চিকেন সুপ রেসিপি?

Earning : ৳0.600

বন্ধুরা, আজকে আমি তোমাদের সামনে দেশি ‍চিকেন সুপ রেসিপি নিয়ে হাজির হয়েছি। টাইটেল দেখে বুঝতে পারছ আমি কোন খাবারের কথা বলছি।সন্ধ্যায় বা রাতের ডিনারে গরম সুপ থেকে ভাল আর কিছু হয় না।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আজকে আমি দোকানের মতই চিকেন সুপ তৈরি করে দেখাব সবচেয়ে সহজভাবে ঘরে থাকা কিছু সহজ উপকরন দিয়ে এটা খেতে যেমন সুস্বাদু তেমনি স্বাস্থ্যকর ।ছোট, বড় সবাই এটা খেতে পারবে ।তো চল আর দেরি না করে শুরু করা যাক।

চিকেন সুপ তৈরি করার জন্য একটি পাত্র চুলায় বসাতে হবে ।পাত্রের মধ্যে হাফ চামচের  মত বাটার, অল্প একটু তেল দিতে হবে । বাটার ও তেলের মিশ্রণটা একটু গরম হয়ে গেলে এর মধ্যে চিকেন দিতে হবে।

চিকেনটা মিডিয়াম তাপমাত্রায় ২-৩ মিনিট ভেজে নিতে হবে। চিকেনের রং একটু সাদাটে হয়ে গেলে এর মধ্যে দিতে হবে কুচানো রসুন আর গ্রেড করা আদার টুকরা তার সাথে দিতে হবে পিয়াজ কুচি। সব গুলো মিশিয়ে ২-৩ মিনিট ভেজে নিতে হবে। এর মধ্যে দিতে হবে হাফ কাপ পরিমান গাজর কুচি,স্বাধ মত লবণ,হাফ চামচ গোল মরিচের গুঢ়া মিশিয়ে নিয়ে ১ লিটার জল দিতে হবে।

এর পর ঢাকনা দিয়ে ১০ মিনিট ঢেকে সিদ্ধ করতে হবে এর পর একটা হাতা দিয়ে চিকেনের পিচ গুলো উঠিয়ে নিতে হবে এবং জল গুলো রেখে দিতে হবে ফেলা যাবে না। কাটা চামচের সাহায্যে চিকেন টুকরোর হাড় থেকে মাংস গুলো ছাড়িয়ে নিতে হবে। এবারে ২ টা কাটা চামচের সাহায্যে চিকেনটাকে শেড করে নিতে হবে।

চিকেনটা শেড করা হলে পাত্রে রাখা জলের মধ্যে চিকনেটা দিতে হবে । সাথে ছোট টুকরো করে কাটা হাফ কাপ ক্যাপসিক্যম আরও একটু   পেয়াজ কুচি মিশিয়ে নিয়ে ফুটাতে হবে।

তারপর এক টেবিল চামচ কনফ্লায়ার পানির সাথে মিশিয়ে পাত্রের মধ্যে অল্প অল্প করে দিতে হবে আর নাড়তে হবে। তারপর ২-৩ মিনিট ফোটাতে হবে। সবশেষে একটা ডিমের সাদা অংশ পাত্রের মধ্যে অল্প অল্প করে দিতে হবে আর নাড়তে হবে।ডিমটি ভালো করে মিশালেই তৈরি হয়ে যাবে মজার চিকেন সুপ ।

সুপ রেসিপি তৈরির উপকরণঃ

১. বাটার হাফ  চামচ

২.সাদা তেল ১ টেবিল চামচ

৩.চিকেন ১.৫০ গ্রাম

৪. আদা,পিয়াজ,গোলমরিজ ও লবণ

৫. ক্যাপসিক্যাম,কনফ্লাওয়ার

৬. ডিম ১টি

৭.পানি ১ লিটার

Related Articles
Comments

You must be logged in to post a comment.