গ্রামীন কাস্টমার কেয়ারের সাথে চ্যাট করুন লাইভে?

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। বাংলাদেশের বেশিরভাগ লোকই গ্রামীন সিম ব্যবহার করে থাকে। যদি আমাদের দেশে অনেক ধরনের সিম রয়েছে কিন্তু তার ভিতরে অন্যতম সিম হলো গ্রামীন সিম। প্রায় সবাই আমরা এই গ্রামীন সিম ব্যবহার করে থাকি।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

কোন কোন সময় আমাদের সমস্যা হয় যেকোনো কাজেই। অর্থাৎ ধরুন আপনার সিমটি এমবি রয়েছে কিন্তু ইন্টারনেট চলছে না। এখন তো আপনার বিরক্তি লাগবে অনেক কি তাই না? ঠিক এই ধরনের নানা রকম সমস্যায় আমরা পড়ে থাকি।

এই কারণেই আমরা তাদের সাথে যোগাযোগ করার চেষ্টা করি এবং সমস্যা থেকে দূর হতে চাই। অনেক সময় দেখা যায় তাদের সাথে সরাসরি কল দিয়ে কথা বললে 1 মিনিটে প্রায় বিশ ত্রিশ টাকা কেটে যায়। যেটা খুবই দুঃখজনক এবং অনেক খারাপ একটা ব্যাপার।

যাই হোক আজকের এই আর্টিকেল থেকে আমরা শিখব কিভাবে ফ্রিতেই গ্রামীন কাস্টমার কেয়ারের সাথে কথা বলবেন। যদি আপনি যোখন অবশ্যই আর্টিকেলটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে থাকুন।

আর্টিকেল এর সূচনা: বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় সিমের নাম হল গ্রামীণফোন। প্রায় সকলেই এই সিমের সাথে পরিচিত। এমন কি আপনিও হয়তো গ্রামীনফোন ইউজার তাইনা! যাই হোক গ্রামীণফোনের আমার সকল এই ইউজ করে থাকি।

আমাদের যেকোন প্রয়োজনে আমরা তাদের সাথে কথা বলতে চাই কিন্তু পারি না।কারণ তাদের সাথে সরাসরি কথা বললে আমাদের প্রচুর পরিমাণে অ্যাকাউন্ট থেকে টাকা কাটে। যেটা আমাদের জন্য খুবই খারাপ একটা সমস্যা। তবে এই মাধ্যম ছাড়া কি তাদের সাথে কনট্রাক করার আর কোন মাধ্যম নেই?

হ্যাঁ অবশ্যই তাদের সাথে কন্টাক্ট করার অন্যান্য উপায়সমূহ রয়েছে। তবে সবচেয়ে জনপ্রিয় মাধ্যম রয়েছে সেটা নিয়ে আজকের আর্টিকেলে আলোচনা করব। তাদের সাথে আমরা সরাসরি কথা বলব তবে কল দিয়ে নয়! তাদের সাথে আমরা সরাসরি অনলাইনে চ্যাট করবো।

আমি সবাই জানি অনলাইনে ব্রাউজিং করতে এমবির প্রয়োজন হয়। বা মেগাবাইট লাগে। আমরা যদি এক ঘন্টা ব্রাউজিং করি যেকোনো কিছু! তাহলে আমাদের বেশি এমবি কাটে না। যেটা আমরা প্রায় সকলেই আমরা জানি।

আজকের এই আর্টিকেলে আমরা দেখবো কিভাবে সরাসরি গ্রামীন কাস্টমার কেয়ারের সাথে লাইভে চ্যাট করবেন? যদিও এই বিষয়টা সিম্পিল একটা ব্যাপার তবে সহজ ব্যাপারটা আমরা অনেকেই জানিনা। হয়তোবা আপনিও জানেন না তাই না!

চলুন আর কথা না বাড়িয়ে আজকের মূল বিষয়টা নিয়ে আলোচনা শুরু করা যাক। দয়া করে একটু মনোযোগ দিয়ে আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়বেন কারণে কোনো কিছু একটা ভুল হলে সমস্যা হতে পারে।

কিভাবে গ্রামীন কাস্টমার কেয়ারের সাথে লাইভে চ্যাট করবেন?

কাস্টমার কেয়ার: কাস্টমার কেয়ার হল যারা কোম্পানির সাথে যুক্ত রয়েছে। যেকোনো প্রয়োজনে তাদের সাথে আমাদের যোগাযোগ করতে হয়।এমনকি তার আয়ের সকল কাজকর্ম করে দেয় এবং সব দিকে নজর দারি করে।

এদের সাথে কথা বা চ্যাট করতে হলে, আমাদের যে কাজগুলো করতে হবে তা নিম্নে দেওয়া হল: 

  • grameenphone.com এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।

তারপর একটু নিচের দিকে আসলে দেখতে পারবেন মানুষ চিহ্নিত করা একটি বাটন রয়েছে। সিম্পল ভাবে সেখানে ক্লিক করুন। বুঝতে অসুবিধা হলে নিচের ছবিটি দেখতে পারেন।

আশাকরি উপরের ফটোটি লক্ষ করেছেন এবং বুঝতে পেরেছেন সর্বপ্রথম কোথায় ক্লিক করতে হবে। ক্লিক করার পর নতুন একটি পেজে নিয়ে যাবে। এই পেজে আপনাকে কিছুক্ষণ অপেক্ষা করতে হবে।

অপেক্ষাকৃত বেশি দেখতে কেমন?এটা চিনতে চাইলে নিচের ফটোটি ভালোভাবে লক্ষ্য করুন।

আশা করি উপরের ফটোটি লক্ষ করেছেন এবং বুঝতে পেরেছেন অপেক্ষাকৃত পেজটি দেখতে কেমন হবে।এখানে কিছুক্ষণ অপেক্ষা করার পর নতুন একটি পেজে আপনাকে নিয়ে যাবে। যেখানে আপনার কিছু ইনফরমেশন তারা চাইবে।

যেমন আপনার নাম কি? এবং একটি একটিভ ফোন নাম্বার।নামের ক্ষেত্রে আপনি যেকোন নাম ব্যবহার করতে পারেন তবে, নাম্বার এর ক্ষেত্রে অবশ্যই নিজের নাম্বারটা ব্যবহার করবেন। কারণ নাম্বারটা আপনারা সাবমিট করলে একটি কোড আসবে।

যেই কোডের ভ্যালিডিটি বা মেয়াদ থাকবে তিন মিনিট। তিন মিনিটের ভিতরে কোডটি সাবমিট না করলে আবার আপনাকে রিসেন্ট করতে হবে। তবে এতে ভয় পাওয়ার কোন কারণ নেই কারণ আপনি চাইলে আবার রিসেন্ট করে আবার কোডটি।

হয়তোবা পেজটি দেখতে কেমন হবে এটা নিয়ে ভাবছেন তাই না! তাহলে নিচের ফটোটি ভালভাবে লক্ষ করে দেখুন।

আশাকরি উপরের ফটোটা ভালো ভাবে লক্ষ্য করেছেন এবং বুঝতে পেরেছেন পেজটি দেখতে কেমন হবে। আমি আমার ইনফরমেশন দিয়ে স্টার্ট বাটনে ক্লিক করেছি আপনারা আপনাদের ইনফর্মেশন গুলো দিয়ে স্টার্ট বাটনে ক্লিক করবেন।

স্টার্ট বাটনে ক্লিক করলেই নতুন একটি পেজ ওপেন হবে। এবং সাথে সাথে আপনার নাম্বারে একটি কোড চলে যাবে। এই কোডের সময় মাত্র তিন মিনিট। এই কোডটি সঠিকভাবে পেজে সাবমিট করুন।

আমি আমার কোডটি দিয়ে সাবমিট করেছিলাম। দেখতে চাইলে নিচের ছবিটি ভালো করে লক্ষ্য করুন।

আশা করি উপরের ছবিটি দেখেছেন এবং বুঝতে সক্ষম হয়েছেন কিভাবে কাজটি করতে হয়। আপনার দেওয়া কৃত কোডটি যদি সঠিক থাকে তাহলে, সরাসরি আপনি চ্যাট করার পেজে চলে যাবেন।

কোডটি সঠিকভাবে সাবমিট করলেই সরাসরি গ্রামীন কাস্টমার কেয়ারের সাথে চ্যাট করতে পারবেন। পেজটিতে অটোমেটিক্যালি একটা এসএমএস আসবে।এবং আপনার কাছে একটি বক্স দেওয়া হবে চেক করার জন্য।

ভালোভাবে পেজটি বুঝতে চাইলে নিচের ছবিটির মনোযোগ সহকারে দেখতে থাকুন।

আশা করি আপনারা উপরের ছবিটি ভালোভাবে লক্ষ্য করেছেন। এবং বুঝতে পেরেছেন কিভাবে তাদের সাথে চ্যাট করবো। আমি আমার একটি সমস্যা নিয়ে তাদের সাথে চ্যাট করেছিলাম। যেটা সরাসরি আপনারা নিচের ছবিতে দেখতে পাবেন।

ব্যাস আপনি চাইলে এই পদ্ধতিগুলো অবলম্বন করে তাদের সাথে খুব সহজেই চ্যাট করতে পারবেন। আমি চেষ্টা করেছি আপনাদের step-by-step বোঝানোর। তবু যদি কোন প্রবলেম হয় অবশ্যই কমেন্ট করতে ভুলবেন না।

আর্টিকেলে কোন কিছু বুঝতে অসুবিধা হলে আমাকে বলবেন আমি সবরকম চেষ্টা করব হেল্প করার জন্য। আর যদি আর্টিকেল থেকে কিছু শিখতে পারেন তাহলে অবশ্যই সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দিন।

আর্টিকেল এর শেষ কথা

আমি চেষ্টা করেছি step-by-step সুন্দর করে আপনাদের কে বোঝানোর জন্য। বুঝতে অসুবিধা হলে অবশ্যই কমেন্ট করবে। আজকের আর্টিকেলটি এই পর্যন্তই। আর্টিকেলটি যদি ভালো লাগে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন।

সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। এই কামনা আশা ব্যক্ত করে আজকের মত বিদায় নিচ্ছি,,,, আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Maria Jannat - Sep 12, 2021, 12:43 AM - Add Reply

আপনি ২০ টি আর্টিকেল লেখার পর ১ টি টি- শার্ট পেয়েছেন?

You must be logged in to post a comment.
Fazlay Rabby - Sep 13, 2021, 4:15 PM - Add Reply

hi

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

সকলকে জানাতে চাই ও জানতে চাই!