যেকোনো টপিক নিয়ে বাংলা আর্টিকেল লেখার একটি সাইট

বন্ধুরা, বাংলা লিখে আয় করার একটি বিশ্বস্ত সাইট হচ্ছে গ্রাথোর। এই গ্রাথোর হচ্ছে বাংলা লেখালেখি করার জন্য অনেক জনপ্রিয় একটি সাইট। তোমরা যারা বাংলা লেখালেখি করতে ভালোবাসো, তাদের জন্য এটি একটি বিশাল সু-খবর। বুঝতেই পারছ, আজকে আমি তোমাদের সামনে কি বিষয় নিয়ে আলোচনা করব। তো চল দেড়ি না করে, এবার শুরু করা যাক।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

গ্রাথোর একটি অনলাইন প্ল্যাটফর্ম, যেখানে যে কেউ লেখক হতে পারবে। লেখক মানে যে খুব প্রফেশনাল কিছু একটা, তা কিন্তু নয়। চাইলে যে কেউ এই প্লাটফর্মে যেকোনো টপিক নিয়ে লেখালেখি করতে পারবে। তবে মাথায় রাখতে হবে ৫ টা গুরুত্বপূর্ণ জিনিস। যথাঃ
১) নিজের লেখা পোস্ট হতে হবে।
২) নিজের লেখা, কিন্তু অন্য সাইটে যে লেখা লিখেছি, তা এখানে লিখলে পোস্ট ডিলেট করে দেওয়া হবে।

৩) অন্য কোনো সাইট থেকে কারো লেখা কপি করে এখানে বসালে, তার লেখা প্রকাশ করা হবে না। এমনকি তার একাউন্ট ডিসেবল করেও দিতে পারে। তবে অন্য কোনো সাইটের লেখা আংশিক কপি করে লিখলে এবং বাকি লেখা নিজের মেধায় লেখলে, তার লেখা প্রকাশ করা হবে।
৪) এখানকার পোস্টগুলো কমপক্ষে ৩৫০ ওয়ার্ড এর হতে হবে।
৫) পোস্টগুলো প্যারা প্যারা করে লিখতে হবে। 

এবার আসি এখান থেকে আয় করব কি করে? এখানে আয় করার বেশ কিছু পদ্ধতি আছে। যেমনঃ
১) আর্টিকেল লিখে আয়
২) রেফারেল করে আয়
৩) শেয়ার করে আয়
৪) পেইড টাস্ক করে আয়
৫) কমেন্ট করে আয়

আর্টিকেল লিখে আয়ঃ
১মে আসি আর্টিকেল লিখে আয় করা নিয়ে। এখানে আমরা বিভিন্ন ক্যাটাগরি সম্পর্কে লিখতে পারি। কি কি ক্যাটাগরি সম্পর্কে লেখা যায় তা নিচে দেওয়া হলোঃ
ক) আউটসোর্সিংখ) ইন্টারনেটগ) ইমেইল মার্কেটিংঘ) উইন্ডোজ টিপ্সঙ) এন্ড্রয়েড টিপ্সচ) এফিলিয়েট মার্কেটিংছ) ওয়ার্ডপ্রেসজ) এসইওঝ) কবিতাঞ) গল্পট) ক্রিকেটঠ) গ্রাথোর ডেস্কড) টপ ফাইভ সিরিজঢ) টিপ্স এন্ড ট্রিক্সণ) ইউটিউব টিপ্সত) ফেসবুক টিপ্স থ) ডোমেইন হোস্টিং দ) দেশের খবর ধ) প্রোগ্রামিংন) ফুটবলপ) বিজ্ঞান ও প্রযুক্তি ফ) ব্যাবসার আইডিয়াব) ভাইরাল খবরভ) ভ্রমণ ও পরিবহনম) রান্নায) রিভিউ র) লাইফস্টাইলল) শিক্ষা  শ) হ্যাকিং 

এসব বিষয়ের যেকোনোটা দিয়ে তুমি আর্টিকেল লিখতে পারো। ইচ্ছা করলে তুমি একাধিক ক্যাটাগরি নিয়ে লেখা লিখতে পারো। তোমার লেখা প্রকাশ হওয়ার সাথে সাথে তোমাকে তারা ১-৫০ টাকা দিয়ে দিবে। যদি তুমি তাদের প্রো মেমবারশিপ পাও, তবে লেখা প্রকাশ হওয়ার সাথে সাথে ১৫-১০০ টাকা দিবে। তবে প্রো মেমবারশিপ পেতে হলে তোমাকে ৬০০ টাকা ইনভেস্ট করতে হবে।

আর ফ্রি মেমবারশিপ হলে কোনো টাকাই ইনভেস্ট করতে লাগবে না। এরপর লেখাতে যত ভিউস হবে, সেখান থেকে ১ পয়সা তোমার একাউন্টে ঢুকবে। ১০০ ভিউসে ১ টাকা পাবে।

রেফারেল করে আয়ঃ
এখানে তুমি তোমার রেফারেল কোড দিয়ে ১ জনকে ঢুকালে ১০০ টাকা পাবে। ১০ জনকে ঢুকালে ১০০০ টাকা পাবে। তবে এখানে একটা শর্ত আছে, আর তা হলোঃ তোমার রেফারেলকে, মানে যে তোমার রেফারেল কোড দিয়ে ঢুকেছে তাকে অবশ্যই ১ সপ্তাহের মধ্যে ৭ টি আর্টিকেল এখানে পাবলিশ করতে হবে।

কমেন্ট করে আয়ঃ
তোমরা এখানে যে লেখাগুলো আছে, তাতে কমেন্ট করে আয় করতে পারো। প্রতি কমেন্টে ১০ পয়সা করে পাবে। মানে ১০ টা লেখায় কমেন্ট করলে ১ টাকা পাবে। কমেন্ট করে দৈনিক ১০ টাকা পর্যন্ত আয় করতে পারবে।

বাকি পদ্ধতিগুলো একাউন্ট ক্রিয়েট করার পর বুঝতে পারবে। তোমরা কি এখানে একাউন্ট ক্রিয়েট করতে চাও? কমেন্ট করে জানাতে পারো। পরবর্তীতে আমি একাউন্ট ক্রিয়েট নিয়ে আলোচনা করব।

ধন্যবাদ সকলকে। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

আমি একজন বিজ্ঞানের ছাত্র। আমি লেখালেখি করতে ভালোবাসি। তোমরা যারা আমার বিভিন্ন ধরণের লেখা পড়তে চাও, তারা আমার ব্লগে প্রবেশ করে দেখে আসতে পারো। https://merajojana.blogspot.com/