ATM বুথ থেকে বিকাশ ক্যাশআউট | এটিএম বুথ থেকে বিকাশ এর ক্যাশআউট করার সহজ উপায়

Earning : ৳7.200

প্রিয় পাঠক,

আপনারা যারা বিকাশ একাউন্ট ব্যবহার করেন, তাদের মধ্যে অনেকেই জানেন না যে এটিএম বুথ থেকে সরাসরি বিকাশ ক্যাশআউট করা যায়।

তারা নিশ্চয়ই ক্যাশআউট এর জন্য স্থানীয় এজেন্টের কাছে যান। অনেক সময় দেখা যায় এজেন্ট এর কাছে পর্যাপ্ত টাকা থাকে না। তখন ক্যাশআউট করতে অনেক বিলম্বও হয়।

তো চলুন সে সমস্যা থেকে মুক্তির উপায় আজকে জেনে নেয়া যাক। 

বিকাশ ক্যাশআউট যেকোনো বিকাশ নাম্বার থেকে *247# ডায়াল করে অথবা বিকাশ এপ থেকেও করা যায় এবং প্রতি হাজারে মাত্র ১৪.৯০ টাকা চার্জ প্রযোজ্য হয়। আজকে উভয়টি থেকেই কিভাবে ক্যাশআউট করা যায় তা সম্পূর্ণ আলোচনা করবো।

প্রথমে, এপ থেকে বিকাশ ক্যাশআউট এর উপায় জেনে নেয়া যাক,

বিকাশ এপ থেকে ক্যাশআউট 

প্রথমে আপনি আপনার স্মার্টফোনে বিকাশ এপ ডাউনলোড করে নিন। এরপর আপনার বিকাশ নাম্বার দিয়ে লগ ইন করুন। এরপর চলে যান ক্যাশআউট মেনু তে। সেখানে গিয়ে এটিএম সিলেক্ট করুন।

পাশে দেখতে পাবেন পার্টনার ব্যাংকসমূহের নাম দেয়া আছে। সেগুলোর যেকোন একটির এটিএম বুথে চলে যান।

বুথে গিয়ে আপনি বিকাশ এপ এর ক্যাশআউট এ ঢুকে এটিএম সিলেক্ট করবেন। এটিএম সিলেক্ট করার পর দেখবেন পিন চাইবে। আপনি সেখানে আপনার বিকাশ পিন নাম্বারটি দিয়ে দিবেন।

তারপর বিকাশ থেকে আপনাকে একটি ওটিপি কোড দেয়া হবে। এই কোডের মেয়াদ পাঁচ মিনিট। অর্থাৎ পাঁচ মিনিটের মধ্যেই আপনাকে কোডটি ব্যবহার করতে হবে।

এবার আপনি এটিএম এর যেখানে বিকাশ লেখা আছে ঠিক তার পাশের বোতামটি একবার চাপবেন। তারপর ভাষা ইংরেজি অথবা বাংলা যেকোন একটি সিলেক্ট করবেন। তারপর আপনার বিকাশ নাম্বারটি প্রবেশ করাবেন। এরপর কনফার্ম লেখার পাশের বোতামটি একবার টিপবেন। 

এবার আপনি কত টাকা ক্যাশআউট করতে চান তার পরিমাণ লিখবেন। এটা লিখার পর আবার কনফার্ম বাটন চাপবেন। এবার আপনি ঐ ওটিপি কোডটি দিয়ে দিবেন, যেটি একটু আগে আপনার ফোনে এসেছিল সেটি।

এরপর কনফার্ম বাটন চাপবেন। তারপর আপনার একাউন্ট নাম্বার, ক্যাশআউট এর টাকার পরিমাণ এবং ওটিপি কোডটি দেখাবে। আপনি সেগুলো ঠিক আছে কিনা দ্রুত দেখে নিবেন এবং ঠিকঠাক থাকলে কনফার্ম বাটন চাপবেন। 

এবার একটু অপেক্ষা করুন। আপনার টাকা ক্যাশআউট হয়ে গেলে সেগুলো নিয়ে নিন এবং সাথে একটি মেমো পাবেন সেটিও নিয়ে নিন।

সাথে সাথে আপনার ফোনে  ক্যাশআউট কনফার্ম এর একটি মেসেজ চলে যাবে। এই হল বিকাশ এপ এর মাধ্যমে এটিএম বুথ থেকে ক্যাশআউট এর প্রক্রিয়া।

এবার চলুন নরমাল বাটন ফোন দিয়ে বুথ থেকে ক্যাশআউট এর উপায় জেনে নেয়া যাক,

নরমাল ফোন থেকে ক্যাশআউট

যাদের নরমাল বাটন ফোন তাদেরকে এটিএম বুথে গিয়ে বিকাশ নাম্বার থেকে *247# ডায়াল করতে হবে। ডায়াল করার পর কয়েকটি অপশন আসবে। আপনি চার নাম্বারে ক্যাশআউট অপশন দেখতে পাবেন। সেটা সিলেক্ট করবেন। 

ক্যাশআউট সিলেক্ট করার পর দেখবেন দুটি অপশন এসেছে (1)From agent এবং (2)From ATM; আপনি সেখান থেকে দুই নাম্বার অপশন From ATM সিলেক্ট করবেন।

তারপর আপনার বিকাশ পিন নাম্বার দিবেন। পিন নাম্বার দেয়ার পর আপনি একটি সিকিউরিটি কোড বা ওটিপি কোড পাবেন। যেটির মেয়াদ পাঁচ মিনিট। এই পাঁচ মিনিটের ভেতরেই আপনাকে ক্যাশআউট এর পুরো কাজ করতে হবে।

এবার আপনি এটিএম বুথ এর বিকাশ এর বাটনটি চাপুন। তারপর ভাষা সিলেক্ট করে বিকাশ নাম্বার প্রবেশ করে কনফার্ম বাটন চাপুন। তারপর ক্যাশআউট এর পরিমাণ লিখে কনফার্ম করুন।

এরপর আপনার ফোনে আসা কোড নাম্বারটি দিয়ে আবার কনফার্ম করুন। তারপর আপনার বিকাশ নাম্বার, ক্যাশআউট এর পরিমাণ এবং কোড নাম্বার শো করবে।

সেগুলো ঠিক আছে কিনা দ্রুত দেখে নিন। সব ঠিক থাকলে আবার কনফার্ম বাটন চাপুন এবং একটু অপেক্ষা করুন।

আপনার টাকা এবং মানি রিসিপ্ট সংগ্রহ করুন এবং পরেরবার এভাবেই ক্যাশআউট করুন। আশা করি আপনার বিকাশ ক্যাশআউট এর এই যাত্রাটা আনন্দ দায়ক হবে।

সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন। জে আইটির সাথেই থাকুন। আল্লাহ হাফেজ।

 

Related Articles
Comments

You must be logged in to post a comment.