লেখালেখি করতে ভালোবাসেন? বাংলায় লেখালেখি করে আয় করুন সেরা একটি সাইটে।

সুপ্রিয় পাঠক ও পাঠিকাবৃন্দ, আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওবারকাতুহু। আপনারা কেমন আছেন সবাই? আশা করি আপনারা সবাই মহান রাব্বুল আলামিনের অশেষ রহমতে সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও খুব ভালো আছি। আপনাদের মধ্যে অনেকেই লেখালেখি করতে ভালোবাসেন। কিন্তু আপনারা যদি এ লেখালেখির জন্য ইনকাম করতে পারেন তাহলে কেমন হয়? নিশ্চয় খুব ভালে হয়। আজ আমি এমনি একটি সাইট নিয়ে হাজির হয়েছি। যেখানে লেখালেখি করে আপনারা আয় করতে পারেন। সাইটটি হচ্ছে জে আইটি আর্নিং প্রোগ্রাম। আশা করি আপনারা আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত দেখবেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

জে আইটি আর্নিং প্রোগ্রাম বাংলাদেশের জন্য একটি উন্মুক্ত প্ল্যাটফর্ম। এখানে বাংলায় লেখালেখি করে আপনি ইনকাম করতে পারেন। এখানে আপনি আনলিমিটেড আর্টিকেল লিখতে পারেন।এখানে আর্টিকেল লেখার জন্য আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার জন্য লিংকটিতে ক্লিক করুন blog.jit.com.bd

লিংকটিতে ক্লিক করলে আপনার সামনে একটি পেজ আসবে। বামদিকে ক্লিক করলে রেজিস্টারে ক্লিক করে আপনার রিয়েল নেম,  ইউজার নেম,  ইমেইল,  পাসওয়ার্ড, কনফার্ম পাসওয়ার্ড দিয়ে কনফার্ম করলেই আপনার অ্যাকাউন্ট হয়ে যাবে।  এখন আপনি আর্টিকেল লিখে আয় করতে পারেন। নতুন লেখকরা রেজিস্টার করার সাথে সাথে ১০ টাকা বোনাস পেয়ে যাবে। প্রতিটি আর্টিকেলে 3 মাস পর্যন্ত পে পার ভিউ দেওয়া হবে।

আর্টিকেল লেখার জন্য রেজিস্টারকৃত মেম্বারদের যে বিষয়গুলো থাকতে হবে তা হলো- 

১. আর্টিকেল লেখার অভিজ্ঞতা থাকতে হবে।           

২. কম্পিউটার বা মোবাইল ফোন থাকতে হবে।       

৩. ইন্টারনেট সংযোগ থাকতে হবে।

জে আইটি আর্নিং প্রোগ্রামে আপনি যেসব বিষয়ে লিখতে পারেন তা হলো-

অনলাইন আয়,  ব্লগার,  ব্লগিং এন্ড ওয়েবসাইট,  ব্যাংকিং,  অনলাইন পড়াশুনা,  অনলাইন ক্লাস,  বীমা/ ইন্সুলেন্স,  গেমস,  বিটকয়েন,  নেটওয়ার্ক,  টেকনোলজি,  সিম কার্ড অফার,  ইন্টারনেট অফার,  ইমেইল মার্কেটিং,  সোশাল মিডিয়া মার্কেটিং, ইউটিউব, ক্রিপ্রোকারেনসি,   ডিজিটাল মার্কেটিং, এফিলিয়েট মার্কেটিং,  ভিডিও কল, ভিডিও কনফারেন্স, ম্যাসেজিং, চ্যাটিং, সাইন্স এন্ড সাকসেস,  মাস্টার কার্ড,  ভিসা কার্ড, সাইবার নিরাপওা, ডাটা রিকভারি, অনলাইন ব্যবসা, ই- কমার্স,  ওয়ার্ডপ্রেস, সফটওয়্যার, অনলাইন ট্রেডিং,  বিদেশে উচ্চশিক্ষা,  আইন, মর্গেজ, নোটারী, কম্পিউটার ও মোবাইল, এন্ড্রয়েট এপ, ইলেকট্রিক ও ইলেকট্রনিক্স,  লোন বা ডোনেশন, এস. ই.ও, ডেবিট ক্রেডিট অ্যাকাউন্স।

( উপরিউক্ত টপিক ছাড়া অন্য কোনো টপিকে লিখলে প্রকাশ নাও হতে পারে। যদি হয় তবে পে পার ভিউ হিসেবে পে  করা হবে না।) 

জে আইটি আর্নিং প্রোগ্রামে রেজিস্টারকৃত মেম্বাররা তিনভাবে আয় করতে পারেন। 

১.আর্টিকেল লিখে আয় ঃ এখানে আপনারা বাংলায় আর্টিকেল লিখে আয় করতে পারেন। প্রতিটি আর্টিকেলের জন্য আপনারা ১০ থেকে ১০০ টাকা করে পাবেন।  প্রতিটি আর্টিকেল ৫০০ ওয়ার্ডের বেশি হতে হবে। প্রতিদিন লগইন করে আর্টিকেল লিখতে হবে। আপনার আর্টিকেলটি এডমিন কর্তৃক রিভিউ করে প্রকাশ করার সাথে সাথে আপনি ১০ থেকে ১০০ টাকা বোনাস পাবেন। লগইন করে উইড্রতে চাপ দিলেই আপনি আপনার ব্যালেন্স দেখতে পারবেন।

( আর্টিকেলে কোনো প্রমোশনাল লিংক,  রেফার লিংক, ব্যাকলিংক অথবা ৫০০ ওয়ার্ডের কম হলে এ বোনাস প্রযোজ্য হবে না।) 

২. পে পার ভিউঃ আপনার আর্টিকেল যত ভিউ হবে আপনি তত টাকা পাবেন। ভিউ বাড়ানোর জন্য বিভিন্ন সোশাল মিডিয়াতে আর্টিকেলের লিংক প্রকাশ করতে পারেন। আপনার আর্টিকেল ১০০০ বার ইউনিক ভিউ হলে আপনি ৫০০ টাকা পাবেন।  মানে প্রতি ভিউয়ে ০.৫ টাকা করে পাবেন। ইউনিক ভিউ বলতে একজন ২৪ ঘন্টায় ১০০ বারও ভিউ করলে একবারই ভিউ হবে।

( আপনি আপনার আর্টিকেল যত খুশি বিভিন্ন সোশাল মিডিয়াতে যেমন ফেসবুক,  টুইটার ইত্যাদিতে  শেয়ার করতে পারেন। এবং যত ভিউ হবে তত বেশও আয় হবে।)

রেফার করে আয়ঃ কোনো মেম্বার রেজিস্টার করার সাথে সাথে ড্যাশবোর্ডে অটোমেটিক আপনার একটি রেফার লিংক চলে আসবে।  আপনার রেফার লিংক থেকে যারা রেজিস্টেশন করবে আপনি তাদের  আয়ের ২০℅ পাবেন। আপনি এ টাকা আজীবন পাবেন।  যদি আপনি ২০ জনকে রেফার করেন তারা যদি মাসে ৫০০ টাকা  ইনকাম করে আপনি তাদের ২০℅ পেয়ে যাবেন অর্থ্যাৎ ৫০০×২০%=১০০ টাকা পাবেন।

এজন্য রেফারকৃত মেম্বারের অ্যাকাউন্ট থেকে কোনো টাকা কর্তন যাবে না। সরাসরি ওয়েবসাইট কর্তৃপক্ষ প্রোভাইট করে থাকে। আপনি আনলিমিটেড রেফার করতে পারেন।

আর্টিকেল প্রকাশ করার জন্য কিছু শর্ত রয়েছে। তা হলো- 

১. অবশ্যই বাংলা ভাষায় লিখতে হবে।                     

২. একটি ইউনিক ফিচার ইমেজ যুক্ত করতে হবে। 

৩. কমপক্ষে ৫০০ ওয়ার্ডের লিখতে হবে।                 

৪. আর্টিকেল ১০০℅ কপিরাইট মুক্ত হতে হবে। কোনো ধরনের কপিরাইট আর্টিকেল প্রকাশ করা হবে না।

জে আইটি আর্নিং প্রোগ্রামের উইড্র মেথডগুলো ও যত টাকা হলে আপনি উইড্র করতে পারবেন তা হলো- 

  • বিকাশ/ নগদ/ রকেট/ শিওরক্যাশ= ১০০ টাকা  । 
  • মোবাইল রিচার্জ= ২০ টাকা। 
  • PAYTM= ৫০০ টাকা।

জে আইটি আর্নিং প্রোগ্রামে লেখকরা আর্টিকেল লিখে ইনকাম করার পাশাপাশি আপনি যা পাবেন-

১. লেখকরা ২০টি আর্টিকেল লিখলে তাদের একটি টি শার্ট দেওয়া হবে। 

২. লেখকরা ৬০ টি আর্টিকেল লিখলে তাদের একটি মোবাইল ফোন দেওয়া হবে।

লেখকরা রেফার করলে যা পাবেন- 

১. লেখকরা ২০ জনকে রেফার করলে তারা একটি টি শার্ট পাবে।                                                         

২. লেখকরা ১০০ জনকে রেফার করলে তারা একটি মোবাইল ফোন পাবে।

তাহলে আজই জে আইটি আর্নিং প্রোগ্রামে রেজিস্ট্রেশন করে ফেলুন আর আয় করুন। আপনি এখানে যত খুশি তত আয় করতে পারেন।  এখানে আয়ের কোনো বাধা ধরা নিয়ম নেই।

আশা করি আমি বিষয়টি সঠিকভাবে উপস্থাপন করতে পেরেছি এবং আপনারা বুঝতে পেরেছেন।

আজ আর নয়। আশা করি আপনাদের আর্টিকেলটি ভালো লেগেছে। আপনারা আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত দেখেছেন। যদি আপনাদের আর্টিকেলটি ভালো লাগে তাহলে কমেন্ট ও শেয়ার করতে ভুলবেন না। আর ঘরে থাকবেন, সুস্থ থাকবেন। আর সরকারের নির্দেশ মেনে চলবেন প্রয়োজন ছাড়া বাইরে বের হবেন না। আমার জন্য দোয়া করবেন। ভালো থাকবেন। শীঘ্রই নতুন কোনো বিষয় নিয়ে ফিরে আসব। ততদিন আমার সাথে থাকবেন। আল্লাহ হাফেজ।  আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওবারকাতুহু।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ