ব্লগিং এর শুরুটা কিভাবে হওয়ার দরকার।

ব্লগিং এর সুরুটা কেমন হওয়া উচিৎ লেখালেখি করতে কে না ভালোবাসে,বা কার অভ্যাস নেই।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

তবে সেটা যদি আবার ইনকামের জন্য হয়, তাহলে তো ব্যাপারটা দারুন হবে তাই না।হ্যা, আপনিও পারবেন অনলাইন থেকে টাকা আয় করতে, অনেক টাকা আয় করতে পারবেন।

আমরা যদি পারি, তাহলে কেন আপনি পারবেন না। আপনিও টাইপিং করে বা লেখালেখি করে টাকা আয় করতে পারবেন। আর এটা খুবই সহজ একটা কাজ। 

আর আপনি যদি টাইপিং করে বা লেখালেখি করে অনলাইন থেকে টাকা আয় করেন, তাহলে আপনিও একজন ব্লগার, আর আপনি যে কেজটা করছেন, সেটাকেই ব্লগিং বলে।আপনি এই ব্লগিং এর মাধ্যমে প্রচুর টাকা আয় করতে পারবেন।

তবে হ্যা, এখানেও কিছু নিয়ম কানুন রয়েছে। আগে আপনার জানতে হবে, আপনি কি কি কাজ এখানে করতে পারবেন, আর কোন গুলো করা যাবে না।

আমার আপনার মতোন হাজার হাজার লোক এই ব্লগিং এ আশক্ত বা ব্লগিং করে টাকা কামায়, আবার কেউ কেউ টাকা কামাতে পারে না। এখানে অবশ্যই একটা ব্যার্থতা রয়েছে। আর আজ আমি সেই ব্যার্থতা নিয়েই কিছু কথা বলব। 

তার আগে নতুনদের জন্য একটু বলা দরকার, কোথায় লিখলে বা কি লিখলে টাকা কামানো যাবে।আপনি চাইলে এই গ্রাথর ব্লগেও একাউন্ট করে এখান থেকে টাকা আয় করতে পারেন।

আবার নিজেও ওয়েবসাইট তৈরি করে আমাদের মতো ব্লগিং করতে পারেন।তবে আপনার কয়েকটি বিষয়ে ধারনা রাখতে হবে। প্রথমেই আপনার লেখালেখির অভ্যাস থাকতে হবে।

তার সাথে সাথে আপনি যে বিষয়ে লেখালেখি করবেন, সেই বিষয়ে ভালো অভিঞ্জা থাকতে হবে। আপনাকে গুগলের বা যেখানে লিখবেন, সেখানকার সকল নিয়ম কানুন ভালো করে জেনে নিতে হবে, তাহলেই আপনি এই ব্লগিং করে টাকা আয় করতে পারবেন। 

ব্লগিং এর শুরুতে যে ভুলগুলো হয় আমাদেরআমরা যখন কেউ ব্লগিং করতে যাই, তখন প্রথমেই লক্ষ টাকা আয় করার স্বপ্ন দেখে ফেলি। আসলে বাস্তবতা, আমরা কখনো উন্নত মানের লেখক হতে চাই না।

যার ফলে আমরা কাজ করতে পারি না, বা কাজ পাই না।আগে টাকার চিন্তা না করে যদি আগে আমরা লেখক হওয়ার চিন্তা করতাম, তাহলে আমাদের টাকা দেকে নিত।

আমাদের আর কাজ খুজতে হতো না, কাজ নিজে এসে আমাদের খুজে নিত। আবার যে বিষয়টা নিয়ে আমাদের ধারনাও নেই, সেই বিষয়ের উপর আমরা ব্লগিং করতে যাই।

আমি যে বিষয় নিজেই জানি না, সেটা মানুষকে কি বুঝাবো।আগে যদি নিজে বুঝে থাকি তাহলে মানুষকে বুঝাতে পারবো হয়তো।

তাই এই ভুল গুলো সবাই এড়িয়ে চলবেন, আর উন্নত মানের একজন লেখক হওয়ার চেষ্টা করবেন।আবার কখনো এই বিষয়ে আলোচনা করবো, ততক্ষন ভালো থাকবেন সবাই। আর আমার ওয়েবসাইটে ঘুড়ে আসতে পারেন।

আর আমাদের ফেসবুক পেজে আপনার যে কোন বিষয়ে জানার থাকলে মেসেজ করে জানাবেন, আগামিতে আবার কখনো এই ওয়েবসাইটের মাধ্যমে জানিয়ে দেওয়ার চেষ্টা করবো।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

https://helplinebd360.blogspot.com/2022/12/samsung%20galaxy%20s23%20ultra%20price%20in%20bd.html?m=1