সর্বোচ্চ গতির জন্য আপনার ওয়াইফাই রাউটার রাখার সেরা জায়গা।

আমাদের মধ্যে অনেকেই যতটা Wi-Fi এর উপর নির্ভর করে, আমরা এখনও মাঝে মাঝে সিগন্যালের সমস্যায় পড়ি। জনাকীর্ণ সম্মেলন থেকে বড় ডিজিটাল ট্র্যাফিক জ্যামের কারণে হোক বা অনিচ্ছাকৃতভাবে এমন একটি ঘরে দোকান স্থাপন করা হোক,

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

যা কার্যকরভাবে একটি মানব আকারের ফ্যারাডে খাঁচা, যদি আপনাকে এখনও কোনও দাগযুক্ত সংযোগের সাথে মোকাবিলা করতে না হয় তবে আপনি অবশ্যই শেষ পর্যন্ত

কিন্তু আমরা যখন বাড়িতে ওয়াই-ফাই সিগন্যালের সমস্যায় পড়ি তখন কী হবে?

অনেকগুলি বিভিন্ন উপাদান আপনার বেতার বিশ্বস্ততাকে মন্থর বা বাধা দিতে পারে, যেমন মোটা দেয়াল এবং অন্যান্য ইলেকট্রনিক ডিভাইস থেকে বিরোধপূর্ণ সংকেত, যেমন Google কাস্ট ডিভাইস যা রাউটারগুলিকে Wi-Fi সংযোগগুলি বাদ দেয়।

কিন্তু এই সম্ভাব্য সমস্যাগুলি প্রশমিত করার উপায় রয়েছে — এবং এটি করার জন্য আপনাকে অগত্যা কোনও অতিরিক্ত গিয়ারের জন্য অর্থ প্রদান করতে হবে না, যেমন একটি Wi-Fi এক্সটেন্ডার বা পাওয়ারলাইন কিট। কারণ জীবনের অনেক কিছুর মতো, এটি বেশিরভাগই অবস্থানে নেমে আসে।

আসল কৌশলটি হল সবচেয়ে কার্যকর দাগগুলি কোথায় তা জানা এবং কীভাবে আপনার রাউটার এবং আপনার বাড়ির শারীরিক বিন্যাস উভয়েরই সর্বোত্তম সুবিধা নেওয়া যায়।

আপনার রাউটার পুনরায় রাউটিং

আপনার রাউটারটিকে এর কার্যকারিতা অপ্টিমাইজ করার জন্য স্থাপন (বা স্থানান্তরিত) করার সময়, সবচেয়ে সুস্পষ্ট জিনিসটি হল যে কোনও ধরণের শারীরিক বাধা।

দেয়াল, আসবাবপত্র এবং এর মতো সিগন্যালের শক্তিকে নিস্তেজ করে দিতে পারে — বা জলের ক্ষেত্রে এটিকে সরাসরি ব্লক করতে পারে (তাই অবশ্যই মাছের ট্যাঙ্কগুলি এড়িয়ে চলুন)।

আশেপাশের ইলেকট্রনিক্সগুলিও সিগন্যালকে ব্যাহত করতে পারে (বিশেষত মাইক্রোওয়েভ), তাই আপনি যদি পারেন তবে এটিকে অনেকগুলি - বা সম্ভবত যে কোনও - অন্য ডিভাইসের পাশে স্থাপন করা এড়াতে চেষ্টা করুন৷

স্পষ্টতই, আপনি যখন বহু-রুমের বাড়ির সাথে ডিল করছেন তখন দেয়ালের মধ্য দিয়ে সিগন্যাল পাস করা এড়ানো অসম্ভব হবে, তবে সাধারণভাবে, আপনার রাউটারের জন্য একটি জায়গা খুঁজে পাওয়া উচিত যা এটি এবং অন্যান্য এলাকার মধ্যে কয়েকটি শারীরিক বাধা রাখে যেখানে আপনি Wi-Fi ব্যবহার করতে চান (CNET এর মাধ্যমে)

সম্পূর্ণ লিভিং স্পেসের সাথে রাউটারের সম্পর্ক কম স্পষ্ট। আমাদের প্রায়শই সেগুলিকে একপাশে বা একটি কোণে রাখার প্রবণতা থাকে (দোষী), তবে এগুলি সাধারণত কিছু খারাপ স্পট কারণ একটি Wi-Fi সংকেত সর্বমুখী।

তাই আপনি যদি চান যে Wi-Fi যতটা সম্ভব আপনার বাড়িতে পৌঁছাতে সক্ষম হোক, আপনি এটিকে সবকিছুর মাঝখানে রাখতে চাইবেন।

একইভাবে, আপনি যদি এটি পরিচালনা করতে পারেন তবে আপনি রাউটারটিকে সিলিং এর কাছাকাছি রাখতে চাইবেন। অথবা, আপনার স্থানের বিন্যাসের উপর নির্ভর করে, এমনকি দ্বিতীয় তলটিও আদর্শ।

আপনার রাউটারের সংকেতটিকে শঙ্কুর পরিবর্তে একটি গোলক হিসাবে ভাবুন এবং আরও কার্যকর অবস্থান বেছে নেওয়ার জন্য আপনার আরও সহজ সময় থাকা উচিত।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ