YouTube channel তৈরি করে টাকা ইনকাম করার পুরো গাইড 2021গাইড 2021

আসসালামু আলাইকুম রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। আজকে আমরা শিখতে বা জানতে চলেছি,,, কিভাবে ইউটিউব থেকে টাকা ইনকাম করা যায়। ইউটিউব হল সারা বিশ্বের সবচেয়ে জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম। আর এই প্লাটফর্মে প্রচুর পরিমাণে ইউজার রয়েছে। ইউটিউবে প্রায় ৩০ টার মতো ক্যাটাগরির ভিডিও পাওয়া যায়।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

বিভিন্ন ধরনের ভিডিও আপনারা ইউটিউবে পেয়েছেন। কারণ কোন কিছু জানার অথবা শেখার জন্য, বেশিরভাগ লোকই ইউটিউবে ভিডিও দেখে থাকে। আর এখনকার বর্তমান সময়ে ঘরে বসে অনলাইনে ইউটিউবে আয় করা যায়। যদি ইউটিউবে কাছ থেকে নয় অনেক বছর ধরে আয় করা যায় তবে, আগেকার সময়ে এক কঠিন ভাবে ইনকাম করতে হতো ইউটিউবে।

কিন্তু এখনকার বর্তমান সময়ে যে কেউ চাইলেই ইউটিউবে ইনকাম করতে পারে সহজে। ইউটিউবে তেমন কোনো খাটাখাটনি করতে হয় না । শুধুমাত্র কন্টেন কোয়ালিটি ঠিক রেখে একটি ভিডিও আপলোড করে দিলেই হল। একজন ইউটিউবার এর কাজ হলো শুধু ভিডিও মেক করে আপলোড করা ইউটিউব চ্যানেল। ব্যাস আপলোড করে এই ইউটিউব থেকে হাজার হাজার লাখ লাখ টাকা আয় করা যায়।

তাই আজকের এই আর্টিকেলে আমরা শিখতে এবং জানতে যাচ্ছি,,, কিভাবে ইউটিউব থেকে টাকা ইনকাম করতে হয়? ইউটিউব থেকে ইনকাম কখন শুরু হবে? আপনি ইউটিউবে ইনকাম করার উপযোগী কিনা? এই বিষয়বস্তুগুলো নিয়ে step-by-step বিস্তারিত আলোচনা করব। যার মাধ্যমে আপনারা সহজেই ইউটিউব থেকে টাকা ইনকাম সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

ইউটিউব কিঃ এখনকার সময়ে ইউটিউব কি এই প্রশ্নটা আসেনা। কারণ এই যুগে প্রায় আমরা সকলেই ইউটিউব এর নাম শুনেছি। শুধু নাম শুনেছি বললে ভুল হবে কেননা অনেকেই আমরা ইউটিউব এর ভিডিও প্রতিনিয়ত দেখি। ইউটিউব সারা বিশ্বের সবচেয়ে জনপ্রিয় প্ল্যাটফর্ম এর অন্যতম একটি প্ল্যাটফর্ম।

অহরহ আপনার আমার সকলের প্রয়োজনীয় সকল ধরনের ভিডিও ইউটিউবে রয়েছে। এখন আপনি যদি বলেন কিভাবে ইউটিউব থেকে ইনকাম করতে হয়? এই লেখাটি যদি আপনি ইউটিউবে সার্চ দেন হাজার হাজার ভিডিও কিন্তু আপনাকে দেখানো হবে! ঠিক একইভাবে আপনি যা লিখে ইউটিউবে সার্চ দিবেন তার উপরে ভিডিও আসতে বাধ্য! তাই ইউটিউবে আপনার প্রয়োজনীয় সকল ধরনের ভিডিও গুলো পাবেন।

ইউটিউব থেকে সত্যি কি ইনকাম করা যায়ঃ সত্যিকার অর্থে ইউটিউব থেকে শুধু আয় করা যায় না। বরং ছোট ছোট 15-16 বছরের ছেলেমেয়েরা ইউটিউব থেকে প্রচুর পরিমানে আয় করে। কেননা ইউটিউব থেকে টাকা ইনকাম করার জন্য তেমন কোনো যোগ্যতা অথবা বয়সের প্রয়োজন হয় না। ঠিক এ কারণেই যে কেউ চাইলে ইউটিউব থেকে আয় করতে পারে।

ইউটিউব থেকে টাকা ইনকাম আপনি করার উপযোগী কি?

ভাই আপনি আমি প্রায় সকলেই ইউটিউব থেকে টাকা আয় করতে পারবো। ইউটিউব থেকে টাকা ইনকাম করার সবার ক্ষেত্রেই উন্মুক্ত। কোন টাকা ইনভেস্ট না করে, সম্পূর্ণ ফ্রিতে ইউটিউব থেকে টাকা আয় করা যায় । ইউটিউব থেকে যে কেউ চাইলে টাকা আয় করতে পারে।

তবে ইউটিউব থেকে ইনকাম করার জন্য, বয়স কমপক্ষে 18 বছর হতে হবে। তাছাড়া ইউটিউব থেকে ইনকাম করার জন্য, তেমন কোনো যোগ্যতা দক্ষতা থাকতে হয় না। তাই যে কেউ চাইলে অনলাইনে ইউটিউব এর মাধ্যমে টাকা ইনকাম করতে পারে। শুধুমাত্র মানুষের প্রয়োজনীয় তথ্য বহুল ভিডিও আপলোড করতে পারলেই হলো।

তবে ইউটিউব থেকে ইনকাম করার জন্য, নিজের শ্রম, ইচ্ছাশক্তি, ধৈর্য, পরিশ্রম, সততা ইত্যাদি নিয়ে কাজ করতে হবে। আর মানুষের প্রয়োজনীয় তথ্যবহুল ভিডিও আপলোড করতে পারলেই। আপনারা ইউটিউব থেকে টাকা ইনকাম করার উপযোগী। তবে সম্পূর্ণ নিজের ধৈর্য ও মানুষের প্রয়োজনীয় ভিডিও আপলোড করার চেষ্টা করতে হবে। তাহলে আপনি ইউটিউব থেকে টাকা ইনকাম করার উপযোগী হবেন।

ইউটিউব থেকে টাকা কিভাবে ইনকাম শুরু করা যায়?

ইউটিউব থেকে টাকা ইনকাম শুরু যেভাবেঃ এখন আপনি যদি ইউটিউব থেকে টাকা ইনকাম করতে চান তাহলে, প্রথমেই আপনাকে ইউটিউবে একটি চ্যানেল তৈরি করতে হবে। এবং নিয়মিত আপনার ইউটিউব চ্যানেলের ভিডিও আপলোড করতে হবে। সব সময় মানুষের প্রয়োজনীয় তথ্যবহুল ভিডিও দেওয়ার চেষ্টা করতে হবে।

যেন মানুষের আপনার ভিডিওগুলো দেখে এবং উপকৃত হয়। তাছাড়া আপনার ভিডিও দেখার জন্য তারা জানো আগ্রহ থাকে। এবং ইউটিউব থেকে টাকা ইনকাম শুরু করার জন্য, ইউটিউব এর কিছু শর্ত রয়েছে। এই শর্তগুলো পূরণ করতে পারলেই আপনি ইউটিউব থেকে টাকা ইনকাম শুরু করতে পারবেন। তাছাড়া ইউটিউব এ কাজ করার জন্য কিন্তু অনেক নিয়ম-নীতি রয়েছে।

ইউটিউব থেকে টাকা 💸 করার পূর্বশর্তঃ এখন আপনি যদি ইউটিউব থেকে ইনকাম শুরু করতে চান তাহলে, আপনি কে আপনার ইউটিউব এর শর্তগুলো পূরণ করতে হবে। ইউটিউব এর যে শর্ত সেগুলো পূরণ করতে পারলেই। আপনারা টাকা ইনকাম করার জন্য তাদের কাছে আবেদন করতে পারবেন। আর আবেদন অ্যাপ্রুভ হলে আপনার ইনকাম শুরু হয়ে যাবে।

  1. আপনার ইউটিউব চ্যানেলে কমপক্ষে 1000 সাবস্ক্রাইবার থাকতে হবে।
  2. আপনার ইউটিউব চ্যানেলে কমপক্ষে 4000 ঘন্টা ওয়াচ টাইম হতে হবে।
  3. উপরোক্ত দুটি শর্ত আপনাকে কমপক্ষে 12 মাসের ভিতরে কমপ্লিট করতে হবে।

প্রিয় বন্ধুরা উপরোক্ত শর্ত হলো ইউটিউবের। যদি আপনি ইউটিউবে ইনকাম শুরু করতে চান তাহলে, শুরুতে আপনাকে উপরোক্ত শর্তগুলো পূরণ করতে হবে। এবং উপরোক্ত শর্তগুলো পূরণ করতে পারলে আপনারা ইউটিউব থেকে টাকা ইনকাম শুরু করতে পারবেন। উপরোক্ত শর্ত * করলেই আবেদন করার একটি অপশন চলে আসবে অটোমেটিক্যালি।

এবং সেখান থেকে আপনারা সরাসরি টাকা ইনকাম করার জন্য তাদের কাছে আবেদন করতে পারবেন। সাধারণত ইউটিউব চ্যানেলটি আপনাকে ইউটিউব এর পার্টনার প্রোগ্রাম এর সাথে যুক্ত হতে হবে। অনেকেই বলে, ইউটিউবের মনিটাইজেশন। আর আপনার ইউটিউব চ্যানেলে মনিটাইজেশন অন করলেই আপনার ইনকাম ইউটিউবে শুরু হয়ে যাবে।

গুরুত্বপূর্ণ কিছু কথা 

প্রিয় বন্ধুরা, এতক্ষণ আমরা কিভাবে ইউটিউব থেকে টাকা ইনকাম করা যায়? এই বিষয়বস্তুগুলো নিয়ে step-by-step বিস্তারিত আলোচনা করেছি। ইউটিউব থেকে যে কেউ চাইলে ইনকাম করতে পারে। কেননা ইউটিউব উন্মুক্ত একটি প্ল্যাটফর্ম। আপনারা যদি উপরোক্ত বিষয়গুলো মন দিয়ে পড়ে থাকেন তাহলে, বুঝতে পারবেন কিভাবে ইউটিউব থেকে টাকা ইনকাম করা যায়। তবে আপনি যদি সত্যিই ইউটিউব থেকে টাকা আয় করতে চান তাহলে,

অবশ্যই আপনাকে বেশ কিছু জিনিস মেনে কাজ করতে হবে। ইউটিউব থেকে টাকা ইনকাম করার জন্য ইউটিউব এর বেশ কিছু নিয়ম নীতি এবং গাইডলাইন রয়েছে। এই নিয়ম নীতি এবং গাইডলাইন অমান্য করে কেউ কাজ করতে পারে না। যারা ইউটিউব এর এই নিয়ম নীতি এবং রুলস অমান্য করে কাজ করবে। তারা কখনোই ইউটিউব থেকে আয় করতে পারবে না। তবে হ্যাঁ অবশ্যই তাদের নিয়ম-নীতি মেনে আপনাকে ইউটিউব চ্যানেলে কাজ করতে হবে।

তাই আপনি যদি ইউটিউব থেকে সত্যি ইনকাম করতে চান তাহলে, অবশ্যই আপনারা তাদের নিয়ম-নীতি মেনে কাজ করবেন। আপনারা যদি তাদের নিয়ম-নীতি অমান্য করে কাজ করেন তাহলে, কখনোই ইউটিউব থেকে আয় করতে পারবেন না আপনারা। তাই ইউটিউবে আপনি যদি ইনকাম করার উদ্দেশ্যে আসেন, অবশ্যই youtube-এর নিয়ম-নীতি গাইডলাইন মেনে কাজ করবেন। তাহলে আশা করা যায় আপনিও ইউটিউব থেকে আয় করতে পারবেন।

পরিশেষে,

তো বন্ধুরা, এতক্ষণ আমরা ইউটিউব কি? ইউটিউব থেকে টাকা কিভাবে ইনকাম করতে হয়? ইউটিউব থেকে আয় করার উপযোগী আপনি হয়েছেন কিনা? কিভাবে ইউটিউবে ইনকাম শুরু হয়? এই বিষয়বস্তুগুলো নিয়ে step-by-step বিস্তারিত আলোচনা করেছি।

যেগুলো সম্পর্কে হয়তবা আপনাদের বিস্তারিত নলেজ চলে এসেছে।যদি কোন প্রশ্ন অথবা মতামত থাকে সেটা কমেন্ট এর মাধ্যমে জানাতে একদমই ভুলবেন না। আজকের আর্টিকেলটি এ পর্যন্তই দেখা হবে অন্য কোন আর্টিকেলে। আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

সকলকে জানাতে চাই ও জানতে চাই!