কিভাবে পিসিতে উইন্ডোজ 10 ইন্সটল করব

উইন্ডোজ 10 প্রবর্তনের নির্দেশাবলী: সম্পূর্ণ স্থাপন: আমরা প্রতিষ্ঠার ওয়াকথ্রুতে নামার আগে, এটি আসলে গুরুত্বপূর্ণ যে Windows 10 প্রবর্তন একটি বর্ধিত চক্র হতে পারে। আপনার এটি সহ্য করার পর্যাপ্ত সুযোগ রয়েছে তা নিশ্চিত করুন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

1. আপনার গ্যাজেটটি Windows 10 ফ্রেমওয়ার্কের প্রয়োজনীয়তা পূরণ করে তা পরীক্ষা করুন৷ নীচে আপনি Windows 10 চালানোর জন্য প্রত্যাশিত বেস স্পেসগুলি পর্যবেক্ষণ করবেন, তাই আপনার গ্যাজেটটি সক্ষম কিনা তা পরীক্ষা করুন:

কম্পিউটার চিপ: 1GHz বা দ্রুত প্রসেসর

স্ল্যাম: Windows 10 32-সাইকেলের জন্য 1GB বা Windows 10 64-সংখ্যার জন্য 2GB

ক্ষমতা: 32GB বা তার বেশি স্থান

GPU: ডাইরেক্টএক্স 9 কার্যকরী বা পরবর্তীতে WDDM 1.0 ড্রাইভার সহ

দেখান: 800x600 লক্ষ্য বা উচ্চতর

ইভেন্টে যে আপনার পিসিতে চশমার ঘাটতি রয়েছে, আমাদের সেরা পিসিগুলির সমাবেশটি দেখুন। অথবা তারপর আবার সেরা গেমিং পিসিগুলির মধ্যে একটি বাছাই করে একটি নৃশংস মেশিন পান।

ডেল এক্সপিএস 15

ডেল এক্সপিএস 15 একটি চমত্কার Windows10 পিসি (চিত্র ক্রেডিট: টমস গাইড)

2. ইউএসবি প্রতিষ্ঠা মিডিয়া তৈরি করুন। Microsoft এর Windows 10 ডাউনলোড পৃষ্ঠায় যান এবং "Windows 10 প্রতিষ্ঠা মিডিয়া তৈরি করুন" এর অধীনে "এখনই ডাউনলোড করুন" নির্বাচন করুন। ডাউনলোড করা ইনস্টলার যন্ত্রটিকে একটি USB ড্রাইভে সরান৷ উইন্ডোজ 10 প্রবর্তনের নির্দেশাবলী: প্রতিষ্ঠা মিডিয়া তৈরি করুন

(ছবির ক্রেডিট: উইন্ডোজ)

ব্যবসায়িক

3. ইনস্টলার যন্ত্র চালান। এটিতে ট্যাপ করে ইনস্টলার যন্ত্রটি খুলুন। মাইক্রোসফটের শর্তাবলী স্বীকার করুন এবং তারপরে "আপনাকে কি করতে হবে?" এ "অন্য পিসির জন্য প্রতিষ্ঠা মিডিয়া তৈরি করুন" নির্বাচন করুন।

পৃষ্ঠা কোন ভাষা বেছে নেওয়ার প্রেক্ষিতে আপনি বিশ্বাস করেন যে Windows 10 চালানো উচিত, এবং কোন রিলিজটিও আপনার প্রয়োজন (32-সাইকেল বা 62-পিস), আপনাকে জিজ্ঞাসা করা হবে আপনার কোন ধরণের মিডিয়া ব্যবহার করতে হবে।

একটি USB ড্রাইভ থেকে প্রবর্তন করা অবশ্যই সবচেয়ে পছন্দের পছন্দ তবে আপনি একইভাবে একটি CD বা ISO রেকর্ড থেকেও পরিচয় করিয়ে দিতে পারেন৷ আপনি যখন আপনার গ্যাজেট বাছাই করবেন, ইনস্টলার যন্ত্রপাতি প্রয়োজনীয় রেকর্ড ডাউনলোড করবে এবং আপনার ড্রাইভে রাখবে।

4. আপনার প্রতিষ্ঠা মিডিয়া ব্যবহার করুন. আপনার গ্যাজেটে আপনার প্রতিষ্ঠা মিডিয়া এম্বেড করুন এবং তারপরে PC এর BIOS বা UEFI অ্যাক্সেস করুন। এগুলি এমন কাঠামো যা আপনাকে আপনার পিসির কেন্দ্রের সরঞ্জামগুলি নিয়ন্ত্রণ করার অনুমতি দেয়।

এই ফ্রেমওয়ার্কগুলিতে যাওয়ার সাথে জড়িত পদ্ধতিটি প্রতিটি গ্যাজেটের জন্য উল্লেখযোগ্য, প্রযোজকের সাইটে আপনাকে এখানে কিছু সহায়তা দেওয়ার বিকল্প থাকা উচিত। মোটামুটি, আপনার পিসি বুট আপ হওয়ার সাথে সাথে আপনাকে F2, F12 বা ডিলিট কী টিপতে হবে।

উইন্ডোজ 10 প্রবর্তনের জন্য ধাপে ধাপে নির্দেশাবলী: BIOS/UEFI-এ প্রতিষ্ঠা মিডিয়া থেকে বুট করুন

(ছবির ক্রেডিট: শাটারস্টক)

5. আপনার PC এর বুট অনুরোধ পরিবর্তন করুন. আপনি যখন আপনার পিসির BIOS/UEFI-এর কাছে যাবেন তখন আপনাকে বুট অনুরোধের সেটিংস খুঁজে বের করতে হবে। আপনি সত্যিই চান যে উইন্ডোজ 10 প্রতিষ্ঠার যন্ত্রটি গ্যাজেটের চলমান বর্তমান বুট ড্রাইভের তুলনায় রানডাউনে উচ্চতর হোক: এটি হল SSD বা HDD যা আপনার এটিকে বিদ্যমান OS থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

আপনাকে ইনস্টলার রেকর্ড সহ ড্রাইভটিকে বুট অনুরোধ মেনুর প্রকৃত শীর্ষে সরাতে হবে। বর্তমানে, আপনি যখন আপনার গ্যাজেটটি পুনরায় চালু করবেন তখন Windows 10 ইনস্টলারটিকে প্রথমে স্ট্যাক আপ করা উচিত।

6. আপনার গ্যাজেট পুনরায় চালু করুন৷ BIOS/UEFI-এ আপনার সেটিংস সংরক্ষণ করুন এবং আপনার গ্যাজেট রিবুট করুন।

7. প্রতিষ্ঠা সম্পূর্ণ করুন। আপনার গ্যাজেটটি এখন পুনঃসূচনা করার সময় Windows 10 প্রতিষ্ঠা ডিভাইসটিকে স্ট্যাক আপ করা উচিত৷ এটি আপনাকে প্রতিষ্ঠা চক্রের অবশিষ্ট অংশের মাধ্যমে নির্দেশ করবে।

উইন্ডোজ 10 প্রবর্তনের নির্দেশাবলী: উইন্ডোজের আরও প্রতিষ্ঠিত উপস্থাপনা থেকে আপগ্রেড করা লক্ষ্য করুন। উইন্ডোজ 10 প্রবর্তনের নির্দেশাবলী: ইনস্টলার যন্ত্রপাতি ডাউনলোড করুন

(ছবির ক্রেডিট: শাটারশক)

ধরে নিচ্ছি আপনি Windows 7 বা Windows 8 থেকে Windows 10-এ চলে যাচ্ছেন, চক্রটি অনেক সহজ। এটি উইন্ডোজ ওয়ার্কিং ফ্রেমওয়ার্কের আরও প্রতিষ্ঠিত ফর্ম থেকে ওভারহল করার উপায়।

1. ইনস্টলার যন্ত্র ডাউনলোড করুন. Microsoft এর Windows 10 ডাউনলোড পৃষ্ঠায় যান এবং "Windows 10 প্রতিষ্ঠা মিডিয়া তৈরি করুন" এর অধীনে "এখনই ডাউনলোড করুন" নির্বাচন করুন।

2. ইনস্টলার ডিভাইস চালান। আপনি পৃথক স্থাপনা মিডিয়া তৈরি না করেই ইনস্টলার ডিভাইস থেকে সহজভাবে আপনার Windows এর ভেরিয়েন্ট আপডেট করতে পারেন। যখনই আপনি "এটি আপনার কি করতে হবে?" এলাকায়, "এখনই এই পিসি আপডেট করুন" নির্বাচন করুন।

3. Windows 10 প্রতিষ্ঠা সম্পূর্ণ করুন। বর্তমানে ইনস্টলার যন্ত্রপাতি আপনাকে মিথস্ক্রিয়া বাকি মাধ্যমে নির্দেশিত হবে. প্রতিষ্ঠার মিথস্ক্রিয়া শেষ করার উপায়গুলি অনুসরণ করুন এবং আপনার গ্যাজেটে এটির সমাপ্তির দিকে উইন্ডোজ 10 চালু হবে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ