২০২২ সালের সেরা ৫ টি গুগল অ্যাপ সম্পর্কে জেনে নিন

বর্তমানে গুগল প্লে স্টোরে ২.৯ মিলিয়নেরও বেশি অ্যাপ রয়েছে। প্রত্যেকটি অ্যাপই কোন না কোন সুবিধা প্রদান করে থাকে। তবে সবগুলো অ্যাপই সবার সমান উপকারে আসে না। তাছাড়া সবগুলো অ্যাপ দিয়েই বৃহত্তর কোন উপকার সাধন হয় না।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

এই অসংখ্য অ্যাপস গুলোর মধ্য থেকে আমি আপনাকে আজ 6 টি সেরা গুগল অ্যাপ সম্পর্কে জানাবো যা আপনার কাছেও সেরা বলে বিবেচিত হবে ইনশাল্লাহ। তাহলে চলুন আর দেরি না করে আলোচনা শুরু করা যাক।

01. Pokemon Smile । 2022 সালের সেরা গুগল অ্যাপ

বাচ্চা বা শিশুদের জন্য Pokemon Smile একটি মজাদার অ্যাপ। বিশেষ করে এই করোনাকালিন সময়ে বাচ্চারা যখন কোয়ারেন্টাইনে থাকে। বাচ্চারা কোয়ারেন্টাইনে থাকার সময় কিভাবে তাদের দাঁত ব্রাশ করবে তার সঠিক গাইড লাইন ভার্চুয়াল পদ্ধতি দিয়ে থাকে এই অ্যাপসটি। শিশু বাচ্চাদের জন্য যা খুবই মজাদার।

এজন্য আপনাকে যা করতে হবে তা হলো আপনাকে পোকেটিং অ্যাপটি ইনস্টল করে ওপেন করত হবে। তারপর আপনি যখন আপনার সামনের ক্যামেরাটি আপনার মুখের সামনে ঘুড়াবেন তখন আপনার দাঁতের অবস্থান অনুযায়ী কিভাবে আপনার দাঁত ব্রাশ করবেন কিভাবে করবেন অ্যাপটি আপনাকে সঠিক গাইড লাইন দিবে। বিশেষ করে বাচ্চাদের দাঁতের বিভিন্ন অংশ কতক্ষণ ব্রাশ করবে কিভাবে করবে তা বাচ্চারা জানতে ও শিখতে পারবে।

2. Photoshope Camera । 2022 সালের সেরা অ্যাপ

ফটোশপ ক্যামেরাটি আপনার কাছে ২০২২ সালের সেরা অ্যাপ হিসাবে পরিগনিত হবে যখন আপনি এর সুবিধাগুলো সম্পর্কে জানতে পারবেন ও বুঝতে পারবেন। আচ্ছা ধরুন আপনার অনেক দিনের পুরনো একটি ফটো আছে। কেমন হয় যদি আপনি এটাকে একটি মাস্টার পিসে পরিনত করতে পারেন।

হ্যাঁ, Photoshope Camera আপনাকে সেই সুবিধাটি দিবে। কারণ, এটি মূলত একটি ক্লাসিক ফিল্টার ব্যবহার করে পুরনো ফটোকে কয়েক সেকেন্ডের মধ্যে একটি মাস্টার পিসে পরিনত করার কাজ করে। তাছাড়া অ্যাপটি মূলত জেনেরিক ফিল্টার গুলোর সঠিক বিকল্প হিসাবে কাজ করে। আপনি এই অ্যাপটি ব্যবহার করে আপনার পুরনো ফটোগুলোকে আপনার সামাজিক ম্যাধ্যম ও ইনস্টাগ্রামের জন্য ব্যবহার উপযোগী করতে পারেন।

তাহলে এখন আপনি অবশ্যই বিশ্বাস করবেন যে ফটোশপ ক্যামেরা 2022 সালের একটি সেরা অ্যাপ। কারণ, একটি পুরনো ফটোকে কয়েক সেকেন্ডের মধ্যে একটি মাস্টার পিসে পরিনত করার ক্ষমতা রাখে। এটি কি অবশ্যই দূর্দান্ত নয়!

3. HBO MAX । 2022 সালের সেরা গুগল অ্যাপ

আচ্ছা ধরুন, আপনি একজন সিনেমা পাগল লোক। আপনি সিনেমা দেখতে অসম্ভব ভালবাসেন।তাই আপনি প্রত্যেকদিন নতুন নতুন সিনেমা ডাউনলোড করে রাখেন এবং অবসর সময়ে তা দেখেন। প্রত্যেক দিন এভাবে সিনেমা ডাউনলোড করা আপনার জন্য প্রচুর ব্যয়বহুল। কিন্তু কেমন হয় যদি আপনি অফ লাইনে সিনেমা ডাউনলোড করতে ও দেখতে পারেন।

হ্যাঁ  HBO MAX অ্যাপটি আপনাকে সেই সুবিধা  দিবে। এই অ্যাপটি ব্যবহার করে আপনি সিনেমা দেখা ও ডাউনলোডের কাজটি করতে পারবেন। অ্যাপটি ব্যবহারের সবচেয়ে বড় সুবিধা হলো যারা HBO GO ব্যবহার করে তাদের জন্য।

কারণ, যখন আপনি HBO MAX লগইন করবেন এবং সাবস্ক্রিপশন করবেন তখন প্রতিমাসে অন্তত সিনেমা ডাউনলোড ও দেখার দ্বিগুন খরচ কমাতে পারবেন। এই অ্যাপটি আপনাকে সিনেমা  ডাউনলোড ও দেখার খরচ কমাতে ব্যাপক সাহায্য করবে।

4. Anonymous Camera । 2022 সালের সেরা অ্যাপ

আমেরিকায় জর্জ ফ্লয়েড হত্যাকান্ড সম্পর্কে কে না জানে। জর্জ ফ্লয়েড হত্যাকান্ড বিশ্বের আলোচিত ঘটনাগুলোর মধ্যে একটি। আমি এখন যে অ্যাপটি সম্পর্কে বলতে যাচ্ছি তা জর্জ ফ্লয়েডের হত্যাকান্ডের প্রতিবাদের একটি হাতিয়ার হিসাবে ব্যবহৃত হয়েছিল।

Anonymous Camera মূলত এমন একটি অ্যাপ যা পুলিশের বর্বরতার বিরুদ্ধে প্রতিবাদ হিসাবে তৈরি করা হয়েছিল। এটি মূলত জর্জ ফ্লয়েডের হত্যাকান্ডকে প্রতিপাদ্য হিসাবে ব্যবহার করো হয়েছিল যা সবচেয়ে বড়  সুবিধা হলো রিয়েল ওয়ার্ল্ড ইউটিলিটি। অ্যাপটির সবচেয়ে বড় সুবিধা হলো এমন ধরণের রং ব্যবহার করা যা প্রতিবাদকারীদের মুখ ঝাপসা করে দেয় যা অন্য কোন ডিভাসে শনাক্ত করা প্রায় অসম্ভব।

এজন্য ব্যবহারকারীদের শুধু অ্যাপটি ব্যবহার করে একটি ছবি তুলতে হবে। বাকী কাজগুলো কম্পিউটার সয়ংক্রিয় ভাবে করবে। এটি ব্যবহার করে iPhone Xs এবং নতুন ডিভাইস ব্যবহারকারীরা পুরো শরীরকে অস্পষ্ট করতে পারে।

এই অ্যাপটি মেডা-ডেটা মুছে দেওয়ার কাজটিও চমৎকারভাবে করে থাকে। ফলে সোস্যাল মিডিয়াতে ব্যবহারকারীদের শনাক্ত করা মুশকিল করে তোলে।

5.COVIDWISE । 2022 সালের সেরা গুগল অ্যাপ

বর্তমান সময়ে কোভিট -19 একটি আতঙ্কের নাম।কেমন হয় যদি কোন অ্যাপ আপনাকে কোভিট-১৯ সংক্রমন ও সতর্কতা অবলম্বন বার্তা প্রেরণ করে। আমি এখন আপনাকে এমন একটি অ্যাপ সম্পর্কে জানাতে যাচ্ছি যা আপনাকে কোভিট -১৯ শনাক্ত ও সতর্কতা বার্তা দিতে সক্ষম।

যদিও অ্যাপটি কোভিট-১৯ ট্রাকার হিসাবে মার্কিন যুক্তরাষ্ট্রে ব্যাপকভাবে ব্যবহৃত। এটি মূলত ব্যাকগ্রাউন্ডে থেকে গুগল এবং অ্যাপলের এক্সপোজার এপিআই ব্যবহার করে মুভমেন্ট ডেটা ট্রাক করে এবং অন্যান্য ডিভাইসের পাথ ক্রসিং করে ট্রাক করে।

আপনি যদি কোভিট-১৯ কোন ব্যক্তির মাঝে এটি ব্যবহার করে দেখেন তাহলে এই অ্যাপটি আপনাকে একটি সম্ভাব্য সংক্রমন সম্পর্কে সতর্ক করে একটি বিজ্ঞপ্তি পাঠাবে। অ্যাপটি সরকারকেও সতর্ক করার ক্ষমতা রাখে, যাতে সরকার প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করতে পারে।

পরিশেষে

আশা করি আমি  আপনি 2022 সালের সেরা অ্যাপগুলো সম্পর্কে জানাতে পেরেছি এবং সঠিক কাঙ্খিত তথ্য দিতে পেরেছি। আমি এও আশা করি পোস্টটি পড়ে আপনি ব্যক্তিগতভাবে উপকৃত হয়েছেন এবং আমার পোস্টটি আপনাকে ভালো লেগেছে। আমার পোস্টটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে বেশি বেশি করে বন্ধুদের শেয়ার করুন। খোদা হাফেজ। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ