Canva দিয়ে কিভাবে ডিজাইন করা যায়?

[Canva দিয়ে ডিজাইন করা কিছু ছবির নমুনা এই আর্টিকেলের নিচের অংশে দেয়া রয়েছে আপনি চাইলে দেখতে পারেন]

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

canva হল বর্তমানে সবচেয়ে জনপ্রিয় ডিজাইনের ওয়েবসাইট. এর মাধ্যমে যেমন ডিজাইন করা যায় ঠিক তেমনি এর এফিলিয়েট প্রোগ্রাম থেকে আয় করা যায়। canva এর মাধ্যমে যে যে ধরনের ডিজাইন আপনি করতে পারবেঃ

  • Banner ডিজাইন
  • Poster ডিজাইন
  • Facebook post ডিজাইন
  • Instagram post ডিজাইন
  • YouTube thumbnail ডিজাইন
  • Website icon ডিজাইন
  • YouTube icon ডিজাইন

ইত্যাদি সকল ধরনের ডিজাইন আপনি এই ওয়েবসাইটের মাধ্যমে করতে পারবেন। এই সকল বিষয় নিয়ে সংক্ষিপ্ত বিবরণ দেওয়া হলো।

Banner design 

canva এর মাধ্যমে সহজেই ব্যানার ডিজাইন করা যায়। ব্যানার বলতে বোঝায় কোন বিশেষ সাইজের ছবি যা আপনি আপনার মার্কেটিংয়ের জন্য বা অন্যান্য কাজে ব্যবহার করবেন। canva এর মাধ্যমে সহজেই ব্যানার ডিজাইন করা যায়।

Poster design 

বর্তমানে বিভিন্ন কাজে যেমনঃ এফিলিয়েট মার্কেটিং বা কনটেন্ট রাইটিংয়ের ক্ষেত্রে আমাদের পোস্টার ডিজাইন করতে হয় এবং এই পোস্টার ডিজাইন এর কাজ সাধারণত আমরা canva এর মাধ্যমে করে থাকি।

Facebook post design 

যারা অ্যাফিলিয়েট মার্কেটার রয়েছে তাদের জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ। যারা ফেসবুক পোস্ট তৈরী করতে চায় তারা চাইলে এই ওয়েবসাইটটি ব্যবহার করে তাদের পোস্ট তৈরী করতে পারে।Canva এর মাধ্যমে খুবই সুন্দর ফেসবুক পোস্ট তৈরী করা সম্ভব।

Instagram post design 

যারা ইনস্টাগ্রামে এফিলিয়েট মার্কেটিং করে থাকে তাদের জন্য canva একটি খুবই গুরুত্বপূর্ণ ওয়েবসাইট। এর কারণ হলো ইনস্টাগ্রামের খুব সুন্দর সুন্দর পোস্ট গুলো canva ওয়েবসাইটের মাধ্যমে সম্পন্ন করে থাকে এফিলিয়েট মার্কেটাররা।

YouTube thumbnail design 

যারা ইউটিউবে ভিডিও আপলোড করে থাকে তাদের জন্য canva একটি গুরুত্বপূর্ণ ওয়েবসাইট কারণ তাদের ইউটিউব এর থামনেল গুলো তারা এর মাধ্যমেই ডিজাইন করে থাকে। তাছাড়া যেহেতু এর মাধ্যমে খুব সুন্দর ডিজাইন করা সম্ভব তাই ইউটিউবে ভিজিটর এর মাধ্যমে বাড়ানো সম্ভব।

Website icon design 

যাদের কোন ব্লগার বা ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট রয়েছে তাদের আইকনগুলো বা টাইটেল এর ছবি গুলো কারা তৈরি করে থাকে canva  ওয়েবসাইটের মাধ্যমে।

YouTube icon design 

ইউটিউব এর আমরা যে সকল সুন্দর আইকন দেখে থাকি সেগুলো অধিকাংশ তৈরি হয়ে থাকে canva এর মাধ্যমে কারণ canva এর মধ্যে টেমপ্লেট পাওয়া যায় যার মাধ্যমে সহজেই আইকন ডিজাইন করা যায়।

Canva ডিজাইন এর কিছু নমুনা

এখানে ডিজাইনের কিছু  ছবি উপস্থাপন করা হলোঃ

(  canva  এর কিছু টেমপ্লেট) 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am a student and love science. My website: https://www.edublog.tech/