ফ্রিতে প্রোডাক্ট প্রমোট করার ৫টি উপায়

হ্যালো বন্ধুরা আসসালাম ওলাইকম আসা করছি যে অনেক অনেক ভালো আছেন আজকে আমরা দেখবো যে কি ভাবে সঠিক নিয়মে প্রোফেসনাল ভাবে সম্পূর্ণ ফ্রিতে আপনার প্রোডাক্ট প্রমোট করতে পারেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

এটা সত্যিই যে আপনি আপনার প্রোডাক্ট ফ্রিতে প্রমোট করতে পারবেন কিন্তু এটার জন্য কয়েক দিন কষ্ট আর আপনারা তো জানেন ই কষ্ট ছাড়া কোন ফোল পাওয়া জায় না কষ্টের অনেক ভালো হয়।

আমি আপনাদের সিউর হয়ে বলতে পারি যে আমি আপনাদের আজকে টেকনিক গুলো দেখাবো সেটা যদি আপনারা ফলো তাহলে আপনারা প্রতিদিন কমপক্ষে হলেও ১৫ থেকে ২০ অর্ডার প্রতিদিন পাবেন।

তো চলুন আর কোন কথা না বারিয়ে শুরু করা যাক আজকে আমি আপনাদের ৫ টি টিপস বলব সবাই মন দিয়ে টিপস গুলো পরে ফলো করবেন তারপর কাজ শুরু করবেন

১। আপনি একটি ফেসবুক পেজ খুলবেন প্রফেসশনাল ভাবে আর কি ভাবে একটি প্রফেসশনাল ফেসবুক পেজ খুলবেন তা নিয়ে ইউটিউব এ সার্চ অশঙ্ক ভিডিও পেয়ে তার একটি ক্রিয়েট করে ওই পেজে আপনার প্রোডাক্ট পোস্ট করুন পেজে আপনি অনেক পরিমাণের ভিউস আনতে পারবেন।

আর পেজে সব থেকে গুরুত্ব একটি কাজ করে রাখবেন কাজটা অবশ্যই আপনার পেজে ডিস্ক্রিপ্সন টা এড করে রাখবেন কারন অনেকেই আপনার পেজের ডিস্ক্রিপ্সন টাকেই দেখবে।

অনেকেই না মানে বেশির ভাগি মানুষ ডিস্ক্রিপ্সন টাকে এড করে আর সুন্দর করে পেজ টাকে কাস্টমাইজ করবেন প্রফেসশনাল ভাবে জাতে মানুষ বুঝতে পারে যে এটা একটি সোপ প্লাটফর্ম আর যতো পারবেন।

বেশি করে পোস্ট করবেন দেখতে পারবেন যে মাত্র ১০ থেকে ১৫ দিনের মধ্যেই আপনার পেজ টি একটি প্রফেসশনাল অনলাইন বিজনেস প্লাটফরমে পরিণত হয়ে।

গেছে ফেসবুক পেজ আপনার প্রোডাক্টই প্রমোট করার জন্য বেস্ট একটি প্লাটফর্ম আপনি জানেনই যে ফেসবুক মার্কেটিং করে বাংলাদেশ থেকে মানুষ লাখ লাখ টাকা আয় করতেছে যদি ওরা পারে তাহলে ভাই আপনারা কেন পারবেন না পারবেন অবশ্যই এটা আমি বললাম শুধু আপনার মনের মধ্যে একটাই কথা থাকতে হবে যে আপনি পারবেন।

আর যখন আপনার কাজের মধ্যে অশ্বজও লাগবে তখন এই কথা টি ভাববেন যে আপনি যে কাজ টিকে ধরেছেন কিশের জন্য ধরেছেন কি করার জন্য ধরেছেন এটা ভাবার পর আপনি দেখতে পারবেন যে আপনার মনের মধ্যে কাজ করার জন্য শক্তি আসবে

২। আপনার প্রোডাক্ট সেল করার জন্য সব থেকে বেস্ট উপায় হচ্ছে ফেসবুক মার্কেটপ্লেস এখান থেকে যদি আপনি ২০০+ প্রোডাক্ট লিস্টিং করতে পারেন তাহলে আমি ১০০% সিউর হয়ে বলতে পারি।

যে আপনার এই মার্কেটপ্লেস থেকেই প্রতিদিন ১৫ থেকে ২০ টি অর্ডার যদি বিশ্বাস না হয় তাহলে আপনি ট্রাই করে দেখতে পারেন আর আপনারা তো জানেই যে আমি কোন ফেইক পোস্ট করি না ফ্রিতেই আপনি আপনার প্রোডাক্ট সেল করতে পারবেন।

এই ফেসবুক মার্কেট প্লেস থেকে আপনি এই মার্কেট প্লেস থেকে প্রতি মাসে কম করে হলেও ১০০০০ থেকে ২০০০০ টাকা আয় করতে পারবেন এটা আমি বললাম

৩। এখন আমি জেটা বলব সে প্রসেস টি যদি আপনি ঠিক ঠাক করে কাজে লাগাতে পারেন তাহলে আমি সিউর যে আপনার ডেইলি ১৫ থেকে ২০ অর্ডার আসবে সেটা হচ্ছে ফেসবুক গ্রুপ হে ঠিক সুনেছেন এখন আপনি বলতে পারেন যে ফেসবুক গ্রুপ থেকে আবার কি ভাবে প্রোডাক্ট সেল করা যায় ।

তো দেখুন ফেসবুক গ্রুপ হচ্ছে এমন একটি প্লাটফর্ম যেখান থেকে আপনি সেল করতে পারবেন অইটা আপনি নিশ্চিন্তে দেখুন যে কিভাবে সেল করবেন তো দেখুন এই যে ফেসবুক পেজ খুলবেন মানুষ কিন্তু বেশির ভাগি ফেসবুক গ্রুপ এ এসে যুক্ত হয় পাবলিক সব থেকে বেশী ফেসবুক গ্রুপ থেকেই প্রোডাক্ট অর্ডার করেন আপনি চেষ্টা করে দেখতে পারেন।

তবে আপনাকে একটি  প্রফেসশনাল গ্রুপ খুলতে হবে গ্রুপ টি সুন্দর করে কাস্টমাইজ করতে হবে কারন পাবলিক কিন্তু একটি গ্রুপ এর সুন্দরজো দেখেই ভাববে যে এই গ্রুপ টি মনে হচ্ছে প্রোফেসনাল একটি গ্রুপ এখান থেকেই অর্ডার করব সব কিছু নির্ভর করে আপনার গ্রুপ টির উপরে এখন যদি আপনার গ্রুপ টি প্রোফেসনাল না হয়।

তাহলে তো পাবলিক আপনার গ্রুপ এ আসবে না আমি আপনাদের সাজেস্ট করব একটি গ্রুপ সুন্দর করে কাস্টমাইজ করে তারপরে মার্কেটে লঞ্চ করুন তারপর দেখবেন এই গ্রুপ টিই কিন্তু আপনাকে Success এর দরজায় নিয়ে যাবে

৪। এখন আমি জেটা বলব সেটা থেকে যে অর্ডার সেটা আমি ১০০% না ২০০% সিউর দিয়ে বলতে পারি এই ট্রিক টি হচ্ছে একটি ইউটিউব চ্যানেল ইউটিউব এর মাদ্ধমে আপনি সঠিক নিয়মে আপনার প্রোডাক্টের ভিডিও বানিয়ে যদি আপলোড করেন তাহলে দেখতে পারবেন।

যে আপনার প্রতিদিন ১০ থেকে ২০ অর্ডার ভিডিও বানিয়ে আপনার ভিডিওর নিচে আপনার মোবাইল নাম্বার টা দিয়ে দিবেন বলবেন যে অর্ডার এক্ষুনি নিচে ডিস্প্লে তে দেওয়া নাম্বারে ফোন করুন দেখবেন ইউটিউব ও কিন্তু আপনার প্রোডাক্ট সেল করতে অনেক সাহায্য করবে

৫। এখন জেটি বলব আপনাদের সেটা করলেও প্রচুর অর্ডার এখন জেটি বলব সেটি হচ্ছে একটি ওয়েবসাইট এখন আপনারা বলতে পারেন যে একটি ওয়েবসাইট তৈরি করতে হলে প্রচুর টাকার প্রয়োজন কিন্তু আমি আপনাদের বলব যে একটি শপিং ওয়েবসাইট আপনি ফ্রিতেই তৈরি করতে পারবেন।

ইউটিউব এ সার্চ যে How To Create Free Shopping For Blogger Bangla Tutorial তারপর দেখতে পারবেন যে অশঙ্ক ভিডিও চলে এসেছে সেখান থেকে একটি ভিডিও দেখে আপনি আপনার একটি ওয়েবসাইট চালু করে ফেলুন তারপর ওই সাইট টিতে নিয়মিত পোস্ট করুন দেখবেন আপনার প্রচুর অর্ডার আসতেছে 

তো আজকে এ পর্যন্তই ছিল আবার দেখা হবে আরও একটি নতুন পোস্ট নিয়ে 

আপনাদের কোন কিছু জানার থাকলে বা কোন রকম কোন সাহায্যের প্রয়োজন হলে আমাদের জানাতে পারেন।

আমাদের কথা গুলো কেমন লাগলো অবশ্যই কমেন্টে জানাতে ভুলবেন না বন্ধুদের শেয়ার করুন ধন্যবাদ

 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

Hi My Name Is Mohammod Johirul Islam I'm a Blogger My Hobbies Writing a Blog Thank You