বিজ্ঞানের বিশ্ময়কর ৫ টি গ্যাজেট?

Earning : ৳1.800

আজকে আমি এই নিবন্ধটির মাধ্যমে আপনাদেরকে জানাবো বিজ্ঞানের বিশ্ময়কর ৫ টি গ্যাজেট সমন্ধে। যেগুলোর ব্যবহার অত্যান্ত গুরুত্বপূর্ণ। এই গ্যাজেট গুলো ব্যবহাার এতই কাজের যে আপনি জানলে অবাক হয়ে যাবেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

তো চলুন জেনে নেওয়া যাক এই প্রযুক্তি তথা গ্যাজেট সমন্ধে।

১. বি টু ডগ ট্যাগ (B2 dog tag)

ব্যক্তিগত সুরক্ষা বলতে অনেক বড় যন্ত্র, সাধারণত এমন ধারণাতেই আমরা অব্যস্ত। তবে আমেরিকান ব্রান্ড “বোম্বার কম্পানি” ব্যতিক্রম কিছু চিন্তা করেছে।

কারণ, তারা এমন এক ধারালো ছুড়ি তৈরি করেছে যা দেখতে মোটেও ছুড়ির মতো নয়। বরং বি টু ডগ ট্যাগ নামক স্টাইলিস এই ছুড়িটি ঝুঁলানো যায় গলায়। অনেকটা কুকুরের গলায় পড়া ট্যাগের নিরহ মনে হলেও, আত্মরক্ষার্তে ব্যবহার করা যেতে পারে এটি।

এই ছুড়ির ব্লেডের দৈর্ঘ আড়াই সে.মি. এবং একটি সুরক্ষিত লক দ্বারা আটকে থাকে এই ব্লেডটি। যাতে খোলার সময় কোনো দূরঘটনা না ঘটে।

২. ওয়ালেট নিনজা (Wallet ninja)

ভিজিটিং কার্ড বা বিজনেস কার্ড কি খুব একটা কাজের? বিশেষ বিশেষ ক্ষেত্রে এটি খুবই গুরুত্বপূর্ণ। তবে আমেরিকান বিজ্ঞানিরা এটা নিয়ে ভেবেছেন অন্ন কিছু। তারা সর্বজনীন এটি ব্যবহারের উদ্দেশ্যে, বিজনেস কার্ডকে একটি মালটি টুলে রুপ দিয়েছেন।

অর্থাৎ, একটি বিজনেস কার্ডে থাকবে একাধিক সরঞ্জাম।

এর মধ্যে রয়েছে একটি স্ক্র ড্রাইভার, একটি রুলার, বোতল খোলার যন্ত্র, ফোন স্ট্যাণ্ড, একটি ব্লেড এবং আরো অনেক কিছূ।

৩. নাইটকোর এমটি ২১ সি (Nightcore mt 21c)

ঘুটঘুটে অন্ধকারে যদি রাস্তা চিনতে বা কোনো জটিল কাজ করতে হয়, তবে চিনের তৈরি নাইটকোর ২১সি টর্চ লাইটি টি হতে পারে আপনার পরম বন্ধু। মাত্র ১০০ গ্রাম ওজনের এই বস্তুটি পকেটে নিয়ে ঘুরতে পারবেন স্বছন্দে।

টর্চ লাইটটি শক্তিশালী প্রটেক্টর দিয়ে তৈরি করা, ফলে পানি বা  কাঁদা মাটিতে পড়ে গেলে ভেতরটা থাকবে একদম পরিছন্ন।

এতে রয়েছে ৫টি সামঞ্জস্যপূর্ণ ব্রাইটনেস লেভেল। ডাবল ক্লিপ থাকায় এটি পরিধেয় কাপর বা ব্যাগে আটকিয়ে রাখা সহজে। যেকোন স্টান্ডার্ট বা চার্জেবুল ব্যাটারি উভয় দ্বারাই চার্জ করা যাবে।

৪. এক্সপ্লোরার লাইটার (Explorar lighter)

সভ্যতার শুরুর এক বিশাল আবিষ্কার অগ্নি বা আগুন। আর আগুন যে শুধু রান্নার কাজে দরকারি তা নয় তাপ এবং আলোরও অন্যতম উৎস্য।

অনেক জরুরি মুহূর্ত আছে যখন আগুন ধরানোর ভীষণ প্রয়োজন হয়, তাই সেটাই মাথায় রেখে ব্রান্ড এক্সপ্লোরার এই লাইটার আবিষ্কার করেছে।

এটি বিদ্যুৎ এর সাহায্যে চলে তাই সরাসরি আগুন তৈরি করে না। বরং ডাবল প্লাজমা আর্ট তৈরি করে, ফলে আগুন ধরাতো আরো সুবিধাজনক।

কারণ সরাসরি আগুন তৈরি হয় না বলে বাতাশে এটি ছড়ায় না এবং এই লাইটার পানি বা কাদার সংস্পর্শে এলেও আগুন ধরানো যায় অনায়াসে। ইউএসবি চার্জিং প্লাগে চার্জ করতে হয় এবং ফুল চার্জ হতে সময় লাগে মাত্র ২ ঘণ্টা এবং  ব্যবহার করা যায় ২০০ বার।

৫. ফিলিপস ৯০০০ এনএল (Philips 9000nl)

এটি একটি সময় উপযোগী উদভাবন। কারণ এটি যথাযথ স্বাস্থ বজায় রাখতে আপনাকে সাহায্য করবে। এটি চুল, দাড়ি ছাঁটাই করার যন্ত্র বা ক্লিনার। এটি লেজার লাইটের মাধ্যমে চুল, দাড়ি কাঁটার যন্ত্র।

যা আপনাকে চিরদিনের জন্য সেভ করা বা চুল ভুল করে কাঁটাকে চিরদিনের জন্য ভুলিয়ে দিবে। এটি চুল এবং দাড়ি সুনিপণ ভাবে সেভ করা যায় কম সময়ে।

এটির একপাশ ৩২ মি.মি. যা চুল বা দাড়ি ক্লিন করার জন্য ব্যবহার করা হয় এবং অন্যপাশটি ১৫ মি.মি. যা দিয়ে মুখের ছোট ছোট অংশ যেমন: নাক, ঠোটের দুই পাশ ইত্যাদি ক্লিন করার জন্য ব্যবহার করা হয়। এটি কেবল বিহীন এবং ওয়াটাপ্রুফ।

Related Articles
Comments

You must be logged in to post a comment.