বাংলা আর্টিকেল লিখে আয় করার দুর্দান্ত ও জনপ্রিয় একটি সাইট

সম্মানিত পাঠক, আপনারা অবাক হবেন যে, আপনার একটা  লেখায় যদি ১০০০ ভিউস হয়, তাহলে আপনি হাজার টাকা পাবেন। আর উন্নত দেশ হলে তো ডাবল টাকা পাবে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

কয়েকদিন আগেও এখানে প্রতি ভিউসে ০.৫ টাকা করে দেওয়া হতো। মানে ৫০ পয়সা করে দেওয়া হতো। কিন্তু, সাম্প্রতি এই সাইটের কর্তৃপক্ষ এখানকার মেমবারদের আয় প্রায় ডাবল বাড়িয়ে দিয়েছে।

আর সেই সিদ্ধান্ত অনুযায়ী তারা এই সাইটটির মেমবারদের প্রতি লেখায় পে পার ভিউ ৮০ পয়সা দেওয়া শুরু করে।

প্রিয় পাঠক, এতক্ষণ আপনাদের সামনে শুধু সাইটটির সারসংক্ষেপ তুলে ধরলাম। এখনো সাইটটির নাম কি, তা কিন্তু বলা হয়নি। তাহলে আর দেরি কেন চলুন জেনে নিই সাইটটির নাম।

এই সাইটটির নাম হচ্ছে জে আইটি। অন্যান্য সাইটের মতো এই সাইট থেকে আপনারা দুইভাবে ইনকাম করতে পারবেন।

১/ আর্টিকেল লিখে আয়

২/ রেফারেল করে আয়

শুরুতেই  আসি লেখালেখি প্রসঙ্গে। এই সাইটে যে কেউ তাদের নিজের লেখা প্রকাশ করতে পারবে না। এই প্রোগ্রামে লেখালেখির জন্য অবশ্যই তাকে কিছু শর্ত মানতে হবে। কারণ, এই সাইটের কিছু শর্ত আছে। যেমনঃ

১) অন্য সাইট থেকে কারো লেখা কপি করতে পারবে না। তবে অন্যান্য লেখা থেকে ধারণা নিতে পারবে।

২) নিজের লেখা কিন্তু অন্যান্য সাইটে সেটা প্রকাশ করা হয়েছে, এরকম লেখা হলেও সেটা কেউ সাবমিট করতে পারবে না। সাবমিট করলেও তা প্রকাশ করা হবে না।

২) যে লেখাটা লিখবে সেটা কমপক্ষে ৫০০ ওয়ার্ড এর হতে হবে।

তবে অবশ্যই মনে রাখতে হবে যে, এখানে সব ক্যাটাগরির লেখা প্রকাশ করার সুযোগ নেই। এখানে সীমিত কয়েক ধরণের লেখা প্রকাশ করার সুযোগ আছে। তো চল জেনে নিই সে সমস্ত ক্যাটাগরি সম্পর্কে, যে সমস্ত ক্যাটাগরি জেআইটি প্রোগ্রামে বিদ্যমান।

১) অনলাইন আয়২) ইউটিউব৩) ব্লগিং এন্ড ওয়েবসাইট৪) প্রযুক্তি৫) ক্যারিয়ার৬) টিউটোরিয়াল৭) ফ্রি-ল্যান্সিং৮) গুগল এডসেন্স৯) মোবাইল১০) কম্পিউটার১১) সফটওয়্যার ১২) অন্যান্য ১৩) টিপ্স এন্ড ট্রিক্স ১৪) সাকসেস স্টোরি ১৫) ভ্রমণ ১৬) এন্ড্রয়েড ১৭) রেসিপি ১৮) সোশ্যাল মিডিয়া ১৯) ডিজিটাল মার্কেটিং

প্রিয় বন্ধুরা আপনাদের মধ্যে যারা উপরের টপিকগুলো  নিয়ে লেখালেখি করতে পারবেন, তাদের জন্য এই সাইটে কাজ করা খুবই সহজ ও সৌভাগ্যের ব্যাপার। কারণ, প্রথমেই বলেছি এখানে পে পার ভিউ ৮০ পয়সা। তাছাড়া, একাউন্ট খুলার  সাথে সাথে আপনাদের একাউন্টে ১০ টাকা কোম্পানির পক্ষ থেকে চলে যাবে।

এবার রেফারেল করে কিভাবে আর্নিং করবেন এবং আপনাদের আইকে বৃদ্ধি কিভাবে করবেন, তা নিয়ে আলোচনা করি।

এখানে আপনার রেফারেল লিংক দিয়ে যতজন লেখালেখি করবে, তার ইনকামের ২০% ইনকাম কোম্পানির পক্ষ থেকে আপনার কাছে চলে যাবে। 

অর্থাৎ, আপনার রেফারেল দিয়ে যদি কেউ জে আইটির সদস্য হয় আর সে লেখালেখি করে ১০০০ টাকা আয় করে, তাহলে আপনার একাউন্টে ২০০ টাকা অটোমেটিক চলে  যাবে।

তাহলে একবার চিন্তা করুন, যদি আপনি মাত্র ৫ জনকে রেফার করেন আর তারা যদি ১০০০ টাকা করে ইনকাম করে, তবে কোনো কষ্ট ছাড়াই আপনার একাউন্টে১০০০ টাকা জমা হয়ে যাবে। 

এখন কথা হচ্ছে,  অনেকেই পেইমেন্ট নিয়ে চিন্তায় থাকেন। এখানে পেইমেন্ট বিকাশ, নগদ, মোবাইল রিচার্জ  ইত্যাদির মাধ্যমে নেওয়া যায়। একাউন্টে ২০ টাকা হলেই মোবাইলে রিচার্জ করা যাবে। আর ১০০ টাকা হলে বিকাশ কিংবা নগদে পেইমেন্ট নেওয়ার সুযোগ আছে।

প্রিয় কলিজার টুকরা ভাই ও বোনেরা, আসা করছি জে আইটি আর্নিং প্রোগ্রাম নিয়ে আপনাদেরকে একটা ধারণা দিতে সক্ষম হয়েছি।

তাহলে আর দেরি কেন? এখনি আপনার ফোনে একটি ব্রাউজার সিলেট করে রেজিষ্ট্রেশন করে ফেলুন, আর জে আইটির সদস্য হয়ে ইনকাম শুরু করে দিন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ