যারা ইউটিউবে চ্যানেল খুলে মনিটাইজ করে টাকা ইনকাম করতে চান।তাদের জন্যই আজকের এই গোপন টিপস

Earning : ৳3.600

Brand ব্রান্ড চ‍্যানেল নাম ঠিক করা:

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ইউটিউব চ্যানেল খোলার পূর্বেই আপনাকে এই বিষয়গুলো নিয়ে ভাবতে হবে, যে

☆ ইউটিউব চ্যানেলের নাম কি দিবেন

☆আপনার ভিডিও ক্যাটাগরি কি হবে

☆এবং কি ধরনের চ্যানেল আপনি খুলতে চান?

এরপর আপনাকে গভীরভাবে ভাবতে হবে এবং চ্যানেলের নাম ঠিক করতে হবে এবং চ্যানেলের নামটি এমন দিতে হবে যেন এই নামের আর কোন চ্যানেল না থাকে।এখন প্রশ্ন হলো, আপনি কিভাবে জানবেন যে আপনি যে নামটি ঠিক করেছেন সেই নামের আরও কোন চ্যানেল আছে কিনা?

এর জন্য আপনাকে অবশ্যই ইউটিউবে যেতে হবে এবং ইউটিউবে গিয়ে আপনার ভাবা নামটি সার্চ করতে হবে, করার পর আপনি ডান পাশের উপরে দেখতে পাবেন এবং থ্রি ডট,এ অপশনে ক্লিক করবেন করার পর দেখতে পাবেন ফিল্টার এবং ফিল্টার করার পর আপনি দেখতে পাবেন চ্যানেল এবং অল সেখানে চালু করে আপনাকে সার্চ দিতে হবে এর পরে আপনি দেখতে পাবেন,

অনেকগুলি চ্যানেল এর মধ্যে আপনার সাথে অনেক গুলো চ‍্যানেল এর মিল আছে কিনা।

যদি আপনার নামের সাথে অনেকগুলো চ্যানেলের নাম মিলে যায় তাহলে আপনি এই নামটি রাখবেন না। আরেকটি নাম রাখবেন।

Brand ব্রান্ড চ‍্যানেল তৈরি :

এরপরই আপনার যে কাজ আসবে তা হলো একটি ব্র্যান্ড চ্যানেল তৈরি করা। আপনি ইন্টারনেটে দেখে দেখে ব্রান্ড চ্যানেল তৈরি করতে পারবেন এবং এটা দেখতে পারবেন বেশ কিছু ইউটিউব চ্যানেলে।যেখানে সুন্দর করে পরিপাটি করে আপনাকে চ্যানেলটি তৈরি করা শেখাবে।চ্যানেলটি তৈরি করার পর আপনাকে ইউটিউব সম্পর্কে আরও কিছু ধারণা অর্জন করতে হবে এবং এরপর থেকে আপনি ভিডিও তৈরীর কাজ শুরু করবেন।

ভিডিও তৈরি করবেন আপনি যে টপিকের উপর সে টপিকের কিওয়ার্ড রিসার্চ করবেন এবং দেখবেন আপনার ইউটিউব চ্যানেলে এরপর আপনাকে ভিডিও এডিট করতে হবে এবং প্রপারলি সময়মতো ইউটিউব চ্যানেলে আপলোড করতে হবে।

ভিডিও আপলোড সময় সূচী :

কখন ভিডিও আপলোড করবেন: ভিডিও আপলোড করার নির্দিষ্ট কিছু সময় সুচী মানতে হয়। এর ফলে ভিডিও ভিউ বেশি আসে। আপনি প্রতিদিন বা প্রত‍্যেকবার এক সময়ে আপলোড করবেন। যেমন আপনি যদি তিনদিন পর পর বিকেলে আপলোড করে থাকেন তবে পরবর্তীতে  আবার তিনদিন পর বিকেলে আপলোড করতে হবে। এটা অত্যন্ত ভালো একটি অভ‍্যাস।

ভিডিও টপিক :

নির্দিষ্ট  একটি ভিডিও টপিক বেছে নিন এবং  এই মোতাবেক ভিডিও আপলোড করুন। বারবার ভিডিও টপিক পরিবর্তন করবেন না। আপনার চ‍্যানেলকে নির্দিষ্ট একটি টপিকের উপর গড়ে তুলুন।

শেষ কথা :

 উপরে সম্পুর্নভাবে সকল তথ‍্য তুলে ধরতে পারি নি। তবুও চেষ্টা করেছি আপনাদের সঠিক তথ‍্যগুলো দিতে। কোনো ভুল হলে জানাবেন। শেই পযর্ন্ত ভালো থাকুন সুস্থ থাকুন। খোদা হাফেজ।

চ‍্যানেল বাছাইচ‍্যানেল নাম বাছাই

Comments

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ

Hello,বন্ধুরা ভালো আছেন নিশ্চয়ই। আমি যতটুকু পারি আপনাদের সাথে জ্ঞান শেয়ার করার চেষ্টা করবো। ধন‍্যবাদ।

আপনার জন্য আরও লেখা: