ফেসবুক পেজ তৈরি করে ইনকাম করুন লক্ষ লক্ষ টাকা

আপনার যদি ফেসবুকে ছবি আপলোড কিংবা ফেসবুক থেকে লাইভে আসার ক্ষমতা থাকে, তাহলে আপনেও পারবেন ফেসবুকের মাধ্যমে মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আজকে আমি কিভাবে ফেসবুক থেকে লক্ষ লক্ষ টাকা ইনকাম করা যায়, তার বিস্তারিত বলব।সুতরাং আপনারা আমার লেখা গুলো শুরু থেকে শেষ পর্যন্ত পড়বেন।

 ফেসবুক থেকে টাকা ইনকাম করা সহজ 

ফেসবুক থেকে টাকা ইনকাম করতে প্রথমে আপনাকে আপনার ফেসবুক একাউন্টে একটা পেইজ খুলতে হবে। 

কিভাবে পেইজটি খুলবেন 

প্রথমে আপনাকে ফেসবুকে ঢুকতে হবে। ফেসবুকে ঢুকার পর ডান পাশে তিনটি দাগ দেখতে পারবেন সেই দাগে ক্লিক করবেন তারপর দেখবেন Groups, marketplace, pages এই রকম অনেক অপশন। তো যেহেতু পেইজ খুলবেন সুতরাং আপনে পেইজে ক্লিক করবেন। পেইজে ক্লিক করার পর Create অপশন থাকবে। সেই Create এ ক্লিক করবেন,create এ ক্লিক করার পর আপনে দেখবেন Get Started.

Get started এ ক্লিক করার পর আপনে যে পেইজটি খুলবেন তার নাম দিবেন। চেষ্টা করবেন যেই বিষয়ে পেইজটি খুলবেন তার রিলেটিভ নাম দেওয়ার 

ধরুন আমি AFR Gaming দিলাম।

তারপর Next এ ক্লিক করবে।  এখন এখানে বিভিন্ন ক্যাটাগরি দেখাবে, সেখান থেকে দুই একটা ক্যাটাগরি বসাতে হবে।

ধরুন আমি দিলাম Video Game. তারপর Next এ ক্লিক করবেন। Next এ ক্লিক করার পর দেখবেন Your website. তো আপনার যদি Website থাকে তাহলে দিবে,আর যদি না থাকে তাহলে I Don't have a website এ টিক দিবেন।

তারপর Next এ ক্লিক করবেন। এখন আপনার পেইজের ছবি দিতে হবে। ছবি থাকলে Add profile picture এ দিবেন, আর না থাকলে Done করে দিবেন। আপনার পেইজটি Create করা শেষ। এখন আপনাকে ভিডিও আপলোড দিতে হবে।

কিভাবে ভিডিও আপলোড দিবেন 

৯৯% লোকই হয়তো জানেন কিভাবে ভিডিও আপলোড দিতে হয়। আপলোড দিতে প্রথমে যা করবেন তা হলো Post এ ক্লিক করবেন। সেখান থেকে  photo /video তে ক্লিক করে post করে দিবেন।

কোন কোন বিষয়ে ভিডিও আপলোড করবেন এবং কিভাবে আপলোড করবেন তার বিস্তারিত জানাচ্ছি।আপনে যেই বিষয়টি বেশি ভালো পারেন বা যেই বিষয়ে বেশি ইন্টারেস্ট ফিল করেন সেই বিষয় গুলো খেয়াল করবেন। 

ক্যাটাগরি ১ঃ

যেটা ভালো লাগে সেটা তো আপনে করবেনই, তারপরও জানাচ্ছি কোন বিষয়ে বেশি views আসে, কোন ক্যাটাগরিতে ভিডিও আপলোড দিবেন এবং বেশি ইনকাম করতে পারবেন। 

প্রথমতঃ utube বা Facebook এ বেশি views হয় যেটা নিয়ে তা হলো ফানি ভিডিও। ফানি ভিডিও কিন্তু অনেক রকমের হয়।আপনে ইউটিউব এ সার্চ দিয়ে দেখতে পারবেন কোন ভিডিও আপনে ভালো করতে পারবেন। চেষ্টা করবেন সেই বিষয়ের ভিডিও করার।

ক্যাটাগরি ২ঃ

দ্বিতীয় যেই বিষয়ে আপনে বেশি ইনকাম করতে পারবেন তা হলো ব্লগ। এই ভিডিও আপনে আপনার ফ্যামিলি নিয়েও করতে পারবেন। আবার কোনো দর্শনীয় স্থানে গেলে তার ভিডিও করে ছেড়ে দিতে পারেন। আপনে আরো একটি কাজ করতে পারবেন, কোনো শপিংমলে গিয়ে বিভিন্ন জিনিসপত্রের দাম কোনটা কোন কোম্পানির সেসবের ভিডিও করে দিতে পারেন। 

ক্যাটাগরি ৩ঃ

আপনে যদি কোডিং জেনে থাকেন অথবা কোনো গ্রাফিক্স ডিজাইন জেনে থাকেন তাহলে এসবের মাধ্যমে বিভিন্ন ভিডিও বানিয়ে আপলোড দিতে পারেন। এখান থেকে আপনে অনেক ভিউ পাবেন।

ক্যাটাগরি ৪ঃ

স্পেশাল যে ক্যাটাগরির কথা বললাম এগুলো ছাড়াও আরো একটা কাজ আপনে করতে পারেন সেটা হলো,আপনে বিভিন্ন বিষয়ে গল্প খুব সাজিয়ে গুছিয়ে বলে তার ভিডিও করে আপলোড দিয়ে টাকা ইনকাম করতে পারেন।     

ক্যাটাগরি ৫ঃ

আপনে যদি শিক্ষক হন বা কাউকে কোনো কিছু শিখাতে পারেন অথবা আপনে টিউশনি করান। এসবের ভিডিও আপলোড দিয়ে মাসে লক্ষ লক্ষ  টাকা ইনকাম করতে পারেন।

ক্যাটাগরি ৬ঃ 

আরেক টপিক আপনাদেরকে দিচ্ছি,তার জন্য আপনার বিশেষ কোনো দক্ষতার প্রয়োজন হবে না।বিভিন্ন সেলিব্রিটির থেকে পারমিশন নিয়ে তাদের সাক্ষাৎকার নিতে পারেন।ইদানীং দেখা যায় বিভিন্ন উপজাতিদের বিভিন্ন কর্মকাণ্ড ভিডিও করে আপলোড দেয়। এতে অনেক ভিউ হয়

ক্যাটাগরি ৭ঃ

আপনার কণ্ঠ যদি ভাল হয় তাহলে আপনে নিজের গান রেকর্ড করে আপলোড দিতে পারেন।

ক্যাটাগরি ৮ঃ

আপনে দৈনন্দিন জীবনের বিভিন্ন জিনিস যেমন,কাগজ দিয়ে নৌকা প্লাস্টিকের বোতল দিয়ে বিভিন্ন ফুল কিভাবে বানায় তার ভিডিও করে আপলোড দিতে পারেন। 

ক্যাটাগরি ৯ঃ

ফেসবুক লাইভে ভিডিও গেমিং অনেক জনপ্রিয়। লাইভে গেমিং করে আপনে টাকা ইনকাম করতে পারেন। 

ক্যাটাগরি ১০ঃ

আমরা আমাদের খাদ্য তালিকায় যেসব খাবার খাই সেসবের সাস্থ্যগুন মানুষের সামনে তুলে ধরে টাকা ইনকাম করতে পারি।

ক্যাটাগরি ১১ঃ

ফেসবুক থেকে মানুষ সবচেয়ে বেশি ইনকাম করছে প্রডাক্টস সেল করে।প্রডাক্টস সেল এর ক্ষেত্রে আপনে বিভিন্ন প্রডাক্ট এর ছবি তুলে আপলোড দিবেন।

ক্যাটাগরি ১২ঃ

ফেসবুক লাইভ দেখিয়ে ইনকাম করা যায় লাইভ হওয়ার সময় দেখবেন বিজ্ঞাপন শো কর।। সেখান থেকে আপনে ইনকাম করতে পারবেন। 

পরিশেষে

আরেকটা গুরুত্বপূর্ণ কথা আপনে যদি ভাবেন ভিডিও বানাবেন না অন্যের ভিডিও চুরি করে আপলোড দিবেন সেইক্ষেত্রে হয়তো কিছুদিন ইনকাম করতে পারবেন। কিন্তু আপনার পেইজটি বেশিদিন স্থায়ী হবেনা। কিছুদিন পরই পেইজটি নষ্ট হবে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
mosarofe hossain - Oct 18, 2021, 4:25 PM - Add Reply

কেমন করে এখানে লিখতে হবে আর আয় করতে হবে

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ