কিভাবে আমরা ইউটিউব থেকে আয় করতে পারি।

ইউটিউব থেকে আয় করার বিভিন্ন উপায় রয়েছে। এখানে সবচেয়ে জনপ্রিয় কিছু পদ্ধতি রয়েছে:

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

1. বিজ্ঞাপনের আয়: YouTube তার বিজ্ঞাপনের আয়ের একটি অংশ সেই নির্মাতাদেরকে প্রদান করে যারা বিজ্ঞাপনের মাধ্যমে তাদের ভিডিও নগদীকরণ করে।

আপনার ভিডিওগুলি নগদীকরণ করার জন্য, আপনাকে অবশ্যই YouTube পার্টনার প্রোগ্রামের যোগ্যতার প্রয়োজনীয়তাগুলি পূরণ করতে হবে, যার মধ্যে গত 12 মাসে কমপক্ষে 1,000 সদস্য এবং 4,000 দেখার ঘন্টা অন্তর্ভুক্ত রয়েছে৷

2. স্পনসরশিপ: ব্র্যান্ডগুলি তাদের ভিডিওতে তাদের পণ্য বা পরিষেবাগুলি প্রচার করার জন্য YouTubersকে অর্থ প্রদান করতে পারে ৷

একটি সংক্ষিপ্ত উল্লেখ থেকে একটি পূর্ণ-বিকশিত পণ্য পর্যালোচনা পর্যন্ত হতে পারে।

3. পণ্য বিক্রয়: আপনি আপনার YouTube দর্শকদের কাছে আপনার ব্র্যান্ড বা লোগো সমন্বিত টি-শার্ট, মগ এবং অন্যান্য আইটেমের মতো পণ্যদ্রব্য বিক্রি করতে পারেন।

4. সুপার চ্যাট এবং সুপার স্টিকার: দর্শকরা তাদের প্রিয় নির্মাতাদের সমর্থন করার জন্য লাইভ স্ট্রিম চলাকালীন সুপার চ্যাট বার্তা বা সুপার স্টিকার কিনতে পারেন।

5. অ্যাফিলিয়েট মার্কেটিং: আপনি আপনার ভিডিওর বিবরণে অ্যাফিলিয়েট লিঙ্কগুলি অন্তর্ভুক্ত করতে পারেন এবং সেই লিঙ্কগুলির মাধ্যমে করা যেকোনো বিক্রয়ের উপর কমিশন উপার্জন করতে পারেন।

6. ক্রাউডফান্ডিং: আপনি আপনার YouTube চ্যানেলকে সমর্থন করার জন্য আপনার দর্শকদের কাছ থেকে তহবিল সংগ্রহ করতে প্যাট্রিয়ন, কিকস্টার্টার বা ইন্ডিগোগোর মতো ক্রাউডফান্ডিং প্ল্যাটফর্মগুলি ব্যবহার করতে পারেন৷

 মনে রাখবেন যে YouTube-এ অর্থ উপার্জনের জন্য উল্লেখযোগ্য পরিমাণ সময়, প্রচেষ্টা এবং উত্সর্গের প্রয়োজন। মানসম্পন্ন সামগ্রী তৈরি করা অপরিহার্য যা আপনার দর্শকদের সাথে অনুরণিত হয় এবং তাদের ধারাবাহিকভাবে জড়িত করে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ