শী হয়ে থাকেন, তাহলে অনলাইনে অন্যদের এসব সেবা দিয়ে ঘরে বসে আয় করতে পারবেন ।

আপনার ডিজাইন যদি ভালো হয় ও আপনি যথাযথভাবে ডিজাইন তৈরিতে সক্ষম হোন, সেক্ষেত্রে দেশের ক্লায়েন্ট থেকেও মোটা অংকের রেভিনিউ আসতে পারে । তাই চেস্টা করুন যুগোপযোগী ডিজাইন তৈরি শেখার ।

ডিজিটাল মার্কেটিং

সোশ্যাল মিডিয়ার জনপ্রিয়তার সাথে পাল্লা দিয়ে চাহিদা বাড়ছে ডিজিটাল মার্কেটিংয়ে দক্ষ জনশক্তির । যেকোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের অনলাইন প্রেজেন্স আরো দৃঢ় রতে ডিজিটাল মার্কেটিং বেশ গুরুত্বপূর্ণ একটি মাধ্যম । এই কারণে ডিজিটাল মার্কেটার এর চাহিদা দিনদিন বাড়ছে, যাতে দক্ষতা থাকলে আপনিও অনলাইনে ইনকাম করতে পারবেন ঘরে বসে ।

ডাটা এন্ট্রি

ফ্রিলান্সিং বা ঘরে বসে আয়ের যেসব কাজ রয়েছে তার মধ্যে সবচেয়ে সহজ হলো ডাটা এন্ট্রি । যেকেউ ডাটা এন্ট্রি করে আয় করা শুরু করতে পারে । তবে ডাটা এন্ট্রি এর ক্ষেত্রে শ্রমের বিনিময়ে পারিশ্রমিক বেশ কম হয়ে থাকে, তাই আপনার যদি কোনো নির্দিস্ট বিষয় দক্ষতা না থাকে তবেই ডাটা এন্ট্রি কাজ করার পরামর্শ থাকবে ।

এডিটিং

এডিটিং এর কাজ হতে পারে অনেক ধরনের, যা দ্বারা ঘরে বসে টাকা আয় করা যাবে । লেখা এডিটিং থেকে শুরু করে ছবি এডিটিং বা ভিডিও এডিটিং করে আয় করা যেতে পারে । তবে উল্লেখিত যেকোনো কাজ করতে চাইলে অবশ্যই উক্ত কাজের যথেষ্ট দক্ষতা থাকা প্রয়োজন । ঘরে বসে যেকোনো ধরনের এডিটিং এর কাজ করে টাকা আয় করতে পারবেন ।

ওয়েব ডেভলপমেন্ট

বর্তমানে ওয়েব ডিজাইন ও ডেভলপমেন্ট এর কি পরিমাণ চাহিদা রয়েছে তা আর বলার অপেক্ষা রাখেনা । এই দুইটি দক্ষতা বর্তমানে সকল ফ্রিলান্সিং প্ল্যাটফর্মে বেশ ট্রেডিং । কিছুটা জটিল এই কাজে দক্ষতা থাকলে ঘরে বসে টাকা ইনকাম করতে পারবেন ।

এফিলিয়েট মার্কেটিং

অনলাইনে ইনকাম এর আরেকটি পরীক্ষিত উপায় হলো এফিলিয়েট মার্কেটিং । অসংখ্য কোম্পানি ফিলিয়েট মার্কেটিং প্রোগ্রামে যুক্ত হয়ে তাদের প্রোডাক্ট প্রোমোট করে সেল থেকে আয় করতে পারবেন । দেশী-বিদেশী অসংখ্য ওয়েবসাইট এফিলিয়েট মার্কেটিং প্রোগ্রাম অফার করে থাকে যা থেকে আয় করতে পারে যেকেউ ।

ফ্রিলান্সিং

অনলাইনে ইনকাম এর সবচেয়ে সেরা পথ হলো ফ্রিলান্সিং  । ইন্টারনেটের মাধ্যমে ফ্রিলান্সিং করে অনলাইনে ইনকাম এর অনেক উপায় রয়েছে । আপনার দক্ষতা অনুসারে ফ্রিলান্সিং ওয়েবসাইটগুলোতে কাজ করে আয় করতে পারবেন ।

বিনামূল্যে একাউন্ট খুলে যেকেউ লিস্টিং থেকে নিজের সুবিধামত কাজ বেছে নিয়ে ফ্রিলান্সিং করতে পারে । অনেক ফ্রিলান্সিং ওয়েবসাইটে তো আবার নিজের অফারিং পোস্ট করার সুযোগ রয়েছে, যেখানে কাস্টমারই আপনাকে খুঁজে নিবে । মোট কথায় অনলাইনে ইনকাম এর অসংখ্য উপায় প্রদান করছে ফ্রিলান্সিং ।

ফেসবুক

ফেসবুক থেকে আয় বর্তমানে আগের তুলনায় সহজ হয়ে গিয়েছে । পেজ থেকে শুরু করে প্রোফাইল পর্যন্ত, সব উপায়ে আয়ের সুযোগ করে দিয়েছে ফেসবুক । বিশাল পরিমাণে ভিডিও কনটেন্ট এর চাহিদা থাকার কারণে ক্রিয়েটরদের রেভিনিউ প্রদান করে আরো ভিডিও তৈরি ও আপলোড রতে উদ্ধুদ্ব করছে ফেসবুক ।

ভিডিও ছাড়াও ফেসবুকে আরো বিভিন্ন উপায়ে আয় করা যেতে পারে ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

Hi My Name Is Mohammod Johirul Islam I'm a Blogger My Hobbies Writing a Blog Thank You