সহজেই মাত্র ২ মিনিটে আপনার ফেসবুক ফলোয়ার সিস্টেম চালু করুন

হ্যালো বন্ধুরা, আশা করি এই করোনা মহামারির সময় আপনারা সকলে সুস্থ আছেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আপনি ফেসবুকে আপনার বন্ধু বা অন্য কারো অনেক ফেসবুক ফলোয়ার দেখে থাকবেন।কিন্তু আপনার ফেসবুক ফলোয়ার নেই। কিভাবে তারা ফেসবুক ফলোয়ার চলু করলো আপনারও তা জানতে ইচ্ছা করে। আপনি যদি জানতে চান তারা কিভাবে ফেসবুকে ফলোয়ার বানায় তাহলে আপনি ঠিক জায়গাতেই এসেছেন। আজ আমি আপনাদের জানাব ও শেখাব কিভাবে ফেসবুকে ফলোয়ার বানাবেন।

আর একটি কথা অবশ্যই শেষ পর্যন্ত পড়বেন।  কারণ আপনাদের আজ ফেসবুক  ফলোয়ার সিস্টেম চালু করার পাশাপাশি ফলোয়ার দিয়ে কি করবেন আর কি ভাবে আপনার অনেক ফলোয়ার বানাবেন এবিষয়ে সকল খুটিনাটি জানাবো। 

তাই আর দেড়ি না করে শুরু করা যাক।

  • আপনার বয়স ১৮ বছর না হলে ফলোয়ার বানাতে পারবেন না। তবে কোন সমস্যা নেই আমি আপনাদের সমাধান বলে দিচ্ছি। আপনাকে প্রথমে আপনার ফেসবুক আইডিতে যেতে হবে। তারপর আপনি আপনার মূল আইডিতে ঢুকুন।
  • এখানে আপনি ইডিট পাবলিক ডিটেইলস এ ক্লিক করুন ও ভেতরে ঢুকুন।
  • আবার আপনি ইডিট ইয়োর অ্যাবাউট ইনফো অপশনে ক্লিক করুন।
  • ভেতরে ঢুকার পর আপনি দেখতে পাবেন ব্যাসিক ইনফরমেশন এর পাশে ইডিট অপশন আছে। এই ইডিট অপশনে ক্লিক করে ভেতরে যান।
  • আপনার বয়স ১৮ বছর করে নিন। যেহেতু বর্তমান ২০২১ সাল তাই আপনার জন্ম সাল ২০০২ থেকে নিচে দিতে পারেন। আপনি আপনার ফেসবুকের নিরাপত্তার জন্য আপনার জন্ম তারিখ ও সকল ওনলি মি করে রাখবেন। তাহলে আপনি বাদে অন্য কেউ আপনার জন্ম তারিখ বা সাল দেখতে পারবে না।

আপনার বয়স এখন ১৮ বছর হয়ে গেছে আপনি এখন আপনার ফেসবুক ফলোয়ার সিস্টেম চালু করতে পারবেন।

  • আপনি আপনার ফেসবুকের হোম এ চলে আসেন।
  • হোম এ আসার পর উপরে ডান পাশের কোণার থ্রি ডটস চিহ্নতে ক্লিক করুন। কোন কোন ডিভাইসের বাম পাশেও থাকতে পারে।
  • থ্রি ডটস এর ভেতর গিয়ে সেটিং এন্ড প্রাইভেসি তে ক্লিক করুন এবং ভেতরে ঢুকুন।
  • এখন আপনি প্রাইভেসি নামের যে সিরিজ আছে সেখানে যান এবং ফলোয়ার ও পাবলিক কন্টেন্ট নামের অপশনটাতে ক্লিক করে ভেতরে যান।
  • ফলোয়ার এন্ড পাবলিক কন্টেন্ট এর ভেতর যদি ডুকে থাকেন তাহলে দেখবেন কিছু অপশন আছে। সকল ফেসবুকে একই অপশন থাকবে।এখন আপনার কাজ হচ্ছে সব গুলো অপশনকে পাবলিক করে দেওয়া। শুধু মাত্র একটি জয়গায় পাবলিক অপশন নেই। সেটি হচ্ছে পাবলিক পোস্ট নোটিফিকেশন এখানে আপনাকে এভরি ওয়ান অপশন সিলেক্ট করতে হবে।

আপনার ফেসবুকের ফলোয়ার সিস্টেম চালু হয়ে গেল এখন কথা হলো ফলোয়ার বানাবেন কিভাবে?

ফলোয়ার বানানো খুবই সহজ। আপনার ফেসবুক আইডিতে কেউ ফ্রেন্ড রিকুয়েষ্ট দিলে সে আপানারর ফলোয়ার হয়ে যাবে। কিন্তু একটা শর্ত আছে। শর্তটি হলো আপনি তার ফ্রেন্ড রিকুয়েষ্ট অ্যাকসেপ্ট করবেন না। মানে আপনি ফ্রেন্ড রিকুয়েষ্ট অ্যাকসেপ্ট করলে সে আপনার আর ফলোয়ার থাকবে না সে আপনার ফ্রেন্ড হয়ে যাবে।

আপনি কি বুঝতে পারতেছেন না ফ্রেন্ড কাকে বলে আর ফলোয়ার কাকে বলে? 

ফেসবুকে আপনি পোস্ট করলে আপনার ফ্রেন্ড ও ফলোয়ার দুই জনই দেখবে। কিন্তু যে ব্যাক্তি আপনার ফলোয়ার সেই ব্যাক্তি যদি ফেসবুকে পোস্ট করে বা তার ডে আপলোড দেয় সেটা আপনি দেখতে পারবেন না। যে ব্যাক্তি আপনার ফেসবুক ফ্রেন্ড আপনি তার পোস্ট ওতার আপলোড করা ডে দেখতে পারবেন। এমনকি সে আপনার পোস্ট ও আপলোড করা ডেও দেখতে পারবে।

আশা করি আপনি ফেসবুক ফ্রেন্ড ও ফলোয়ার এর মধ্যে পার্থক্য বুঝতে পারছেন

এখন আপনার মনে প্রশ্ন জাগতে পারে ফলোয়ার বানানোর সুবিধা কি? 

আপনি হয় তো জানেন ফেসবুকে আপনি সর্ব্বোচ্চ ৫০০০ ফ্রেন্ড বানাতে পারবেন এর বেশি নয়। এখন আপনার ৫০০০ ফ্রেন্ড হয়ে গেলে কি করবেন? অনেকে আবার নতুন আইডি খুলে। আর আপনি যদি ফেসবুকে ফলোয়ার সিস্টেম চালু করেন তাহলে প্রয়োজনীয় মানুষগুলোকে ফ্রেন্ড বানাবেন ও অপ্রয়োজনীয় মানুষদের ফলোয়ার বানাতে পারেন।

অনেকে আবার পোস্টে  অনেক রিয়েক্ট ও কমেন্ট পেতে চায়।  তারা যদি ফলোয়ার সিস্টেম চালু করে তাহলে বেশি মানুষের কাছে পোস্টটি পৌছাবে ও রিয়েক্ট ও কমেন্ট বাড়বে।

এখন আপনি বলতে পারেন সবই বুঝলাম কিন্তু আমার আইডিতে তেমন একটা ফ্রেন্ড রিকুয়েষ্ট আসেনা তাহলে দ্রুত কিভাবে ফলোয়ার বাড়াব?

আপনি যদি বেশ বেশি ফলোয়ার বানাতে চান তাহলে আপনি আপনার ফেসবুক আইডিতে কিছু ইউনিক পোস্ট করুন। আপনার ফ্রেন্ডদের ভাল লাগলে তা শেয়ার করবে। তাদের ফেসবুক ফ্রেন্ডরা যখন দেখবে আপনার পোস্টগুলো তাদের ভলো লাগতেছে তার আপনাকে ফ্রেন্ড রিকুয়েষ্ট পাঠাবে আপনি চাইলে বিভিন্ন গ্রুপেও পোস্ট করতে পারেন।

সর্তকতা - ভুলেও কখনো কোনো অ্যাপ বা ওয়েবসাইট দ্বারা আপনার ফেসবুক ফলোয়ার বাড়াতে যাবেন না এতে হিতে বিপরীত হবে। কারণ হ্যাকাররা আপনার ফেসবুক আইডি হ্যাক করে ফেলবে।

আশা করি আপনারা আমার কথাগুলো  বুঝতে পেরেছেন।

পোস্টটি যদি  আপনাদের কোনো উপকারে আসে তাহলে শেয়ার করুন।আপনাদের অনুপ্রেরণা পেলে ফেসবুক সহ সকল সামাজিক যোগাযোগ সাইটের অসাধারণ সকল সেটিং ও কাজ নিয়ে আর্টিকেল লিখব। 

ধন্যবাদ। 

অপ্রয়োজনীয় বাইরে ঘোরা-ফেরা বন্ধ করুন নিজে সুস্থ থাকুন, পরিবারকে নিরাপদ রাখুন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ