ইউটিউব থেকে সর্বোচ্চ আয় করার জন্য ২ টি পরামর্শ

আসসালামু আলাইকুম/আদাব কেমন আছেন প্রিয় পাঠক বন্ধুরা নিশ্চয় ভালো আছেন আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। আমরা সবাই ইউটিউবে ভিডিও দেখি আর এই ইউটিউব থেকে অনেকে ইনকাম করছে। এটাও সবার না জানার কথা নয় চাইলে আপনিও করতে পারবেন। এই এপ্পস থেকে ইনকাম, এই এপ্পস এ ইনকাম করতে হলে আপনাকে পরিশ্রম করতে হবে ভালো কন্টেন্ট ক্রিয়েট করতে হবে যাতে করে আপনার অনেক অনেক দর্শক থাকে তবেই আপনি টাকা ইনকাম করা সম্ভব।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ইউটিউবে ইনকাম করার সেরা কিছু প্রন্থা নিয়ে আজকের ব্লগে আলোচনা হবে তাহলে দেরি না করে কাজের কথায় আসি।

গুগল এডসেন্সঃ

ইউটিউবে ইনকাম করার জন্য গুগল এডসেন্স সর্বত্র পরিচিত এই প্রক্রিয়ায় আপনি আপনার ইউটিউব ভিডিওতে এড সো করিয়ে মাসে হাজার হাজার ডলার ইনকাম করতে পারবেন তবে এটা খুব কঠিন পন্থা। আপনার যদি এক হাজার সাবস্ক্রাইব এবং চার হাজার ঘন্টা ওয়াচটাইম থাকে তবেই আপনি এডসেন্সের জন্য মনোনীত হবেন।

তবে এইসব ফর্মালিটি সবাই পূরণ করা সম্ভব হয়ে ওঠে না। এক হাজার সাবস্ক্রাইব যেকোনোভাবে পূরণ করলেন তবে চার হাজার ঘন্টা ওয়াচটাইম পূরণ করা অনেক কষ্টের কাজ তাই আমার পরামর্শ এডসেন্সের পিছনে না ছোটাছোটি করে চ্যানেলকে বড় করার পরিকল্পনা করেন এতে আপনি আরো বেশি টাকা লাভ করতে পারেন।

স্পন্সরঃ

যেকোনো প্রতিষ্ঠানের প্রচার করে আপনি হাজার হাজার টাকা ইনকাম করা সম্ভব তবে যদি আপনার বেশি সাবস্ক্রাইব না থাকে তাহলে কেও আপনাকে প্রচার করতে রাজি হবে না।  আপনার আয়ও হবে না। তাই এই সেক্টরে কাজ করতে গেলে আপনার প্রচুর ভিউয়ার ও সাবস্ক্রাইবার থাকা আবশ্যক।

অনেকের ভিউয়ার দেখে নানান প্রতিষ্ঠানের মালিকেরা তার কাছে আসবে তাদের প্রতিষ্ঠানের প্রচার করানোর জন্য কিন্তু অনেক সময় দেখবেন আপনি অনেক বড় ইউটিউবার কিন্তু স্পন্সর পাচ্ছেন না তখন আপনি প্রতিষ্ঠানের কাছে যেতে হবে গিয়ে বলবেন ভাই বা চাচা আমি একটা চ্যানেলের মালিক আমার ভিডিও ১লক্ষ এর বেশি মানুষ দেখে, এখন আমি আমার চ্যানেলে আপনার প্রতিষ্ঠানের প্রচার করলে অনেকে এই ভিডিও এর মাধ্যমে আপনাকে এবং আপনার প্রতিষ্ঠানকে চিনবে।

এখন আপনি চাইলে সামান্য টাকার মাধ্যমে আপনার প্রতিষ্ঠানের প্রচার করাতে পারবেন এতে আপনার দোকানের বেচাকেনা বাড়বে। পরিচিতি লাভ করবে দেখবে এতে আস্তে আস্তে তোমার চ্যানেল স্পন্সর পেতে শুরু করবে।

মনে করো প্রতি স্পন্সর পাচ হাজার টাকা প্রতি মাসে পাঁচটি স্পন্সর সুতরাং ৫*৫ হাজার =পঁচিশ হাজার টাকা অবিশ্বাস্য আয় এরকম আয় হয়তো কেও স্বপ্নেও চিন্তা করে না আসলে এই ইনকামটা একজন সরকারি চাকুরীজীবী এর এক মাসের বেতন এর সমান।

আপনি যদি অনলাইনে একজন চাকুরীজীবী এর সমান টাকা আয় করতে পারেন তবে চাকুরীর কি দরকার।

এপর্যন্ত ছিলো আজকের ব্লগ আগামী ব্লগে দেখা হবে ইনশাল্লাহ যদি আল্লার রহমতে আমি এবং আপনি দুইজনই বেচে থাকি। এই মহামারী এর সময় মাস্ক পরুন,সামাজিক দুরত্ব বজায় রাখুন এবং ঘরে থাকুন সুস্থ থাকুন আসসালামু আলাইকুম আল্লাহ হাফিজ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ