অনলাইন থেকে কিভাবে টাকা আয় করবেন? দেখে নিন

হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই । আশা করি সবাই ভালো আছেন । আজকের বিষয় হচ্ছে আপনি অনলাইনে কোন কোন মাধ্যম থেকে টাকা আয় করতে পারবেন ।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

অনলাইন ইনকাম সম্পর্কে সবারই কম বেশি জানা আছে । কিন্তু অনলাইন কোন মাধ্যম থেকে টাকা আয় করা যায় সেই বিষয়ে অনেকেই জানি না । তো চলুন সেই বিষয়ে আলোচনা করা যাক ।

অনলাইনে টাকা আয়ের কয়েকটি উপায় : অনলাইনে আপনি বিভিন্ন উপায়ে টাকা ইনকাম করতে পারবেন । যেমন : ভিডিও দেখে, গেম খেলে, লেখা লেখি করে, মাইনিং করে ইত্যাদি । তো এবার এই বিষয়গুলোর উপর একটু বিস্তারিত আলোচনা করে নিই ।

1. ভিডিও দেখে ইনকাম : 

অনলাইনে ইনকাম করার জনপ্রিয় মাধ্যম হলো ভিডিও দেখে ইনকাম । আমরা অনেকেই ইউটিউবে, ফেসবুকে বিভিন্ন ধরনের ভিডিও দেখে থাকি । কিন্তু আপনি জেনে অবাক হবেন যে এই ভিডিও দেখার বিনিময়ে আপনি টাকা আয় করতে পারবেন ।

অনলাইনে এমন অনেক ওয়েবসাইট রয়েছে যেগুলো ভিডিও দেখার বিনিময়ে টাকা দিয়ে থাকে । ভিডিও দেখার পাশাপাশি ওয়েবসাইট ভিজিট করার কাজও আপনি করতে পারবেন ।

খুব বেশিক্ষণ ধরে কিন্তু আপনাকে ভিডিও দেখতে হবে না । এই ধরুন ১৫-৬০ সেকেন্ড ভিডিও দেখতে হবে । প্রতি ভিডিও দেখার জন্য আপনি ২ - ৫ টাকা করে পাবেন ।

ভিডিও গুলো বিভিন্ন বিষয়ে হতে পারে । ভিডিও দেখে ইনকাম সাইট গুলো নিচে দেয়া হলো । 

ভিডিও দেখে ইনকাম সাইট :

১. viefaucet.com

২. faucetcrypto.com

৩. cryptosats.net

৪. multicoins.net 

2. গেম খেলে টাকা ইনকাম :

আমরা অনেকেই কম বেশি গেম খেলতে পছন্দ করি । কিন্তু আপনি কি জানেন গেম খেলেও টাকা ইনকাম করা যায় । এখানে আপনি দুইভাবে গেম খেলে ইনকাম করতে পারবেন ।

প্রথমত ফ্রি গেম খেলে এবং বাজি ধরে ইনকাম করতে পারবেন । কিন্তু আমি আপনাদের কখনোই খারাপ বুদ্ধি দিবো না । তাই আজকে ফ্রি গেম খেলে ইনকাম সম্পর্কে বলবো ।

অনেক সাইট বা এপস রয়েছে যেগুলো ফ্রি গেম খেলার বিনিময়ে টাকা দিয়ে থাকে । এখানে আপনি বাবল সুটার,কেন্ডি ক্রাশ এই ধরনের গেম খেলে ইনকাম করতে পারবেন ।

তবে ফ্রিতে গেম খেলে যে পরিমাণ ইনকাম করতে পারবেন তার পরিমাণ খুবই কম । কিন্তু ইউটিউবে আপনি গেমিং ভিডিও দিয়ে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন ।

নিচের সাইট ও এগুলোতে ফ্রি গেম খেলে ইনকাম করতে পারবেন । 

ফ্রি গেম খেলে ইনকাম সাইট :

১. chain-universe.com

২. satoshihero.com

৩. cointiply.com         

ফ্রি গেম খেলে টাকা ইনকাম এপস :

১. match to win

২. bitcoin pop get bitcoin 

3. ছোট ছোট কাজ করে ইনকাম :

ছোট ছোট কাজ করাকে এককথায় ফ্রিল্যান্সিং বলে । ফ্রিল্যান্সিং করে ইনকাম করা একটি কমন বিষয় । কিন্তু ফ্রিল্যান্সিং সাইটগুলোতে কী ধরনের কাজ দেওয়া হয় সে বিষয়ে হয়তো অনেকেই জানি না ।

অনলাইনে এমন অনেক ওয়েবসাইট রয়েছে যেগুলো ছোট ছোট কাজ করার বিনিময়ে টাকা দিয়ে থাকে । এখন এই ছোট ছোট কাজ বলতে কী বোঝায় ।

ছোট ছোট কাজ বলতে ভিডিও দেখা, ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব,এপ ডাউনলোড, রেফার, বিভিন্ন ওয়েবসাইটে সাইন আপ এই ধরনের কাজকে বোঝায় ।

এই কাজ গুলো আপনি আনলিমিটেড করতে পারবেন । অর্থাৎ যে সাইটগুলো এই ধরনের কাজ করে ইনকাম করার সুযোগ দিয়ে থাকে সেই সকল ওয়েবসাইটে আপনি এই কাজগুলো available পাবেন । ধরুন আপনি একটি এপ ডাউনলোড এর কাজ করতে চাচ্ছেন ।

এখন এই কাজটি কিভাবে সম্পন্ন করবেন সেই বিষয়ে কিছু তথ্য দেওয়া থাকবে । সেগুলো ভালো ভাবে পড়ে আপনাকে কাজটি করতে হবে ।

এবার কাজ শেষে আপনাকে প্রুভ জমা দিতে হবে । প্রুভ হিসেবে কী জমা দিবেন সেটিও সেখানে বলা থাকবে । এখন অনেকেই প্রশ্ন করতে পারেন প্রুভ কেন জমা দিব ।

আপনার কাজটি সঠিক ভাবে হয়েছে কিনা সেটা সাইটের ইমপ্লোয়ার চেক করবে । যদি আপনার কাজটি সঠিক হয় তাহলে আপনি টাকা পাবেন ।

আর এর কারনে আপনাকে প্রুভ হিসেবে কিছু স্ক্রিনশট জমা দিতে হবে । এবার জেনে নেয়া যাক কোন সাইটগুলো এধরনের কাজ করার বিনিময়ে টাকা দিয়ে থাকে ‌। 

ছোট ছোট কাজ করে ইনকাম সাইট :

১. picoworkers.com

২. workupjob.com

৩. dhakawork.com

৪. capitalework.com

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ