অনলাইন আয়ের জানা অজানা ও আসল আয়ের সাইট

আমরা যারা ইন্টারনেটের সাথে পরিচিত সবাই জানি ইন্টারনেট থেকে আয় করা যায়। কিন্তু কথাটা মরিচিকার মতন মনে হয় যখন কেউ অনলাইনে আয় করতে আসে। এর কারণ বেশি পরিমাণে নকল অনলাইন আয়ের সাইট, যারা শুধু নতুনদের কাছ থেকে রেজিস্টেশন করিয়ে নেয়।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

এরপর কিছু কাজ দেয়, কাজ করিয়ে নিয়ে ডলার দেখায়, তারপর যা হবার তাই হয় একাউন্ড বাতিল করে। আর এগুলো বেশির ভাগ বিদেশি সাইট। আমি অনলাইনে আয় করতে এসে এমন বাস্তবতার মুখোমুখি হয়েছি বহুবার।  এত নকল সাইটের মধ্যেও কিছু আসল এবং পেমেন্ট সাইট আছে।

গর্বের কথা এইযে, এগুলো আমাদের সাইট অথাৎ বাংলাদেশি সাইট। এই সাইটগুলো পেমেন্ট করে কারণ তোমাকে খাটিয়ে নেয়। নকল গুলোতে খাটুনি কম বলে আর আয় বেশি বলে, এমন বললে ধরেই নেওয়া যায় এটি নকল।

কিন্তু এত এত নকলের মধ্যেও কিছু সাইত আছে যারা প্রতিদিন তাদের ব্যবহারকারীদের পেমেন্ট করছে এবং  কাজ দিচ্ছে, তা করিয়ে নিয়ে টাকা দিচ্ছে। আপনি কোনো ভাবেই ভাববেন না কাজটা কঠিন হবে। আসলে কাজগুলো সহজ তুলনামূলক। আপনি স্কিল্ড না হয়েও কাজগুলো করতে পারবেন।

আজকে আমি আপনাদের সাথে তেমন একটি সাইট শেয়ার করব যেটিতে কাজ করে আপনি আনলিমিটেড আয় করতে পারবেন। সাইটটি বাংলাদেশি সাইট হওয়ায় এখান থেকে আপনি বিকাশের মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন আথবা আপনি চাইলে আপনার ফোন নম্বরে রিচার্জ করে নিতে পারবেন।  সাইটটি সর্ম্পকে নিচে আলোচনা  করা  হলো। 

এখন আসুন বাংলাদেশি কোন সাইটটি আসল, খাটি এবং পেমেন্ট শিউর সাইট, তা জানি। সাইটটির নাম হলোঃ

jit.com.bd (জে আইটি আর্নিং প্রোগ্রাম:

এখানে আমরা দুইভাবে আয় করতে পারি।

১। আর্টিকেল লিখে আয়। এই সাইটটিতে মূলত আটিকেল লিখেই আয় করতে হয়।

২। রেফারেন্স করে আয়।

আর্টিকেল লিখে আয়ঃ

আপনি যদি সুন্দর সুন্দর কথা সাজিয়ে আর্টিকেল লিখতে পারেন তাহলেই, কেল্লাফতে অর্থাৎ আপনি সবচেয়ে মূল্যবান কাজটি জানেন। এখন আপনার কাজ শুধু  https://jit.com.bd রেজিস্টেশন করে আপনার লেখা প্রকাশ করা। তবে আপনি বিশেষ কিছু টপিকের উপর লিখতে পারবেন।

যেমনঃ অনলাইনে আয়, এফেলিয়েট মার্কেটিং ইত্যাদি আরো যেগুলো এই সাইটটিতে দেওয়া আছে সেগুলো। আপনি টপিক আর অনটপিক এইদুই প্রকার আর্টিকেল লিখতে পারবেন তবে শুধুমাত্র টপিকের উপর লেখায় আপনাকে পয়েন্ট বা টাকা দেওয়া হবে ভিউ পার পিপুলের ভিত্তিতে। আর অনটপিকের উপর লেখায় আপনাকে ভিউ পার পিপুলের ভিত্তিতে পয়েন্ট বা টাকা দেওয়া হবে না।

আপনাকে সাইটির বিধি নিষেধ মানতে হবে, না মানলে টাকা পাবেন না। এব্যাপারে সাইটটি খুব সতর্ক এবং কঠোর।

রেফারেন্স করে আয়ঃ

এই সাইটটির প্রতিটি ব্যবহারকারীর একটি করে রেফারেন্স আয়ডি থাকবে। এই আয়ডির মাধ্যমে সে অন্য নতুন একজনকে জানাতে পারবে। কেউ যদি সেই রেফেরেন্স আয়ডি ব্যবহার করে নতুন সাইটটির সদস্য হ্য় তাহলে রেফারেন্সকারী পাবে বিশেষ এই আয়টি।

আর্টিকেল প্রকাশঃ আপনি আপনার আর্টিকেলটি এই সাইটে প্রকাশ করতে পারবেন ( টাকা আয় হবে এখান থেকে ) । পাশাপাশি আপনি আপনার আর্টিকেলটি আপনার ফেসবুক আথবা যে কোনো সাইটে শেয়ার করতে পারবেন।  মনে রাখবেন আপনার আর্টিকালটি যতগুলো একক ভিউ হবে আপনার আয় ততবেশি হবে। এজন্য আপনাকে আপনার আর্টিকেলটি বেশি বেশি শেয়ার দেওয়া প্রয়োজন।

শেষ কথা, আপনি যদি অনলাইনে আয় করতে চান তাহলে আপনাকে বেশ প্ররিশ্রম করতে হবে। আপনাকে কেউ এননি এমনি টাকা দিবে না। কিছু না কিছু করতেই হবে, এই সাইটটাতে যেমন আর্টিকেল লিখতে হবে। তাই আসুন আমরা আসল সাইট গুলোতে কাজ করি, আর আমাদের কাজের বিনিময়ে আয় করি। 

আপনার জন্য শুভকামনা

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Gaming NIR - May 27, 2021, 11:56 PM - Add Reply

কি নিয়ম কানুন যেগুলা মানতে হবে,, আমার তো এ সাইটে কাজ করাটা ভুয়া মনে হচ্ছে। সাইটটি কি আদৌ আসল?

You must be logged in to post a comment.
Deloar Hossain - Jun 7, 2021, 9:48 AM - Add Reply

Hmm. May be, it will be fake.I am sorry.

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ