অনলাইন আয় করার প্রথম ধাপ ধৈর্যধারন করা- বিস্তারিত

তোমরা কি জানো অনলাইন আয় করতে ধৈর্য লাগে? ধৈর্যবান না হলে অনলাইন আয়ে সফল হওয়া যায় না। তাই যারা সফল হতে চাও, তারা অবশ্যই নিচের আর্টিকেলটি পড়। আশা করি সব বুঝতে পারবে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

বন্ধুরা আমরা তো এটা সম্পর্কে অবহিত যে আমাদের এখন ঘরে বসে ইনকাম করতে কোনো অসুবিধাই হয় না; বরং,  অনেক সময় আর পরিশ্রম বেঁচে যায়। তো বন্ধুরা, এই যে ঘরে বসে ইনকাম, তার নাম কি কেউ জানো? বুঝতেই পারছ যে আমি কিসের কথা বলছি। হ্যাঁ, ঠিকই ধরেছ তোমরা। সেটা আর কিছুই নয়, সেটা হচ্ছে অনলাইন ইনকাম।

তো অনলাইন ইনকাম কি সেটা মোটামুটি সবাই কম বেশি জানি। কিন্তু অনেকে হয়তো জানিনা যে এটা করতেও ধৈর্যের পরীক্ষা দিতে হয়। অনেকে মনে করতে পার, এতে আবার কিসের ধৈর্য লাগবে। পারদর্শী হলেই তো সেটা করা যায়। কিন্তু আমি বলব, তুমি যতই পারদর্শী হও না কেন, তুমি যদি ধৈর্যধারণ না করতে পার, তবে তুমি সেই ইনকাম করতে পারবে না।

কারণ কি? কেনই বা ধৈর্য ধরব? অনলাইন ইনকাম করতে আরও কি কি জিনিষ জানতে হবে? কি করলে সফল হওয়া যাবে? তুমি যদি এসব প্রশ্নের উত্তর জানতে চাও, তবে তোমাকে অবশ্যই সম্পূর্ণ আর্টিকেলটা পড়তে হবে, তাহলে সব   বুঝতে পারবে।

আমাদের এবার জানতে হবে যে কি কি লাগবে একজন সফল অনলাইন ইনকামওয়ালা হতে। তো শুরু করছি।

১। পারদর্শী হওয়াঃ ১মে আমাদের যেটা মাস্ট লাগবেই, তা হলো যে বিষয়ে ইনকাম করতে চাই, সে বিষয়ে পারদর্শী হওয়া। ধর আমি একজন ছাত্র, আমি পড়ালেখা করি। তো আমি আর্টিকেল লেখা লিখতে পারি। তাই আমি এ বিষয়ে বিভিন্ন সাইটে রেজিস্টার করে টাকা আয় করতে পারি। কিন্তু আমাকে যদি বলা হয়, ব্যাবসা সংক্রান্ত কোনো সাইটে গিয়ে ইনকাম করতে,  তাহলে আমি তো তাদের কোনো কাজ করে দিতে পারবই না; বরং সময় নষ্ট হবে।কিন্তু যারা সে বিষয়ে পারদর্শী তারা তা অনায়াসে করতে পারবে।

২। ধৈর্যধারণ করাঃ অনেকে হয়তো বলবে ভাই এইবার মূল পয়েন্টে আছলেন। ১মে আমি এটা সম্পর্কেই বিস্তারিত বলতে চেয়েছিলাম। কিন্তু উপরের টপিকটা না জানলে বা বুঝলে এটা বুঝে কোনো লাভ হতো না। তাই এটা এখন আলোচনা করছি। তাহলে শুরু করা যাক,

১মে যে উদাহরণটা দিয়েছিলাম, সেটাই আবার দিই। ধরি আমি আর্টিকেল লেখার বিষয়ে পারদর্শী। আমি আমার লেখা একটা সাইটে সাবমিট করলাম প্রকাশের জন্য। ১দিন গেল,  ২দিন গেল, কিন্তু তারা আমার লেখাটা প্রকাশই করল না।

রাগ করে ওই সাইটে যে একাউন্ট খুলেছিলাম তা ডিলেট করে দিলাম। পরে আরেক সাইটে একাউন্ট খুলে ফেললাম। সেখানে ওই লেখাটা সাবমিট করলাম। কিন্তু তারা পেইমেন্ট ভালো দিচ্ছে না। ফের রাগ করে একই কান্ড করে বসলাম। 

তো আমি যে এতো কিছু কান্ড করলাম, তাতে কি তাদের কোনো দোষ ছিল? ১মে যেখানে প্রকাশ করছি,  সেখানে হইত তারা সেটা দেখতে লেট করেছে বা চেক করতে ছিল কোনো কপি লেখা আছে কি না। আবার ২য়তে যেখানে সাবমিট করেছি সেখানে হয়তো তারা ১ম লেখা বলে পেইমেন্ট কম দিয়েছে, পরে বেশি দিবে।

তো আমি টিকে থাকতে পারি নি কিসের জন্য? উত্তর হবে ধৈর্যের অভাবে। আমি যদি একটু ধৈর্য ধরতাম, তবে হয়তো সফল ১মটাতেই হয়ে যেতাম। শুধু কি লেখার ক্ষেত্রেই এই ধৈর্য? না। জীবনের সব কাজেই ধৈর্যধারণ মাস্ট। 

আরেকটা উদাহরন দেওয়া যেতে পারে। ধর এবার আমি একটা ইউটিউব চ্যানেল খুলেছি। ভিডিও ছাড়লাম পর পর ৯-১০ টা। কিন্তু ভিউস হয় না। মাথা কাজ করে না।

কি করব?  দিলাম চ্যানেলটা ডিলেট করে। তো এখানেও আমার আবার ক্ষতিই হলো। এর কারণও ওই ধৈর্যের অভাব। তাই আমি বা তুমি যতই পারদর্শী হই না কেন আমাদের অবশ্যই ধৈর্য ধারণ করতে হবে।

তো বন্ধুরা এটা পড়ে তোমরা কি বুঝতে পারলে?

অনলাইন ইনকামেও ধৈর্য লাগবেই।

অনেকের হইত মনে হতেও পারে যে এর বাইরে আরও কি কিছু লাগতে পারে?

হ্যাঁ, অবশ্যই লাগতে পারে, লাগবেই।

তো বাকি সেসব টপিক বা আরো কি কি লাগবে অনলাইন ইনকাম করতে তা আলোচনা করব পরের পর্বে ইনশাল্লাহ।

ততদিন ভালো থাকিও,সুস্থ থাকিও।

আল্লাহ হাফেজ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
shofiqul - Jan 7, 2022, 2:39 AM - Add Reply

নাইচ

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

আমি একজন বিজ্ঞানের ছাত্র। আমি লেখালেখি করতে ভালোবাসি। তোমরা যারা আমার বিভিন্ন ধরণের লেখা পড়তে চাও, তারা আমার ব্লগে প্রবেশ করে দেখে আসতে পারো। https://merajojana.blogspot.com/